বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ফেসবুকে বন্ধুত্ব পাতিয়ে ব্যক্তিগত ছবি আদায়, ব্ল্যাকমেলিংয়ের অভিযোগে গ্রেফতার ১

ফেসবুকে বন্ধুত্ব পাতিয়ে ব্যক্তিগত ছবি আদায়, ব্ল্যাকমেলিংয়ের অভিযোগে গ্রেফতার ১

প্রতিকি ছবি

তদন্তে নেমে গোয়েন্দারা জানতে পারেন, ফেক প্রোফাইল থেকে বন্ধুত্ব পাতানো হয়েছিল বধূর সঙ্গে। চন্দননগরের বাসিন্দা জমিরউদ্দিন গাজি ওই ফেক প্রোফাইল তৈরি করেন। খোঁজ নিয়ে গোয়েন্দারা জানতে পারেন, জমিরউদ্দিন থাকেন দমদমের নাগেরবাজারে।

সোশ্যাল মিডিয়ায় বন্ধুত্ব করে গৃহবধূর ঘনিষ্ঠ মুহূর্তের ছবি হাতিয়ে ব্ল্যাকমেলিংয়ের অভিযোগ। বধূর স্বামীর অভিযোগ দায়েরের ৩৭ দিন পর অভিযুক্ত জমিরউদ্দিন গাজিকে গ্রেফতার করল বিধাননগর সাইবার ক্রাইম পুলিশ।

রাজারহাটের বাসিন্দা ২৫ বছরের ওই বধূর অভিযোগ, মাস কয়েক আগে সোশ্যাল মিডিয়ায় তাঁর সঙ্গে বন্ধুত্ব হয় এক ব্যক্তির। কথায় কথায় বন্ধুত্ব গভীর হয়। এর পর বধূর ব্যক্তিগত ছবি চান তিনি। বধূ তাঁকে কয়েকটি ছবি পাঠান। এর পর থেকে শুরু হয় ব্ল্যাকমেলিং। টাকা না দিলে ছবি পর্ন সাইটে আপলোড করে দেওয়া হবে ভয় দেখাতে থাকেন ওই ব্যক্তি। বিষয়টি স্বামীকে জানান বধূ। এর পর বিধাননগর পুলিশের সাইবার ক্রাইম থানায় দায়ের হন বধূর স্বামী। দায়ের হয় অভিযোগ। তদন্ত শুরু করেন গোয়েন্দারা।

তদন্তে নেমে গোয়েন্দারা জানতে পারেন, ফেক প্রোফাইল থেকে বন্ধুত্ব পাতানো হয়েছিল বধূর সঙ্গে। চন্দননগরের বাসিন্দা জমিরউদ্দিন গাজি ওই ফেক প্রোফাইল তৈরি করেন। খোঁজ নিয়ে গোয়েন্দারা জানতে পারেন, জমিরউদ্দিন থাকেন দমদমের নাগেরবাজারে। শুক্রবার ভাড়া বাড়িতে অভিযান চালিয়ে অভিযুক্তকে গ্রেফতার করেন বিধাননগর পুলিশের সাইবার ক্রাইম থানার আধিকারিকরা। ধৃতকে নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন জানিয়েছে পুলিশ। ঘটনায় আর কেউ জড়িত কি না জানতে জিজ্ঞাসাবাদ করবে তারা।

 

বন্ধ করুন