বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > আবার কলকাতা হাইকোর্টের দ্বারস্থ শুভেন্দু অধিকারী, তোলপাড় রাজ্য–রাজনীতি

আবার কলকাতা হাইকোর্টের দ্বারস্থ শুভেন্দু অধিকারী, তোলপাড় রাজ্য–রাজনীতি

শুভেন্দু অধিকারী (ছবি সৌজন্যে ফেসবুক)

সেই সভা নিয়ে শুভেন্দু অধিকারী অভিযোগ তুলেছিলেন, কলকাতা থেকে লোক নিয়ে এসে জমায়েত করা হয়েছিল। তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে তখন শুভেন্দুর অভিযোগকে পাগলের প্রলাপ বলে ব্যাখ্যা দেওয়া হয়। এবার সেই নন্দীগ্রাম থেকেই অভিষেককে পাল্টা জবাব দিতে চাইছেন শুভেন্দু অধিকারী। কিন্তু সেই মিছিল–সভা নিয়েই দেখা দেয় জটিলতা।

আবার কলকাতা হাইকোর্টের দরজায় কড়া নাড়লেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। নন্দীগ্রামে শুভেন্দু অধিকারীর মিছিল–সভা করতে চান। কিন্তু তাতে এখনও প্রশাসন কোনও অনুমতি দেয়নি। তাই এই নিয়ে মামলা দায়ের করা হয়েছে কলকাতা হাইকোর্ট। আগামী ১৬ জুন নন্দীগ্রাম বিধায়ক কার্যালয় থেকে জানকীনাথ মন্দির পর্যন্ত বিরোধী দলনেতা মিছিল এবং পরে সভা করতে চান। সেসবে অনুমতি না মেলায় আদালতের দৃষ্টি আকর্ষণ করলেন শুভেন্দু অধিকারী। তবে তাঁকে মামলা দায়ের করার অনুমতি দিলেন বিচারপতি রাজাশেখর মান্থা। শুক্রবার শুনানির সম্ভাবনা রয়েছে এই আবেদনের।

এদিকে কয়েকদিন আগে শুভেন্দু অধিকারীর বিধানসভা কেন্দ্র নন্দীগ্রামে পদযাত্রা করেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। আর এখন থেকেই তিনি বলেছিলেন, ‘‌দীর্ঘ ২০ কিমি পদযাত্রা আগে কেউ দেখেনি। দূষণমুক্ত হতে চলেছে রাজনীতি এই বাংলার নন্দীগ্রাম থেকেই। গদ্দারদের অবসান হতে চলেছে আগামী দিনে। আপনার গায়ে হাত পড়লে আমি আসব। এক ছটাক জমি দেবেন না বিজেপিকে। যদি দম থাকে ২০ কিমি রাস্তায় মিছিল করে দেখাও। রাতে জনগণকে নিয়ে মিটিং করো।’‌

অন্যদিকে এই চ্যালেঞ্জকেই গ্রহণ করে এবার আসরে নামতে চান নন্দীগ্রামের বিধায়ক। আগামী ১৬ জুন তাই নন্দীগ্রামে বড় কর্মসূচির কথা ঘোষণা করেন তিনি। ওই ১৬ জুন তারিখে নন্দীগ্রামের বিজেপি নেতা–কর্মীদের মিছিলে সামিল হওয়ার জন্য বার্তা পাঠানো হয়েছে। অভিষেকের পদযাত্রাকে টেক্কা দিতেই সবরকম ব্যবস্থা করা হচ্ছে। তবে প্রশাসনের অনুমতি নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে। এই ধোঁয়াশা কাটাতেই কলকাতা হাইকোর্টে গেলেন শুভেন্দু অধিকারী।

আর কী জানা যাচ্ছে?‌ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নবজোয়ার কর্মসূচিতে জনপ্লাবন দেখা দিয়েছিল নন্দীগ্রামে। বিশাল সভা–সমাবেশ করে বিজেপিকে তথা এখানের বিধায়ককে বার্তা দিয়েছিলেন তিনি। তার পর সেই সভা নিয়ে শুভেন্দু অধিকারী অভিযোগ তুলেছিলেন, কলকাতা থেকে লোক নিয়ে এসে জমায়েত করা হয়েছিল। তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে তখন শুভেন্দুর অভিযোগকে পাগলের প্রলাপ বলে ব্যাখ্যা দেওয়া হয়। এবার সেই নন্দীগ্রাম থেকেই অভিষেককে পাল্টা জবাব দিতে চাইছেন শুভেন্দু অধিকারী। কিন্তু সেই মিছিল–সভা নিয়েই দেখা দেয় জটিলতা। তাই কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন রাজ্যের বিরোধী দলনেতা।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

‘পরপর উইকেট পড়া বন্ধ করত হবে…’ বঞ্চনার জবাব দিয়ে রোহিতদের সাবধান করলেন হার্দিক যাদের জীবনে হারিয়েছে সব রং, তাদের পাশে থাকতেই পালন করা হয় বিধবা দিবস ২৫জুন শুরু কলকাতা লিগ,প্রথম ম্যাচে নামছে মহমেডান…কবে মোহনবাগান-ইস্টবেঙ্গল ম্যাচ? একশো জনকে বিমানে করে নিয়ে যাচ্ছেন সাংসদ, নয়াদিল্লিতে শপথের সাক্ষী থাকবে বাংলা কেন পালন করা হয় আন্তর্জাতিক অলিম্পিক দিবস? জেনে রাখুন এই দিনটির ইতিহাস সোনাক্ষী-জাহিরের হিন্দু না মুসলিম বিয়ে? কনে পক্ষের পণ্ডিতকে পাকড়াও পাপারাজ্জির অ্যাক্রোপলিস মলে থাকা অফিসগুলি খুলবে কবে?‌ জানিয়ে দিলেন মেয়র ফিরহাদ হাকিম ‘‌শহরে পানীয় জলের সংকট মেটাতে কাজ করছি’‌, আগামী ২৫ বছরের পরিকল্পনায় মেয়র‌ T20-তে ব্যক্তিগত হাফসেঞ্চুরি,সেঞ্চুরির চেয়ে গুরুত্বপূর্ণ…হার্দিককে ঠুকলেন রোহিত? হাত ভরা শাঁখা-পলা! চাঁদনী রাতে সাগর পাড়ে কাঞ্চন-শ্রীময়ী, ভোট মিটটেই হানিমুন?

T20 WC 2024

‘পরপর উইকেট পড়া বন্ধ করত হবে…’ বঞ্চনার জবাব দিয়ে রোহিতদের সাবধান করলেন হার্দিক ভিডিয়ো-বল খুঁজতে খুঁজতে স্টেজের তলায় বিরাট কোহলি! ছোটবেলার স্মৃতি মনে করাল কোহলি বাংলাদেশ হারতেই মজাদার পোস্ট পশ্চিমবঙ্গ পুলিশের! ‘বাঘবন্দী খেলায়’ জিত হার্দিকদের এক ইনিংসে ১৩টি ছয়! বাংলাদেশকে কচুকাটা করে রেকর্ড গড়লেন হার্দিক, শিবম দুবেরা ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা ব্যাটাররা দ্রুত ২০-৩০ করে আউট হচ্ছেন… রোহিতদের নতুন মানসিকতাকে স্বাগত অশ্বিনের রোহিতকে ফিরিয়ে T20 বিশ্বকাপে উইকেটের হাফ-সেঞ্চুরি শাকিবের, এই নজির আর কারও নেই নবম ওভারের প্রথম তিন বলের মধ্যে কোহলি, সূর্যকে ফিরিয়ে ম্যাচের রং বদলালেন তানজিম শেখ হাসিনা-কে পাশে নিয়েই শুভেচ্ছা বার্তা! বাংলাদেশ দলকে কি বললেন প্রধানমন্ত্রী? ‘ইমরানের মতো তুমিও লোককে বোকা বানাও’…বাবর আজমকে নিয়ে ব্যঙ্গ পাকিস্তান সাংসদের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.