বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কামড়-বিতর্কে নড়েচড়ে বসল কলকাতা পুলিশ, বিভাগীয় তদন্তের নির্দেশ

কামড়-বিতর্কে নড়েচড়ে বসল কলকাতা পুলিশ, বিভাগীয় তদন্তের নির্দেশ

এক মহিলা চাকরিপ্রার্থীকে কামড়ের অভিযোগ ওঠে এক মহিলা পুলিশ কর্মীর বিরুদ্ধে। (নিজস্ব চিত্র)

বুধবার রাতে আন্দোলনকারী চাকরিপ্রার্থীদের সরাতে গিয়ে এক মহিলা চাকরিপ্রার্থীকে কামড়ের অভিযোগ ওঠে এক মহিলা পুলিশ কর্মীর বিরুদ্ধে। জামিন অযোগ্য ধারায় চাকরিপ্রার্থী অরুণিমা পালকে গ্রেফতার করে পুলিশ।

আন্দোলকারী চাকরিপ্রার্থীকে কামড় দেওয়ার ঘটনায় অবশেষে নড়েচড়ে বসল পুলিশ। এই ঘটনার বিভাগীয় তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। তদন্ত করবেন কলকাতা পুলিশের ডেপুটি কমিশনার সাউথ (২) বুদ্ধদেব মুখোপাধ্যায়। কী ভাবে এই ঘটনা ঘটল তা তদন্ত করে দেখবেন তিনি। কথা বলবেন মহিলা কনস্টেবলের সঙ্গেও।

বুধবার রাতে আন্দোলনকারী চাকরিপ্রার্থীদের সরাতে গিয়ে এক মহিলা চাকরিপ্রার্থীকে কামড়ের অভিযোগ ওঠে এক মহিলা পুলিশ কর্মীর বিরুদ্ধে। এই ঘটনাকে কেন্দ্র করে শুরু হয় রাজনৈতিক তরজা। জামিন অযোগ্য ধারায় চাকরিপ্রার্থী অরুণিমা পালকে গ্রেফতার করে পুলিশ। ঘটনার সময়কার বেশ কয়েকটি ভিডিয়ো সমাজমাধ্যমে ভাইরাল হয়। ভিডিয়োতে দেখা যায় চাকরি প্রার্থীকে হ্যাচড়াতে হ্য়াচড়াতে নিয়ে যাচ্ছেন তিন পুলিশ কর্মী। এর পরই ছুটে গিয়ে চাকরি প্রার্থীর হাতে কামড় বসান ওই মহিলা পুলিশ কর্মী। প্রশ্ন ওঠে, যে পুলিশকর্মী কামড় দিল তাঁর বিরুদ্ধে ব্যবস্থা না নিয়ে কেন গ্রেফতার করা হল অরুণিমা? যদিও ওই মহিলা পুলিশ কর্মী দাবি করেন তাঁকে কামড়ে দেওয়া হয়েছিল।

বৃহস্পতিবার আদালত থেকে জামিন পেয়ে যান অরুণিমা। শুক্রবার সাগর দত্ত মেডিক্যাল কলেজে হাতে ক্ষত পরীক্ষা করালে চিকিৎসকরা জানান তাঁরা হাতের ক্ষত মানুষের কামড়ের। এর পরই নড়েচড়ে বসে পুলিশ। কলকাতা পুলিশ পক্ষ থেকে বিভাগীয় তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। সেই তদন্ত রিপোর্ট অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

বন্ধ করুন