বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Cash for Job: নিয়োগ অবৈধ প্রমাণিত হলে কি ভুয়ো চাকরিপ্রাপকদের জেরা করতে পারবে ED-CBI?: হাইকোর্ট

Cash for Job: নিয়োগ অবৈধ প্রমাণিত হলে কি ভুয়ো চাকরিপ্রাপকদের জেরা করতে পারবে ED-CBI?: হাইকোর্ট

কলকাতা হাইকোর্ট। ফাইল ছবি (HT_PRINT)

এই দুর্নীতির ব্যাপারে কিছুই জানেন না চাকরিপ্রাপকরা। দুর্নীতির নিয়ন্ত্রণ করেছেন যারা টাকা নিয়েছে তারা, দাবি আতসকাচের নীচে থাকা শিক্ষকদের আইনজীবীর

স্কুলে অবৈধভাবে নিয়োগ প্রমাণিত হলে যারা নিয়ম ভেঙে চাকরি পেয়েছিলেন তাদের কি জেরা করতে পারবে ED বা CBI? ভুয়ো চাকরিপ্রাপকদের দায়ের করা এক মামলায় এই প্রশ্ন তুললেন বিচারপতি দেবাংশু বসাক। বৃহস্পতিবার এই মামলার শুনানিতে দুর্নীতির যাবতীয় দায় কমিশন ও শাসকদলের নেতা - মন্ত্রীদের দিকে ঠেলার চেষ্টা করেন মামলাকারীদের আইনজীবী।

এদিন আদালতে মামলাকারীদের আইনজীবী তথা রাজ্যের প্রাক্তন অ্যাডভোকেট জেনারেল প্রশ্ন তোলেন, কলকাতা থেকে নয়েডা পর্যন্ত SSC-র OMR শিট কি স্কুল সার্ভিস কমিশনের পাহারায় গিয়েছিল? তা না হয়ে থাকলে মাঝপথে যে ওএমআর শিট বদল হয়ে যায়নি তার নিশ্চয়তা কই। তাছাড়া এই দুর্নীতির ব্যাপারে কিছুই জানেন না চাকরিপ্রাপকরা। দুর্নীতির নিয়ন্ত্রণ করেছেন যারা টাকা নিয়েছে তারা।

জয়ন্তবাবু বলেন, নয়েডা থেকে পঙ্কজ বনসল বলে একজনকে গ্রেফতার করা হল। কয়েকটা হার্ড ডিস্ক উদ্ধার হল আর মামলাকারীদের চাকরি চলে গেল? সেই নির্দেশে আবার স্থগিতাদেশ দিল সর্বোচ্চ আদালত। এতে মামলাকারীদের মানহানি হয়েছে। স্কুলে তাদের সন্দেহের চোখে দেখা হচ্ছে। জয়ন্তবাবু বলেন, নিয়োগ অবৈধ প্রমাণিত হলে সেই মুহূর্তে চাকরিতে ইস্তফা দেবেন চাকরিপ্রাপকরা।

এর পরই বিচারপতি বসাক প্রশ্ন করেন, অভিযুক্তরা সত্যিই ভুয়ো প্রমাণিত হলে কি তাদের হেফাজতে নিয়ে জেরা করতে পারবে ED বা CBI? শুক্রবার সকালে ফের হাইকোর্টে শুরু হবে এই মামলার শুনানি।

আইনজ্ঞদের মতে, নিয়োগ সত্যিই ভুয়ো প্রমাণিত হলে শাস্তির মুখে পড়তে পারেন ভুয়ো শিক্ষকরাও। তাই আগে ভাগে দুর্নীতির দায় সরকার ও শাসকদলের নেতাদের দিকে ঠেলে দিচ্ছে তারা।

বুধবার এক পর্যবেক্ষণে আদালত জানায়, আন্দোনকারীরা ছুরির যে প্রান্তে রয়েছেন তার ধার অনেক বেশি। সেই সঙ্গেই যাঁরা রাস্তায় বসে রয়েছেন, যাঁদের চাকরি নেই তাঁদের কথাও ভেবে দেখার পরামর্শ দেয় হাইকোর্ট।

 

বাংলার মুখ খবর

Latest News

কেমন কাটবে আগামিকাল? মেষ থেকে মীনের মধ্যে লাকি কারা? ৩০ মের রাশিফল দেখে নিন একেই বলে ভালোবাসা! আদৃতের ঘামও মুছিয়ে দিল এক অনুরাগী আবার বিশ্বভারতীর ভারপ্রাপ্ত উপাচার্য বদল, ৬ মাসের মাথায় নতুন দায়িত্বে এলেন কে?‌ কৌশাম্বি নন, wipes দিয়ে আদৃতের ঘাম মুছিয়ে দিচ্ছেন অন্য কেউ! কে এই মহিলা? সুপারস্টার সিঙ্গার ৩ এ আসছেন উদিত, বললেন, 'আজকালকার বাচ্চারা পুরো কমপিউটার!' বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ‘‌অভিষেক দেখে নাও এটা’‌, ডায়মন্ডহারবার থেকে তৃণমূল সুপ্রিমো দিলেন গুরুদায়িত্ব ‘এইভাবেই তো রেড কার্পেটে যেতে পারেন...’ ঐশ্বর্যর Cannes-এর ‘BTS’ লুক দেখে হইচই ৬ জুন শনি জয়ন্তী, সাড়ে সাতি থেকে রেহাই পেতে অবশ্যই করুন এই ব্যবস্থাগুলি খাস কলকাতায় TMCর গোষ্ঠীদ্বন্দ মেটাতে রাস্তায় দাঁড়িয়ে বৈঠক করতে হল মমতাকে

Latest IPL News

বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন আগে তো লেখা শেখো-KKR-কে শুভেচ্ছা জানাতে গিয়ে,KKL লিখে চরম কটাক্ষের মুখে উমর আকমল দ্রাবিড়ের পর রোহিতদের কোচ হিসেবে গম্ভীরকেই চূড়ান্ত করতে চলেছে BCCI- রিপোর্ট বিলাসবহুল জীবনের পর যখন বাস্তব সামনে আসে… ধারাভিতে যাওয়ার পর দার্শনিক LSG কোচ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.