বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > যার খান তার থালাই ফুটো করেন, আপনার অবদান বিজেপির ৭৮ বিধায়ক, মমতাকে খোঁচা অধীরের
অধীর চৌধুরী এবং মমতা বন্দ্যোপাধ্যায়। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
অধীর চৌধুরী এবং মমতা বন্দ্যোপাধ্যায়। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

যার খান তার থালাই ফুটো করেন, আপনার অবদান বিজেপির ৭৮ বিধায়ক, মমতাকে খোঁচা অধীরের

  • সূত্রের খবর তৃণমূলের দলীয় মুখপাত্র জাগো বাংলাতে কংগ্রেসকে নিশানা করে কটাক্ষ করেছেন তৃণমূলের রাজ্যসভার সদস্য সুখেন্দু শেখর রায়।

‘যার খান তার থালাই ফুটো করেন’। মমতা বিরোধিতায় বরাবরই চড়া সুর ধরতে অভ্যস্ত কংগ্রেস নেতা অধীর চৌধুরী। এবার মমতার বিরুদ্ধে সেই সুর একেবারে সপ্তমে তুললেন অধীর চৌধুরী। এবার দেখে নেওয়া যাক কেন এভাবে মমতার বিরুদ্ধে সুর চড়ালেন অধীর? সূত্রের খবর, তৃণমূলের দলীয় মুখপাত্র জাগো বাংলাতে কংগ্রেসকে নিশানা করে কটাক্ষ করেছেন তৃণমূলের রাজ্যসভার সদস্য সুখেন্দু শেখর রায়। তিনি লিখেছেন, নিজেদের দলীয় সমস্যা মেটাতে কংগ্রেস এতটাই মগ্ন যে ভোট রাজনীতির ময়দানে বিজেপিকে চ্যালেঞ্জ করতে পারেনি তারা। এরপরই মমতাকে নিশানা করলেন অধীর। 

অধীর চৌধুরী বলেন, ‘যার খান তার থালাই ফুটো করেন। মমতার ঢপের অনশন। কংগ্রেসকে উনি হত্যা করেছেন। আপনার অবদান শুধু বিজেপির ৭৮ বিধায়ক।’ এরপরই সেই বিজেমূলের তত্ত্ব আউড়ালেন অধীর। তিনি বলেন, ‘মমতা ও মোদীর ভাষায় কিছু ফারাক পাই না। রাজনৈতিক জন্ম কোথায়? কংগ্রেসকে আক্রমণ না করলে ভাত হজম হবে না। সমঝোতা ছাড়া আর কী? ’প্রশ্ন তুলেছেন অধীর। রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, অধীরের এই ধরনের মন্তব্যের পর জাতীয় রাজনীতিতে বিজেপিকে আটকাতে বিরোধী জোট আদৌ কতটা সম্ভব তা নিয়েও বড় প্রশ্ন উঠে গেল। এর সঙ্গেই অধীরের কটাক্ষ, ‘কোনও ভোট কোনও নেত্রী ফিক্সড নয়। আপনি দম্ভে এমন ভাবছেন কংগ্রেসকে। ’প্রশান্ত কিশোরকেও কটাক্ষ করতে ছাড়েননি অধীর। তিনি বলেন, ‘প্রশান্ত কিশোর আমাদের  গডফাদার নয়। তিনি ব্যবসাদার।’ অধীরের প্রশ্ন, ‘প্রতিকূল পরিস্থিতিতে কোনও রাজনৈতিক দলকে জেতানোর ক্ষমতা কি প্রশান্ত কিশোরের আছে?'

 

বন্ধ করুন