বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > TMC IT cell: মিসড কলে নয়, TMC-র আইটি সেলে সদস্য নেওয়া হচ্ছে বিশেষ শর্তে

TMC IT cell: মিসড কলে নয়, TMC-র আইটি সেলে সদস্য নেওয়া হচ্ছে বিশেষ শর্তে

মিসড কলে নয়, TMC-র আইটি সেলে সদস্য নেওয়া হচ্ছে বিশেষ শর্তে

ইতিমধ্যেই চালু করা হয়েছে, ‘জন কি বাত’ কর্মসূচি। নিয়মিত মোদি সরকারের ভ্রান্ত নীতি সোশাল মিডিয়ায় তুলে ধরার চেষ্টা করছে জোড়াফুল।

কিছুদিন আগে রাজ্যে এসে দলের নেতাদের সঙ্গে বৈঠক করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সেই বৈঠকে তিনি আলাদা করে সোশ্যাল মিডিয়া সেলের সঙ্গে কথা বলেন। এতেই স্পষ্ট, লোকসভা ভোটে সোশ্যাল মিডিয়া সেলকে বিশেষ গুরুত্ব দিতে চাইছে বিজেপি। অন্যদিন তৃণমূলও আইটি সেলকে শক্তিশালী করার জন্য ঘুটি সাজাচ্ছে। বড় টিম তৈরি করছে সোশ্যাল মিডিয়ার জন্য। এর জন্য সদস্যপদ নেওয়া শুরু হয়েছে। তবে সেই সদস্যপদ পেতে গেলে মানতে হবে বেশ কিছু শর্ত।

নিউজ ১৮ বাংলা প্রতিবেদন অনুযায়ী, জোড়াফুলের আইটি সেলে যোগ দিতে গেলে কোন শর্ত মানতে হচ্ছে? শুধু মিসড কল নয়, যিনি যোগ দেবেন তার অবশ্যই অন্তত চারটি সোশ্যাল মিডিয়ায় অ্যাকউন্ট থাকতে হবে। এছাড়া জানতে হবে রাজ্য সরকারের চালু করা বিভিন্ন সামাজিক প্রকল্প সম্পর্কে। তবেই মিলবে তৃণমূলের সোশ্যাল মিডিয়া ও আইটি সেলের সদস্যপদ।
জানা গিয়েছে, সদস্যপদের জন্য আবেদন জমা পড়েছে কয়েক লক্ষ। সদস্যপদ দেওয়া হয়েছে আপাতত ১০ হাজার জনকে। ফ্যাক্ট চেকে গুরুত্ব বাড়ছে বলেই এই সদস্য নেওয়া হচ্ছে বলে দলীয় সূত্রে জানা গিয়েছে।

পড়ুন। মেয়াদ উত্তীর্ণ প্যানেলে নাম থাকলে কি চাকরি বৈধ? বড় পর্যবেক্ষণ হাই কোর্টের

প্রসঙ্গত, ইতিমধ্যেই চালু করা হয়েছে, ‘জন কি বাত’ কর্মসূচি। নিয়মিত মোদি সরকারের ভ্রান্ত নীতি সোশাল মিডিয়ায় তুলে ধরার চেষ্টা করছে জোড়াফুল।

অনেক আগে থেকে বিজেপির আইটি সেল সক্রিয়। অমিত মালব্যের নেতৃত্বে নানা ইস্যুতে তাঁরা তাঁদের মত প্রকাশ করে থাকে। এর আগে তৃণমূল সেভাবে সংগঠিত উপায়ে এর বিরুদ্ধে লড়াই চালাচ্ছিল না। নেতা-নেত্রীরা ব্যক্তিগত ভাবে এর জবাব দিচ্ছিলেন সোশ্যাল মিডিয়ায়। এবার সগঠিত ভাবে মাছে নামছে তৃণমূল। আলাদ কমিটিও তৈরি করা হয়েছে।

তৃণমূল আইটি সেলের ইনচার্জ দেবাংশু ভট্টাচার্য সাংবাদমাধ্যমকে বলেন, ‘মিসড কল দিয়ে আমাদের সদস্যপদ দেওয়া হয় না। তাতে সংগঠন বা দলের সঙ্গে সেই ব্যক্তির আত্মিক সম্পর্ক তৈরি হয় না। আমরা দেখে নিতে হচ্ছে সোশ্যাল মিডিয়ার চার প্ল্যাটফর্মে অ্যাকাউন্ট আছে কিনা। তার প্রেক্ষিতেই অগ্রাধিকার দেওয়া হচ্ছে। ইতিমধ্যেই কয়েক লক্ষ আবেদন জমা পড়েছে। আপাতত প্রায় ১০ হাজার জনকে আমরা সদস্য করেছি। ধাপে ধাপে এই সদস্য সংখ্যা বাড়বে।’

লোকসভা ভোটে প্রচার যুদ্ধ শুধু দেওয়ালে পোস্টার কিংবা মিটিং মিছিলে নয়। জোরদার লড়াই হবে সোশ্যাল মিডিয়াতেও। 

 

বাংলার মুখ খবর

Latest News

সম্পত্তি সংক্রান্ত বিরোধ দেখা দিতে পারে, দেখুন কী বলছে সাপ্তাহিক রাশিফল ভোটের আগে দেবের গোপন তথ্য ফাঁস করলেন রুক্মিণী! ভিডিয়ো প্রকাশ্যে আসতেই ভাইরাল ৫০-এ এসেও পিএচডি! 'টুইঙ্কল বুদ্ধিমতি', স্ত্রীয়ের প্রসংশায় পঞ্চমুখ অক্ষয় সস্তার এই এক ওষুধই যথেষ্ট! হবে না হার্ট অ্যাটাক, বাড়বে না মৃত্যুর ঝুঁকিও জলের উপরে অনন্ত-রাধিকার দ্বিতীয় প্রি ওয়েডিং, বলিউড থেকে কারা আমন্ত্রিত থাকছেন? 'ইন্ডি' জোট ২০২৪ কত আসন পাবে? সংখ্যা তুলে ধরে সরকার গড়ার হুঙ্কার কেজরিওয়ালের 'আমি ওঁর ফ্যান...' ঘাটালের ভাইরাল কাকুকে জাপটে ছবি দেবের, চিনতে পারছেন তাঁকে? ভোটকেন্দ্রে প্রেম চোপড়ার সঙ্গে দেখা হতেই ঢিপ করে প্রণাম রণবীরের, কী কথা হল কোয়ালিফায়ারে ৪টি ছয় মারলেই বিরল সেঞ্চুরি নারিনের, এই কৃতিত্ব গৌতম গম্ভীরদেরও নেই ক্রিকেট নিয়ে ৭০ সেকেন্ডও আমাদের কথা হয়নি- শাহরুখকে সেরা মালিকের তকমা গম্ভীরের

Latest IPL News

ক্রিকেট নিয়ে ৭০ সেকেন্ডও আমাদের কথা হয়নি- শাহরুখকে সেরা মালিকের তকমা গম্ভীরের কোয়ালিফায়ারের আগে KKR-কে উদ্দীপ্ত করলেন বায়ার্ন মিউনিখের হ্যারি কেন- ভিডিয়ো কোন বিষয়টি চিন্তায় রাখছে KKR-কে? কোথায় এগিয়ে হায়দরাবাদ? কী হবে দুই দলের একাদশ? ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মই বদলে দিয়েছে কেরিয়ার, HT বাংলায় Exclusive অভিষেক পোড়েল বিরাটের সঙ্গে একমত, ODI থেকে ২ বলের নিয়ম তুলে দেওয়ার পক্ষে গম্ভীর 'L' দেখিয়ে কেন সেলিব্রেশন? কোয়ালিফায়ারের আগে গোপন রহস্য ফাঁস করলেন KKR-র 'বিপদ' হস্তক্ষেপ করব না,ধোনি যখন সিদ্ধান্ত নেবে তখন জানাবে-রহস্য জিইয়ে রাখল সিএসকে সিইও জুনিয়র ক্রিকেটে নির্বাচকদের পা ধরিনি, তাই দলে সুযোগ পাইনি… বিস্ফোরক গম্ভীর বিরাটের ব্যাটিং বা রবীন্দ্র-র রান আউট নয়, এই ঘটনাকে টার্নিং পয়েন্ট বলছেন যশ বেইমানি করেনি ইসিবি, আইপিএলের সূচির দিকেই আঙুল তুললেন পঞ্জাব কোচ বাঙ্গার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.