বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > রাতে দুর্ঘটনা এড়াতে ট্রাক চালকদের চা-বিস্কুট দেবে পুলিশ

রাতে দুর্ঘটনা এড়াতে ট্রাক চালকদের চা-বিস্কুট দেবে পুলিশ

ট্রাক চালকদের চা বিস্কুট খাওয়ানোর পরামর্শ। প্রতীকী ছবি

শনিবার ভয়াবহ পথ দুর্ঘটনা ঘটেছিল পশ্চিম মেদিনীপুরের ডেবরা টোল প্লাজার কাছে। তাতে ৬ জনের মৃত্যু হয়েছিল। তাই পরেই রাজ্য পুলিশের এডিজি (ট্রাফিক) তরফে জেলার পুলিশ সুপারদের এ বিষয়ে পরামর্শ দিয়েছেন। এর পাশাপাশি গাড়ির বেপরোয়া গতি নিয়ন্ত্রণ করারও নির্দেশ দিয়েছেন।

দীর্ঘক্ষণ ট্রাক চালানোর ফলে ক্লান্তিতে অনেক সময় ভোরের দিকে চালকদের চোখ লেগে যায়। আর তার জেরে দুর্ঘটনা ঘটে থাকে। সেই কারণে রাতে দুর্ঘটনা কমাতে বিশেষ উদ্যোগ নিল পুলিশ। ট্রাক চালকদের সজাগ রাখতে চা বিস্কুট খাওয়ানোর পরামর্শ দিলেন পুলিশকর্তারা। এর পাশাপাশি পুলিশের তরফে আরও একগুচ্ছ নির্দেশ দেওয়া হয়েছে। এর ফলে চালকদের তন্দ্রাচ্ছন্ন ভাব যেমন কাটবে তেমনি দুর্ঘটনাও নিয়ন্ত্রণ করা যাবে।

আরও পড়ুন: ভয়াবহ পথ দুর্ঘটনা মিশরে, একের পর এক ধাক্কা ২৯ টি গাড়ির, মৃত ৩২, আহত ৬৩

শনিবার ভয়াবহ পথ দুর্ঘটনা ঘটেছিল পশ্চিম মেদিনীপুরের ডেবরা টোল প্লাজার কাছে। তাতে ৬ জনের মৃত্যু হয়েছিল। তাই পরেই রাজ্য ট্রাফিক পুলিশের এডিজি তরফে জেলার পুলিশ সুপারদের এ বিষয়ে পরামর্শ দিয়েছেন। এর পাশাপাশি গাড়ির বেপরোয়া গতি নিয়ন্ত্রণ করারও নির্দেশ দিয়েছেন। নির্দেশে বলা হয়েছে, রাস্তার প্রয়োজনীয় জায়গায় চেক পোস্ট তৈরি করতে হবে। সাধারণত শীতের সময় চালকদের চা দিয়ে রাত জাগানোর ব্যবস্থা করা হয়। তবে এবার শীতের আগেই এই ব্যবস্থা চালু করা হবে বলে বিভিন্ন জেলা পুলিশ সূত্রে জানা গিয়েছে। এর পাশাপাশি দুর্ঘটনা কমাতে আরও বিভিন্ন ধরনের ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। 

উল্লেখ্য, শনিবার ডেবরা টোল-প্লাজার কাছে জাতীয় সড়কে ভয়াবহ দুর্ঘটনায় মৃত্যু হয় ৫ ফুল চাষি সহ ৬ জনের। এছাড়া আহত হয়েছেন ৪ জন। জানা গিয়েছে, পশ্চিম মেদিনীপুর জেলার খড়গপুর লোকাল থানার বুড়ামালা এলাকা থেকে দেউলটির ফুল মার্কেটে ফুল নিয়ে যাওয়ার জন্য একটি ছোট গাড়িতে ফুল বোঝাই করা হচ্ছিল। সেই সময় পিছন দিক থেকে দ্রুত গতিতে আসা একটি লরি ওই গাড়িকে ধাক্কা দেয়। এরপর সেখান থেকে চম্পট দেয় লরিটি। ঘটনায় ৬ জনের মৃত্যু। শনিবার সাত সকালে এই ঘটনায় রীতিমতো চাঞ্চল্য ছড়ায় এলাকায়।

এই ঘটনার পরেই পথ দুর্ঘটনা নিয়ন্ত্রণে তৎপর হয়েছে রাজ্য ট্রাফিক পুলিশ। এক জেলার অফিসার জানান, মূলত অনেক ক্ষেত্রেই রাতে ট্রাক চালকদের চোখ ঘুমের কারণে বুজে যায়। রাতে দুর্ঘটনার মূল কারণ হল এটাই। ফলে ট্রাক চালকরা সজাগ থাকলে সে ক্ষেত্রে দুর্ঘটনা কমার সম্ভাবনা রয়েছে। সেই কারণে রাতে ট্রাক চালকদের থামিয়ে চা-বিস্কুট খাওয়ানোর পরামর্শ দেওয়া হয়েছে। এছাড়া জাতীয় সড়কের বিভিন্ন জায়গায় ট্রাক দাঁড় করিয়ে চালকদের চা খেতে দেওয়ার অনুমতি দেওয়া হচ্ছে।  এর পাশাপাশি চালকদের সঙ্গে কথা বলা হবে বলেও তিনি জানান।

বাংলার মুখ খবর

Latest News

পরীক্ষায় সাফল্য, দেশ বিদেশে যাত্রার যোগ! মিথুন সহ বহু রাশি লকি বুধের কৃপায় গ্যালাক্সি অ্য়াপার্টমেন্টে থাকেন, কেমন দেখতে সলমনের রুম, দেখুন অন্দরের ছবি ‘‌বিজেপি জিতলে তুলে নিয়ে যাব’‌, তফসিলি বধূকে হুমকি, জাঙ্গিপাড়ায় গ্রেফতার যুবক RCB-র সবুজ থেকে DC-র রামধনু, IPL দলগুলির স্পেশাল জার্সি কেমন, দেখে নিন একনজরে খুনি এক্সপ্রেস হয়ে উঠল ভারতীয় রেল! ব্যাপারটা কী? জানলে অবাক হবেন বাবার সঙ্গেই গা ঘামাচ্ছেন ওয়ার্নারের মেয়ে, আরেকজন ক্রিকেটার পাবে অজিরা? চশমা দাগছোপে ভরা? ঝটপট হাতের কাছের এই জিনিসগুলি দিয়ে করে নিন ঝকঝকে IPL 2024: MI-এর হারের পরেই বুমরাহ গেলেন CSK ড্রেসিংরুমে, কেন? অক্ষয়-ম্যাজিকে হার ময়দানের, সোমে বিশ্ব BO-এ ১০০ কোটি ছুঁল বড়ে মিয়াঁ ছোটে মিঁয়া চুমু খেলে চোখ বন্ধ হয়ে আসে? জানেন এটি কীসের লক্ষণ? লজ্জা নাকি অন্য কিছু

Latest IPL News

বাবার সঙ্গেই গা ঘামাচ্ছেন ওয়ার্নারের মেয়ে, আরেকজন ক্রিকেটার পাবে অজিরা? IPL 2024: MI-এর হারের পরেই বুমরাহ গেলেন CSK ড্রেসিংরুমে, কেন? ব্যাজবল নয়, জয়সবল পছন্দ, বলছেন ইংল্যান্ডের অধিনায়কই IPL ট্রফির থেকেও RCB আমার কাছে আগে,কেন বলেছিলেন কোহলি? ভিডিয়ো: ইডেনের মাটিতে লোটাচ্ছে নাইটদের পতাকা, একা সবকটা কুড়িয়ে মন জিতলেন শাহরুখ গরমে গলে গিয়েও ভালো খেলার নেপথ্যে ইডেনের পিচ! বড় সার্টিফিকেট দিলেন ফিল সল্ট লখনউয়ের সংসারে দোষারোপের পালা,নাইটদের কাছে হারের পর ব্যাটারদের ভিলেন বানালেন কোচ জোর করে হাসছে, আসলে মনকষ্টে ভুগছে হার্দিক, নিজের অভিজ্ঞতা থেকে বললেন কেপি IPL 2024: ৫৭টা ইনিংসে ২০০০ রান! রাহুলকে পিছনে ফেলে অনন্য নজির গড়লেন রুতুরাজ ছক্কার হ্যাটট্রিক হাঁকানো বল খুদেকে উপহার দিয়ে মন জিতলেন ধোনি, ভাইরাল হল ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.