বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > তথাগতর মুখে তৃণমূল–পদ্ম শিবিরের সেটিং তত্ত্ব! কী ব্যাখ্যা দিলেন বিজেপি নেতা

তথাগতর মুখে তৃণমূল–পদ্ম শিবিরের সেটিং তত্ত্ব! কী ব্যাখ্যা দিলেন বিজেপি নেতা

তথাগত রায়।

বাম–কংগ্রেসের অভিযোগ, বিজেপি– তৃণমূলের সেটিং রয়েছে। সেই কারণেই অভিষেকের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করছে না ইডি। তাঁকে বারবার জিজ্ঞাসাবাদ করে ছেড়ে দিচ্ছে কেন্দ্রীয় সংস্থা। একটি সংবাদ মাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে এনিয়ে মতামত দিতে গিয়ে সেটিং তত্ত্বের বিষয়টি তুলে ধরেন তথাগত রায়।

নিয়োগ দুর্নীতি মামলায় তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে এর আগে দুবার জিজ্ঞাসাবাদ করেছে ইডি। আগামী মঙ্গলবার ৩ অক্টোবর তাঁকে ফের ডেকে পাঠানো হয়েছে। কিন্তু, এত জিজ্ঞাসাবাদের পরেও অভিষেকের বিরুদ্ধে কড়া পদক্ষেপ না করায় বিজেপি–তৃণমূলের সেটিং তত্ত্বের অভিযোগ তুলেছে বাম–কংগ্রেস। আর এবার তাৎপর্যপূর্ণভাবে প্রাক্তন রাজ্যপাল তথা বিজেপির বর্ষীয়ান নেতা তথাগত রায়ের মুখেই শোনা গেল সেটিং তত্ত্ব। তা নিয়ে রাজ্য রাজনীতিতে জোর চর্চা শুরু হয়েছে। 

আরও পড়ুন: ‘‌ইডি–সিবিআইয়ের কাজ সেটিংয়ের জন্ম দিচ্ছে’‌, বিস্ফোরক টুইট করলেন তথাগত

বাম–কংগ্রেসের অভিযোগ, বিজেপি– তৃণমূলের সেটিং রয়েছে। সেই কারণেই অভিষেকের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করছে না ইডি। তাঁকে বারবার জিজ্ঞাসাবাদ করে ছেড়ে দিচ্ছে কেন্দ্রীয় সংস্থা। একটি সংবাদ মাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে এনিয়ে মতামত দিতে গিয়ে সেটিং তত্ত্বের বিষয়টি তুলে ধরেন তথাগত রায়।

কী বলেছেন বিজেপি নেতা? 

তিনি বলেন, ‘দুটো ধারণা তৈরি হয়েছে। যার মধ্যে একটি হল দুর্ভাগ্যজনক। লোকের ধারণা বিজেপির সঙ্গে তৃণমূলের সেটিং রয়েছে। সেই আঁতাতের ভিত্তিতে তৃণমূলে সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় যাই করে থাকুক না কেন তাঁকে গ্রেফতার করা হবে না। মাঝেমধ্যেই জিজ্ঞাসাবাদ করে ছেড়ে দেওয়া হবে এবং অন্যান্য যারা রয়েছে তাদের একটু বাপু বাছা করে ব্যাপারটা মোলায়েম করে ছেড়ে দেওয়া হবে। এটা একটা ব্যাখ্যা।’

অন্যদিকে, দ্বিতীয় যে ব্যাখ্যাটি তিনি দিয়েছেন সেটা হল, ‘পিকচার আভি বাকি হে দোস্ত। এখনও শেষ কথা বলার সময় আসেনি। যারা সাধারণ মানুষ বা নিচু তলার কর্মী তারা গভীরে গিয়ে ব্যাপারটা বুঝবেন না। তারা শুধু চাইবেন কীভাবে গ্রেফতার করতে হবে। এখন তাঁকে ধরতে গেলে নানা চিন্তা-ভাবনা করতে হয়। অভিষেক যেমন তেমন লোক নয়, মুখ্যমন্ত্রীর ভাইপো বলে কথা।’ তাঁর এই ব্যাখ্যা তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল।

এর আগে বিরোধীদের ইন্ডিয়া জোটের বৈঠকের দিন অভিষেক বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করেছিল ইডি। আর আগামী মঙ্গলবার দিল্লিতে কেন্দ্রের তৃণমূলের ধর্না কর্মসূচি রয়েছে। ঠিক সেই দিনই অভিষেক বন্দ্যোপাধ্যায়কে ডেকে পাঠানো হয়েছে। তৃণমূলের অভিযোগ, বেছে বেছে নির্দিষ্ট দিনগুলিতেই অভিষেককে ডেকে পাঠানো হচ্ছে। অন্যদিকে, বিজেপির একাংশের অভিযোগ, এভাবে তৃণমূলকে সুবিধা করে দিতে চাইছে বিজেপি। আর তাতেই জোরদার হয়েছে সেটিং তত্ত্ব। যদিও আগামী মঙ্গলবার দিল্লিতে ধর্না কর্মসূচি থাকায় অভিষেক বন্দ্যোপাধ্যায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তলবে হাজিরা দেবেন না বলে জানিয়ে দিয়েছেন।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

‘অভিনয়ের সঙ্গে রাজনীতি হয় না, ওটা…’ নাম না করেই দেব-মিমিদের ‘ঠুকলেন’শোলাঙ্কি? রাসেলের লড়াইয়েও ফাইনালে হার লিটনদের, প্রথমবার BPL চ্যাম্পিয়ন তামিমের বরিশাল 'রাজনীতির কথা কম হল, গল্প বেশি হল', মোদীর সঙ্গে সাক্ষাতের পরে বললেন মমতা এক টেস্টে ৮ উইকেট নিতেই ইংরেজ স্পিনারকে নয়া অশ্বিন বলে দিলেন ভন! শাহজাহানকে ধরেছে পুলিশ, এবার ভবানী ভবনে ডাক পড়ল ইডি কর্তার কাঞ্চনকে বিয়ে করে কটাক্ষের শিকার শ্রীময়ী, ট্রোলারদের 'বুদ্ধি' দিয়ে বললেন কী? হার্দিককে কেন ফালতু শাস্তি দেওয়া হবে? ইশানদের ছেঁটে ফেলার মধ্যেই বললেন চোপড়া রিহানার ৫২ কোটির গান,ড্রোন শো; অনন্ত-রাধিকার প্রাক-বিয়ের রাজকীয় অনুষ্ঠান! এবারের লোকসভা নির্বাচনে তৃণমূলের হয়ে লড়াই রচনার? জল্পনা উসকে বললেন কী? JNU Clash: এবিভিপি-বাম ছাত্র সংঘর্ষ জেএনইউতে, জখম অনেকে, হাসপাতালে তিনজন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.