বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > পশ্চিমবঙ্গে কিছুটা বাড়ল করোনা সংক্রমণ, বৃহস্পতিবার প্রাণ হারালেন ১৮ জন
মাস্ক পরে সেলফি। কলকাতা আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যালে। বৃহস্পতিবার। ছবি সৌজন্য : পিটিআই (PTI)
মাস্ক পরে সেলফি। কলকাতা আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যালে। বৃহস্পতিবার। ছবি সৌজন্য : পিটিআই (PTI)

পশ্চিমবঙ্গে কিছুটা বাড়ল করোনা সংক্রমণ, বৃহস্পতিবার প্রাণ হারালেন ১৮ জন

  • ৩৯২টি অ্যাকটিভ কোভিড কেস কমেছে এদিন। এই মুহূর্তে রাজ্যে ৮৪৭৬টি অ্যাকটিভ কেস রয়েছে। এদিন মোট ৩৫ হাজার ৮৬৭টি নমুনা করোনার জন্য পরীক্ষা করানো হয়, তার মধ্যে পজিটিভ এসেছে ৭.‌৬১ শতাংশ নমুনা।

‌বুধবারের তুলনায় বৃহস্পতিবার রাজ্যে কিছুটা বাড়ল করোনা সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় পশ্চিমবঙ্গে নতুন করে সংক্রমিত হয়েছেন ৯২১ জন। তার মধ্যে ২৪০ জন কলকাতা ও ২২৩ জন উত্তর ২৪ পরগনার বাসিন্দা। অন্যদিকে, এদিন সুস্থ হয়ে উঠেছেন ১২৯৫ জন। তাঁদের মধ্যে ৩৬৫ জন কলকাতার বাসিন্দা ও উত্তর ২৪ পরগনা থেকে রয়েছে ৩১১ জন। এ পর্যন্ত রাজ্যে করোনা আক্রান্ত হলেন ৫ লক্ষ ৫৮ হাজার ১৭৩ জন আর সুস্থ হয়ে উঠেছেন ৫ লক্ষ ৩৯ হাজার ৮১৬ জন।

এদিকে, বৃহস্পতিবার রাজ্যে সুস্থতার হার ছিল ৯৬.‌৭১ শতাংশ। ৩৯২টি অ্যাকটিভ কোভিড কেস কমেছে এদিন। এই মুহূর্তে রাজ্যে ৮৪৭৬টি অ্যাকটিভ কেস রয়েছে। এদিন মোট ৩৫ হাজার ৮৬৭টি নমুনা করোনার জন্য পরীক্ষা করানো হয়, তার মধ্যে পজিটিভ এসেছে ৭.‌৬১ শতাংশ নমুনা। উল্লেখ্য, রাজ্যে এই মূহর্তে বিভিন্ন জেলার সরকারি ও বেসরকারি হাসপাতাল মিলিয়ে মোট ১৩ হাজার ৫৮৮টি বেড রয়েছে। আর তার মধ্যে ৯.‌০৮ শতাংশ বেডে ভর্তি রয়েছেন করোনা রোগীরা।

উল্লেখযোগ্যভাবে, সাম্প্রতিককালের মধ্যে বৃহস্পতিবার করোনায় মৃত্যুর সংখ্যা ছিল নিম্নতম। গত ২৪ ঘণ্টায় পশ্চিমবঙ্গে করোনার বলি হয়েছেন ১৮ জন। তার মধ্যে ৬ জন কলকাতা এবং চারজন উত্তর ২৪ পরগনার বাসিন্দা। এ পর্যন্ত রাজ্যে করোনায় মৃতয়ু হয়েছে ৯৮৮১ জনের। রাজ্য স্বাস্থ্য দফতরের দাবি, এর মধ্যে ৮২৯৩ (‌৮৩.‌৯ শতাংশ)‌ জনের মৃত্যু হয়েছে কোমর্বিডিটির জেরে।

বন্ধ করুন