বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ‌আবার শোনা যাবে ‘‌নমস্কার, ববি হাকিম বলছি’‌
ফিরহাদ হাকিম।

‌আবার শোনা যাবে ‘‌নমস্কার, ববি হাকিম বলছি’‌

৮ জানুয়ারি, অর্থাৎ পরের শনিবার থেকে ‘‌টক টু মেয়র’‌ অনুষ্ঠানটি ফের শুরু হতে পারে।

কলকাতা পুরনিগমের নতুন পুর বোর্ড তৈরি হয়ে গিয়েছে। মেয়র হিসাবে শপথ নিয়েছেন ফিরহাদ হাকিম। আর দায়িত্ব নিয়েই নতুন বছর থেকে ফের শুরু হয়ে যাচ্ছে টক টু মেয়র। এর আগে মেয়র হিসাবে দায়িত্ব নেওয়ার পর এই টক টু মেয়র চালু করেছিলেন ফিরহাদ। এর মাধ্যমে সাধারণ মানুষের অসুবিধার অনেকটাই লাঘব হয়েছিল।

পুর পরিষেবার ওপর সাধারণ মানুষের আস্থা বাড়াতে ‘‌টক টু মেয়র’‌ অনুষ্ঠানটি চালু করা হয়। এই অনুষ্ঠানে কলকাতার বিভিন্ন ওয়ার্ডের মানুষের সঙ্গে সরাসরি কথা বলেন মেয়র। আগে সপ্তাহে একদিন শনিবার দুপুরে এই অনুষ্ঠানটি হত। সেই মতো নতুন বছরের শুরু থেকেই এই অনুষ্ঠানটি ফের চালু হওয়ার কথা রয়েছে। পুরনিগম সূত্রে খবর, আগামী ১ জানুয়ারি শনিবার পড়লেও সেদিন সরকারি ছুটি থাকছে। ফলে সেদিন ‘‌টক টু মেয়র’‌ অনুষ্ঠানটি হয়ত নাও হতে পারে। সেক্ষেত্রে ৮ জানুয়ারি, অর্থাৎ পরের শনিবার থেকে ‘‌টক টু মেয়র’‌ অনুষ্ঠানটি ফের শুরু হতে পারে।

এর আগে যখন মেয়র হিসাবে দায়িত্ব পালন করেছিলেন ফিরহাদ হাকিম, তখন ‘‌টক টু মেয়র’‌ অনুষ্ঠানটি ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছিল। ফোনের মাধ্যমে সাধারণ মানুষের অসুবিধার কথা জানতে পেরে দ্রুত ব্যবস্থা নিতে পারতেন মেয়র। ওয়াকিবহাল মহলের মতে, কলকাতা পুরনিগম ভোটে সাফল্যের চাবিকাঠি হিসাবে এই অনুষ্ঠানটি কাজ করেছিল। ফলে এই অনুষ্ঠান ফের চালু হলে কলকাতার মানুষকে নাগরিক পরিষেবা দেওয়ার ক্ষেত্রে সুবিধা মিলবে বলেই মনে করা হচ্ছে।

বন্ধ করুন