বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > PMAYG report: কনকনে ঠান্ডায় কালিয়াচকের গ্রামে কেন্দ্রীয় দল, খতিয়ে দেখলেন আবাস যোজনার কাজ

PMAYG report: কনকনে ঠান্ডায় কালিয়াচকের গ্রামে কেন্দ্রীয় দল, খতিয়ে দেখলেন আবাস যোজনার কাজ

কালিয়াচকে কেন্দ্রীয় প্রতিনিধি দল গ্রামবাসীদের সঙ্গে কথা বলছে।  (নিজস্ব চিত্র)

বেশ কিছুদিন ধরে মালদা জেলার বিভিন্ন ব্লকে আবাস যোজনা প্রকল্পে স্বজনপোষণ, দুর্নীতি এবং অনিয়মের অভিযোগ উঠেছিল। কয়েকটি ব্লকে এ নিয়ে রাস্তা অবরোধ বিক্ষোভ দেখান গ্রামবাসীরা।

মালদাতেই আবাস যোজনায় ঘর পাওয়া নিয়ে নানা অভিযোগ উঠছিল। বিক্ষোভ হয়েছিল বেশ কয়েকটি এলাকায়। সেই মালদায় প্রধানমন্ত্রীর আবাস যোজনা প্রকল্পের কাজে অগ্রগতি এবং প্রকৃত উপভোক্তারা কতটা সহযোগিতা পেয়েছেন, তা খতিয়ে দেখতে কনকনে ঠান্ডার মধ্যে সাতসকালে হাজির কেন্দ্রীয় গ্রামোন্নয়ন মন্ত্রকের তিন প্রতিনিধি। শুক্রবার সকালে কালিয়াচক ৩ ব্লকের চরিঅনন্তপুর, কামারপুর গ্রামে বেশ কয়েকটি বাড়িতে যান কেন্দ্রীয় দলের প্রতিনিধিরা। কথা বলেন আবাস যোজনা প্রকল্পের আবেদনকারীদের সঙ্গে।

তাঁরা জানতে চান, কতদিন আগে উপভোক্তারা প্রধানমন্ত্রী আবাস যোজনায় ঘরের জন্য আবেদন করেছিলেন এবং কী কারণে তাঁদের এই প্রকল্পে এখনো সুবিধা মেলে নি? মূলত এই বিষয়গুলি নিয়েই কেন্দ্রীয় কর্তারা কথা বলেন, গ্রামবাসীদের সঙ্গে। কেন্দ্রীয় প্রতিনিধি দলের সঙ্গে উপস্থিত হয়েছিলেন জেলা প্রশাসনের কর্তারাও।

প্রসঙ্গত, বৃহস্পতিবার রাতেই প্রধানমন্ত্রী আবাস যোজনা প্রকল্পের কাজে অগ্রগতি পর্যবেক্ষণ করতে মালদায় আসেন তিন সদস্যের কেন্দ্রীয় প্রতিনিধি দল। যাঁদের মধ্যে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় গ্রামোন্নয়ন দপ্তরের ডেপুটি সেক্রেটারি শক্তিকান্ত সিং, অ্যাসিস্ট্যান্ট কমিশনার এমএস চাহাত সিং এবং অ্যাসিস্ট্যান্ট সেকশন অফিসার গৌরভ আহুজা।

বেশ কিছুদিন ধরে মালদা জেলার বিভিন্ন ব্লকে আবাস যোজনা প্রকল্পে স্বজনপোষণ, দুর্নীতি এবং অনিয়মের অভিযোগ উঠেছিল। কয়েকটি ব্লকে এ নিয়ে রাস্তা অবরোধ বিক্ষোভ দেখান গ্রামবাসীরা। তারই প্রেক্ষিতে কেন্দ্রের গ্রামোন্নয়ন দপ্তরের ওই প্রতিনিধি দল মালদায় আসে।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

রোহিত হলেন পরবর্তী ধোনি এবং সৌরভ- বড় সার্টিফিকেট মাহির ঘনিষ্ট ভারতের প্রাক্তনীর করোনা-যোদ্ধা শৈলজা সহ কেরলের ২০ আসনে প্রার্থী ঘোষণা করে দিল এলডিএফ জিতে ইস্টবেঙ্গলের রক্তচাপ বাড়াল পঞ্জাব! কোথায় মোহনবাগান? রইল ISL-র পয়েন্ট টেবিল জনগর্জন সভায় একটা বিশেষ কাজ করতে হবে এমএলএ-এমপিদের, নির্দেশ দিল তৃণমূল ১০ বছরের প্রেম, শিখ ও খ্রিস্টান রীতিতে মার্চেই বিয়ে সারছেন তাপসী, পাত্রকে চেনেন? সন্দেশখালি নিয়ে তৃণমূলকে মণিপুর মনে করালেন নির্মলা, পাল্টা জবাব দিল দল মাত্র ১০৭ রানে GG-কে গুঁড়িয়ে,৮ উইকেট ম্যাচ জিতল RCB,উঠে পড়ল লিগ টেবলের মগডালে বুধে কি বাংলার আবহাওয়ায় 'হাওয়া বদল'? বসন্তে বৃষ্টি আর কতদিন! রইল ওয়েদার আপডেট ‘সব দোষ শুধু শ্রাবন্তীর!’ অনুপম-কাঞ্চনের আগে ৩টে বিয়ে সেরেছেন এই বাঙালি তারকারা রাজ্যসভা ভোটে উত্তরপ্রদেশে লাইমলাইটে ক্রস ভোটিং! ৮ টি আসন বিজেপির, সপা পেল ২ টি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.