বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > শুভেন্দু, সৌমিত্র, নিশীথ, অর্জুনের সঙ্গে ৪০ মিনিট বৈঠক শাহের, কথা হল কী নিয়ে?
ফাইল ছবি
ফাইল ছবি

শুভেন্দু, সৌমিত্র, নিশীথ, অর্জুনের সঙ্গে ৪০ মিনিট বৈঠক শাহের, কথা হল কী নিয়ে?

  • বিজেপির তরফে জানানো হয়েছে, ৪০ মিনিট বৈঠক হয়েছে। রাজ্যে বিরোধীদের ওপর অত্যাচার রোধে কী পদক্ষেপ করা যায় তা নিয়ে আলোচনা হয়েছে বৈঠকে।

বিধানসভা নির্বাচনে ফল প্রকাশের পর ধেকে বিজেপি থেকে তৃণমূলে ফেরার ধুম লেগেছে। আর তাতেই শঙ্কিত অমিত শাহ জরুরি বৈঠক সারলেন তৃণমূল থেকে দলে যোগ দেওয়া ৪ নেতার সঙ্গে। বুধবার দিল্লিতে অমিত শাহের সঙ্গে বৈঠকে হাজির ছিলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী, সাংসদ নিশীথ প্রামাণিক, অর্জুন সিং ও সৌমিত্র খাঁ। এই নিয়ে দিল্লি সফরে দ্বিতীয়বার শাহের সঙ্গে বৈঠক করলেন শুভেন্দু।

বিজেপির তরফে জানানো হয়েছে, ৪০ মিনিট বৈঠক হয়েছে। রাজ্যে বিরোধীদের ওপর অত্যাচার রোধে কী পদক্ষেপ করা যায় তা নিয়ে আলোচনা হয়েছে বৈঠকে। কী ভাবে পুরভোটের আগে দলীয় কর্মীদের মনোবল বাড়ানো যায় তা নিয়েও কথা হয়েছে। 

তবে রাতারাতি ডাকা এই বৈঠককে এতটা সহজ ভাবে নিতে নারাজ রাজনৈতিক বিশেষজ্ঞরা। তাদের মতে, মঙ্গলবার রাজীব বন্দ্যোপাধ্যায়ের ফেসবুক পোস্টের পর অশনি সংকেত দেখতে পেয়েছেন বিজেপি নেতারা। বিধানসভা ভোটে ক্ষমতায় ফেরার পর দলত্যাগীদের জন্য দরজা খোলা রেখেছে তৃণমূল। সেই দরজা দিয়ে একের পর এক বিজেপি নেতা – সাংসদ তৃণমূলে ফিরতে শুরু করলে বিপাকে পড়বে দল। আশঙ্কা আরও বেড়েছে মুকুল রায়ের নানা বক্তব্যে। তাই তৃণমূল থেকে আসা সাংসদ ও বিরোধী দলনেতাকে ডেকে বৈঠক করে বিজেপির ঘরের বাঁধন শক্ত করলেন অমিত শাহ।

বন্ধ করুন