বাড়ি > বাংলার মুখ > কলকাতা > বাজারে এল বেঙ্গল কেমিক্যালসের হ্যান্ড স্যানিটাইজার ‘বেনস্যানি’
ডান দিকে বেঙ্গল কেমিক্যালের হ্যান্ড স্যানিটাইটার বেনস্যানির একটি বোতল
ডান দিকে বেঙ্গল কেমিক্যালের হ্যান্ড স্যানিটাইটার বেনস্যানির একটি বোতল

বাজারে এল বেঙ্গল কেমিক্যালসের হ্যান্ড স্যানিটাইজার ‘বেনস্যানি’

  • জানা গিয়েছে, ২০০, ৫০০ মিলিলিটারের বোতলে ও ৫ লিটারের জারে মিলবে আইসোপ্রোপাইল অ্যালকোহলনির্ভর এই হ্যান্ড স্যানিটাইজার।

লক্ষ্যমাত্রা ছিল দুর্গাপুজো। তবে করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে তার আনেক আগেই বাজারে তাদের হ্যান্ড স্যানিটাইজার লঞ্চ করল রাষ্ট্রায়ত্ত্ব সংস্থা বেঙ্গল কেমিক্যালস। রবিবার প্রতিষ্ঠাতা আচার্য প্রফুল্লচন্দ্র রায়ের ১৫৯তম জন্মদিনে করোনা প্রতিরোধে অন্যতম এই হাতিয়ার দেশবাসীর হাতে তুলে দিল সংস্থা। বেনস্যানি প্লাস (BENSANI+) নামে এই স্যানিটাইজার খুব তাড়াতাড়ি বাজারে মিলবে বলে সংস্থার তরফে জানানো হয়েছে।

জানা গিয়েছে, ২০০, ৫০০ মিলিলিটারের বোতলে ও ৫ লিটারের জারে মিলবে আইসোপ্রোপাইল অ্যালকোহলনির্ভর এই হ্যান্ড স্যানিটাইজার। বাজারচলতি হ্যান্ড অধিকাংশ হ্যান্ড স্যানিটাইজারের থেকে মান ভাল ও দামেও সস্তা। 

গত জুনে বেঙ্গল কেমিক্যালের ম্যানেজিং ডিরেক্টর পিএম চন্দ্রাইয়া জানিয়েছিলেন, ‘পুজোর আগে বাজারে আসবে বেঙ্গল কেমিক্যালের হ্যান্ড স্যানিটাইজার। ড্রাগস কন্ট্রোলের অনুমতি ইতিমধ্যে মিলেছে।’ স্যানিটাইজার তৈরির জন্য মানিকতলায় সংস্থার কারখানায় ১৫ লক্ষ টাকা বিনিয়োগ করে বেঙ্গল কেমিক্যাল। পুজোর ঢের আগে বাজারে চলে এল ১০০ শতাংশ দেশি হ্যান্ড স্যানিটাইজার। যা ‘আত্মনির্ভর ভারত’-এর উদ্দেশ্যে অরেকটি ছোট পদক্ষেপ বলে দাবি করছেন অনেকে।

 

বন্ধ করুন