বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ‘ওই দু’‌জনও গ্রেফতার হবে’‌, শাহজাহান–শিবপ্রসাদ নিয়ে বিস্ফোরক দাবি চিরঞ্জিতের

‘ওই দু’‌জনও গ্রেফতার হবে’‌, শাহজাহান–শিবপ্রসাদ নিয়ে বিস্ফোরক দাবি চিরঞ্জিতের

চিরঞ্জিত চক্রবর্তী (ছবি-সংগৃহীত)

এখন অগ্নিগর্ভ হয়ে উঠছে সন্দেশখালি। সিপিএম নেতারা সেখানে ১২ ঘণ্টার বনধ ডেকেছেন। সেখানে যাবার চেষ্টা করে পুলিশের সঙ্গে ধস্তাধস্তি করেন। বসিরহাট বিজেপির সাংগঠনিক জেলার আহ্বায়ক বিকাশ সিংকে গ্রেফতার করা হয়েছে। তার জন্য সুর চড়িয়েছেন শুভেন্দু অধিকারী। আজ, সোমবার সেখানে যাচ্ছেন রাজ্যপাল সিই আনন্দ বোস।

সন্দেশখালিতে অশান্তির শেষ নেই। এখনও ধরা পড়েনি শেখ শাহজাহান। তার মধ্যে মহিলারা নেমে পড়েছেন আন্দোলনে। সেখানে উসকানি দেওয়ার অভিযোগে গ্রেফতার হয়েছেন এক তৃণমূল কংগ্রেসের নেতা, বিজেপির নেতা এবং সিপিএমের প্রাক্তন বিধায়ক। তৃণমূল কংগ্রেসের নেতা উত্তম সর্দারকে সাসপেন্ড করার পরই তাঁকে গ্রেফতার করা হয়েছে। কিন্তু শেখ শাহজাহান ঘনিষ্ঠ শিবুপ্রসাদ হাজারর টিকিও মেলেনি। তবে উত্তম সর্দারের মতো শেখ শাহজাহান এবং শিবুপ্রসাদ হাজরাকেও গ্রেফতার করা উচিত বলে মনে করেন বিধায়ক চিরঞ্জিত চক্রবর্তী।

বারাসতের বিধায়কের এমন মন্তব্যে এখন জোর চর্চা শুরু হয়েছে। এবার সন্দেশখালি কাণ্ডে তারকা বিধায়ক চিরঞ্জিত চক্রবর্তীর কথায় চাপ বাড়ল বলে মনে করা হচ্ছে। সন্দেশখালির দুই ত্রাস শেখ শাহজাহান এবং তাঁর ঘনিষ্ঠ শিবু হাজরার গ্রেফতারের পক্ষে সওয়াল করেন তৃণমূল কংগ্রেসের এই তারকা বিধায়ক। তাঁর কথায়, ‘ওই দু’‌জনও গ্রেফতার হবে। যদি পুলিশ চায়! অন‍্যায় করলে তাঁকে গ্রেফতার হতেই হবে। আমার কেন জানি না মনে হচ্ছে, সন্দেশখালি নিয়ে অনেক ছোট আন্দোলন হচ্ছে। যতটুকু আমি দেখছি, কোনও কিছুর একটা উত্তরে এই আন্দোলন হচ্ছে। বড্ড ছোট করে। তার মধ্যে একটা অন্য গন্ধ আছে।’

এদিকে সবটা বলে দলের অস্বস্তি বাড়িয়ে তারপর কথা ঘুরিয়ে দিয়েছেন এই তারকা বিধায়ক। বিধায়ক চিরঞ্জিত চক্রবর্তী এই ধরণের নেতাদের নিয়ে আলোচনা করতে চান না। সেটাও বুঝিয়ে দিয়েছেন। যদিও শাহজাহান ও তাঁর অনুগত শিবু হাজরা ইস্যুতে দলের অবস্থান থেকে বিপরীত পথেই হাঁটলেন চিরঞ্জিত। রেড রোডে তৃণমূল কংগ্রেসের ধরনা মঞ্চ থেকে উত্তম সর্দারকে সাসপেন্ড করার কথা ঘোষণা করেন রাজ্যের মন্ত্রী পার্থ ভৌমিক। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে সন্দেশখালি নিয়ে একটি অনুসন্ধান কমিটি তৈরি করে তৃণমূল কংগ্রেস। ওই কমিটির সিদ্ধান্তেই উত্তম সর্দারকে সাসপেন্ড করার সিদ্ধান্ত নিয়েছে বলে জানান পার্থ ভৌমিক। কিন্তু শেখ শাহজাহান ও শিবপ্রসাদ হাজরাকে নিয়ে এখনও সিদ্ধান্ত গৃহীত হয়নি।

আরও পড়ুন:‌ প্রেমের ফাঁদে পড়ে নাবালিকা আসে দিল্লি বিমানবন্দরে, পুলিশের তৎপরতায় গ্রামে ফেরত

অন্যদিকে এখন অগ্নিগর্ভ হয়ে উঠছে সন্দেশখালি। সিপিএম নেতারা সেখানে ১২ ঘণ্টার বনধ ডেকেছেন। সেখানে যাবার চেষ্টা করে পুলিশের সঙ্গে ধস্তাধস্তি করেন। বসিরহাট বিজেপির সাংগঠনিক জেলার আহ্বায়ক বিকাশ সিংকে গ্রেফতার করা হয়েছে। তার জন্য সুর চড়িয়েছেন শুভেন্দু অধিকারী। আজ, সোমবার সেখানে যাচ্ছেন রাজ্যপাল সিই আনন্দ বোস। গ্রেফতার করা হয়েছে প্রাক্তন সিপিএম বিধায়ক নিরাপদ সর্দারকে। সন্দেশখালিতে জনগণকে ক্ষেপিয়ে তোলা এবং আন্দোলন করে অশান্তি সৃষ্টি করার অভিযোগের ভিত্তিতেই তাঁকে গ্রেফতার করা হয়েছে। তাঁকে গ্রেফতার করার পরই প্রতিরোধ শুরু করা হয়েছে সিপিএমের পক্ষ থেকে।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

‘‌আদিবাসী আর মাহাতোদের মধ্যে ঝগড়া লাগাবেন না’‌, পুরুলিয়া থেকে বার্তা মমতার ফুটপাত থেকে দাদাগিরি, অরুণদার বেগুন সুন্দরীর দাম শুনে ভিরমি খেলেন সৌরভ! আপনারা আমাদের ক্ষমতায় আনুন, আমরা আপনাদের মাসে ৫০০০ টাকা করে দেব, ঘোষণা খাড়গের IND vs ENG: জুরেল শুধু ভারতের নয়, ইংলিশ প্লেয়ারদেরও ক্রাশ, নাম জানালেন স্টোকস কী মর্মান্তিক! চাকরি হারানোর আশঙ্কা, চরম পথ বেছে নিলেন পেটিএমের ফিল্ড ম্যানেজার এই হিট গানটি নাকি গাইতেই চাননি পঙ্কজ! শিল্পীর পুরনো গল্প শোনালেন মহেশ ভাট নজর সোশ্যাল মিডিয়ায়, জোর কদমে আইটি সেলে নিয়োগ চলছে তৃণমূলে তুলসী গাছে পিঁপড়ের উপদ্রব? কীরকম মাটিতে পোঁতা উচিত এই গাছ? রইল যত্নের ৫ টিপস চা পাতায় কি ক্ষতিকর রাসায়নিক থাকে?টেনশন করবেন না, বিবৃতি দিয়েছে চা শিল্পের সংগঠন FD করতে গিয়ে ১৩.৫ কোটির প্রতারণার শিকার মহিলা! অভিযুক্ত ব্যাঙ্ক ম্যানেজার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.