বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > মার্চ মাসেই পূর্ব মেদিনীপুর সফরে আসছেন মু্খ্যমন্ত্রী, জগন্নাথ ধামের কাজে বাড়ল গতি

মার্চ মাসেই পূর্ব মেদিনীপুর সফরে আসছেন মু্খ্যমন্ত্রী, জগন্নাথ ধামের কাজে বাড়ল গতি

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। (Utpal Sarkar)

রাজ্য সরকার ২০০ কোটি টাকা বরাদ্দ করেছে এই মন্দির নির্মাণের জন্য। এখন জোরদার কাজ চলছে। গোটা বিষয়টি সরেজমিনে দেখতে হিডকোর অফিসাররা আসতে পারেন কযেকদিনের মধ্যে বলে সূত্রের খবর। তাই দ্রুত জগন্নাথ ধাম নির্মাণের কাজ তারা এগিয়ে নিয়ে যাচ্ছে। এপ্রিল মাসে জগন্নাথ ধামের উদ্বোধন করতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়।

আজ রাত পোহালেই মার্চ মাসের শুরু। এই মাসেই পূর্ব মেদিনীপুর জেলা সফরে আসছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে সেটা হবে একদিনের জেলা সফর। এই মাসেই লোকসভা নির্বাচনের নির্ঘণ্ট প্রকাশ করবে জাতীয় নির্বাচন কমিশন। তার আগে জেলা সফর সেরে নিতে চাইছেন মুখ্যমন্ত্রী। কারণ তারপর আদর্শ আচরণ বিধি কার্যকর হয়ে যাবে। এবার মুখ্যমন্ত্রী দিঘায় আসবেন কিনা তা নিয়ে কোনও চূড়ান্ত সূচি মেলেনি। তাই ধরে নেওয়া হচ্ছে তিনি দিঘায় এবার আসবেন না। তবে আগামী ৪ মার্চ পূর্ব মেদিনীপুরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আসবেন। এই জেলা সফরের আগে দ্রুত শুরু হয়েছে সমুদ্র সৈকতের বুকে দিনরাত জগন্নাথ ধাম তৈরির কাজ। যা পর্যটনের একটা বড় দিক।

এদিকে নিউ দিঘায় রেল স্টেশনের পাশে রাজ্য সরকারের উদ্যোগে জগন্নাথ ধাম ও সংস্কৃতি কেন্দ্র গড়ে উঠছে। এটা সম্পূর্ণ হলে পর্যটকরা পুরীর মতোই সমুদ্র এবং মন্দির একসঙ্গে পেয়ে যাবেন। দিঘায় ভিড় আগের থেকে বাড়বে। ব্যবসা ভাল হবে। এই কাজের জন্য ২২ একর জমি প্রয়োজন ছিল। দিঘা–শঙ্করপুর উন্নয়ন পর্ষদ ইতিমধ্যেই ২০ একর জমি দিয়েছে। আর এক বিনিয়োগকারীর কাছ থেকে তিন একর জমি নেওয়া হয়েছে। আগামী এপ্রিল মাসে জগন্নাথ ধামের উদ্বোধন করতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাই জেলা সফরে এসে জগন্নাথ ধাম নির্মাণের কাজের অগ্রগতি নিয়ে রিপোর্ট চাইতে পারেন মুখ্যমন্ত্রী। তাই দ্রুত জগন্নাথ ধাম নির্মাণের কাজ তারা এগিয়ে নিয়ে যাচ্ছে।

আরও পড়ুন:‌ ‘‌বাংলা ভিখারি নয়, কাউকে ভিক্ষা করতে হবে না’‌, কেন্দ্রীয় প্রকল্পের টাকা নিয়ে তোপ মমতার

অন্যদিকে ২০২২ সালের ৩ মে জগন্নাথ মন্দিরের কাজ শুরু হয়। নির্মাণের দায়িত্ব আছে রাজ্য সরকারের সংস্থা হিডকো। ইতিমধ্যেই হিডকো মূল জগন্নাথ মন্দিরের নকশা প্রকাশ করেছেন। এপ্রিল মাসে পয়লা বৈশাখের আগে এই মন্দিরের কাজ শেষ হবে বলে সূত্রের খবর। এই বিষয়ে হিডকোর ইঞ্জিনিয়ার সুমন নিয়োগী বলেছেন, ‘ওড়িশায় পুরীর জগন্নাথ মন্দিরের একই উচ্চতায় দিঘার মন্দির হবে। মন্দিরের কাজের সঙ্গে আরও কিছু নির্মাণ কাজ চলছে।’ রাজ্য সরকার আপাতত ২০০ কোটি টাকা বরাদ্দ করেছে এই মন্দির নির্মাণের জন্য। এখন এখানে জোরদার কাজ চলছে। গোটা বিষয়টি সরেজমিনে দেখতে হিডকোর অফিসাররা আসতে পারেন কযেকদিনের মধ্যে বলে সূত্রের খবর।

এছাড়া দিঘার জগন্নাথ মন্দির নির্মাণ নিঃসন্দেহে একটা বড় কাজ পর্যটন ক্ষেত্রে। তবে এটারও সমালোচনা করেছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তিনি আগেই এই বিষয়ে বলেছেন, ‘‌সরকারি অর্থ খরচ করা হচ্ছে দিঘায়। কোনও সরকার ধর্মীয় প্রতিষ্ঠান নির্মাণ করতে পারে না। এখানে তারা পাপ করছে।’‌ পাল্টা জেলা পরিষদের সভাধিপতি উত্তম বারিক বলেছেন, ‘দিঘাকে পর্যটন মানচিত্রে পৃথক গুরুত্ব দিতেই জগন্নাথ মন্দির তৈরি করছে রাজ্য সরকার। আর ধর্মীয় ভেদাভেদের রাজনীতি করে থাকে কেন্দ্রের শাসকদল।’

বাংলার মুখ খবর

Latest News

IPL 2024-এর মাঝে ঘোর দুঃসংবাদ, প্রয়াত ইংল্যান্ডের 'সেরা স্পিনার' ডেরেক আন্ডারউড গত বছরও বিশ্বাস করতে পারতাম না, আমি এই জায়গায় থাকব- T20 WC-এর প্রসঙ্গে রিয়ান সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল RCB vs SRH: ২০ ওভারের ম্যাচে ৫৪৯ রান, IPL 2024-এর মঞ্চে তৈরি হল নতুন বিশ্বরেকর্ড IPL 2024 Points Table: RCB-কে হারিয়ে নেট রানরেট বাড়াল SRH,কোহলিরা লাস্টবয়ই থাকল লক্ষ্মী এল ঘরে! পপির মেয়েকে বরণ শাশুড়িমার, পরী আসায় মিষ্টি বিতরণ গোটা পাড়ায় যৌনসুখ পেতে ক্য়ামেরার সামনে হস্তমৈথুন স্বস্তিকার, ফাঁস LSD 2-র অন্তরঙ্গ দৃশ্য Chelsea vs Everton Live Score, Chelsea 0-0 Everton EPL 2023 নির্বাচনী বন্ড ‘বিশ্বে তোলাবাজির সবচেয়ে বড় স্কিম,মোদী মূলচক্রী’, বার্তা রাহুলের

Latest IPL News

গত বছরও বিশ্বাস করতে পারতাম না, আমি এই জায়গায় থাকব- T20 WC-এর প্রসঙ্গে রিয়ান BCCI-এর উচিত RCB-কে অন্য মালিকের কাছে বেচে দেওয়া- ক্ষোভ উগরালেন ভূপতি ট্র্যাজিক হিরো কার্তিক, হেডের তাণ্ডবে ৫৪৯ রানের IPL ম্যাচে RCB-কে হারাল SRH ১০৬ মিটারের দৈত্যাকার ছক্কা ক্লাসেনের, বল চলে যায় স্টেডিয়ামের বাইরে- ভিডিয়ো ১-৪-৪-৬-৬-৪- ১৯তম ওভারে আব্দুল সামাদ SRH-কে রেকর্ড রানে পৌঁঁছানোর ভিত গড়ে দিলেন চার-ছয়ের ঝড়ে IPL-র ইতিহাসে সর্বোচ্চ দলগত ইনিংস, নিজেদের রেকর্ড নিজেরাই ভাঙল SRH ‘ওদের ধোনি আছে উইকেটের পিছনে’,হার্দিকের কথায় অন্তর্কলহের গন্ধ পাচ্ছেন গিলক্রিস্ট সিনিয়র প্লেয়ারদের বলে যাচ্ছি নিশ্চিত করতে.নাইটদের ড্রেসিংরুমে কী বার্তা শাহরুখের খুঁড়িয়ে খুঁড়িয়ে দেওয়াল ধরে হাঁটছেন,ধোনির চোট নিয়ে আপডেট দিলেন CSK-এর বোলিং কোচ BCCI-র কড়া নির্দেশ, আর হয়তো দেখা যাবে না খেলা চলাকালীন তোলা BTS ভিডিয়ো!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.