বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > গত ২৪ ঘণ্টায় শুধু উত্তর ২৪ পরগনায় করোনায় মৃত ১৯ জন, রাজ্যে আক্রান্ত আরও ৩৩৪০
প্রতীকী ছবি
প্রতীকী ছবি

গত ২৪ ঘণ্টায় শুধু উত্তর ২৪ পরগনায় করোনায় মৃত ১৯ জন, রাজ্যে আক্রান্ত আরও ৩৩৪০

  • এদিন মারণ ভাইরাসকে জয় করেছেন ৩০১৩ জন। তার মধ্যে ৬৪০ জন উত্তর ২৪ পরগনার এবং ৬১৬ জন কলকাতার বাসিন্দা।

করোনা সংক্রমণ আর মৃত্যুর নিরিখে উত্তর ২৪ পরগনা নিয়ে উদ্বেগ আরও বাড়ল। শনিবার প্রকাশিত স্বাস্থ্য দফতরের কোভিড বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ওই জেলার ১৯ জন বাসিন্দা করোনা আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন। এদিকে, সারা রাজ্যে এদিন মোট ৬২ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে। আর তার মধ্যে ১৩ জন কলকাতার বাসিন্দা। করোনায় মৃতের সংখ্যা এদিন বেড়ে দাঁড়াল ৫১৩২ জনে।

গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৩৩৪০ জন। তার মধ্যে সবচেয়ে বেশি উত্তর ২৪ পরগনারই। এই জেলায় এদিন মোট ৬৪১ জন করোনা আক্রান্ত বাসিন্দার খোঁজ পাওয়া গিয়েছে। সংক্রমণের নিরিখে এর পরেই রয়েছে কলকাতা। এদিন আক্রান্ত হয়েছেন ৬৩১ জন শহরবাসী। এই পর্যন্ত রাজ্যে অ্যাকটিভ কেসের সংখ্যা দাঁড়াল ২৭ হাজার ১৩০।

এদিকে, এদিন মারণ ভাইরাসকে জয় করেছেন ৩০১৩ জন। তার মধ্যে ৬৪০ জন উত্তর ২৪ পরগনার এবং ৬১৬ জন কলকাতার বাসিন্দা। এদিন রাজ্যে সুস্থতার হার ছিল ৮৭.‌৯২ শতাংশ। এদিন মোট ৪১ হাজার ১২৮টি নমুনা করোনার জন্য পরীক্ষা করা হয়েছে। যার মধ্যে ৭.‌৯৬ শতাংশ পজিটিভ এসেছে।

উল্লেখ্য, এদিন কলকাতার এক সভা থেকে রাজ্যের করোনা পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি এদিন প্রকাশ্য মঞ্চেই স্বীকার করেছেন যে রাজ্যে গোষ্ঠী সংক্রমণ শুরু হয়ে গিয়েছ

বন্ধ করুন