বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Suvendu Adhikari: ‘সংবাদপত্র পড়েই কি মামলা?’ শুভেন্দুকে মামলা প্রত্যাহারে নির্দেশ প্রধান বিচারপতির

Suvendu Adhikari: ‘সংবাদপত্র পড়েই কি মামলা?’ শুভেন্দুকে মামলা প্রত্যাহারে নির্দেশ প্রধান বিচারপতির

কলকাতা হাইকোর্ট। ছবি সৌজন্য : পিটিআই (PTI)

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া মৃত্যুর পরই হাই কোর্টে একের পর এক জনস্বার্থ মামলা দায়ের হয়। তৃণমূল-বিজেপি দুপক্ষই মামলা দায়ের করে। র‍্যাগিংয়ের বিরোধিতায় জনস্বার্থ মামলা হয়। যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ইউজিসি নিয়ম মানা হচ্ছে কিনা, সিসিটিভি লাগানোর দাবি নিয়েও মামলা দায়ের করা হয়।

এক বিষয় নিয়ে একাধিক মামলা এবার হাইকোর্টের প্রধান বিচারপতির প্রশ্নের মুখে পড়লেন শুভেন্দু অধিকারী। তাঁর সরাসরি মামলা প্রত্যাহার করে নিতে বললেন। না হলে মামলা খারিজ করে দেওয়ার কথা বললেন প্রধান বিচারপতি।

যাদবপুরে ছাত্র মৃত্যু নিয়ে প্রধান বিচারপতি টি এস শিবজ্ঞানমের বেঞ্চে জনস্বার্থ মামলা করেন। সেই মামলায় শুনানিতে বিরক্তি প্রকাশ করেন প্রধান বিচারপতি। আদালতে এনআইএ তদন্ত চেয়ে মামলা করেন শুভেন্দু। আরএসএফ (রেভলিউশনারি স্টুডেন্ট ফেডারেশন) নামে একটি ছাত্র সংগঠন তাঁর উপর হামলা চালিয়েছে বলে এনআইএ তদন্তের দাবি করেছিলেন বিরোধী দলনেতা।

(পড়তে পারেন। দত্তপুকুরকাণ্ডে জোড়া মামলা দায়ের কলকাতা হাইকোর্টে, CBI ও NIA তদন্তের দাবি BJP-র)

এর শুনানিতেই বিচারপতি বিরোধী দলনেতাকে প্রশ্ন করেন,'সংবাদপত্র পড়েই কি এই মামলা দায়ের করা হয়েছে? আমি আজকাল প্রায়শই দেখেছি, সকালে সংবাদপত্র পড়ে মামলা দায়ের হয়ে গেল। তার পরই দ্রুত শুনানির আর্জি জানানো হচ্ছে। কেন এমন হবে?' বিচারপতি আরও বলেন,'আমিও তো সংবাদপত্র পড়ে জেনেছি যাদবপুরের ঘটনা নিয়ে পুলিশ পদক্ষেপ করেছে।'

এর পর বিচারপতি শুভেন্দুর আইনজীবী রাজদীপ মজুমদারকে বলেন, 'মামলাকারী কি এই ধরনের ঘটনার গুরুত্ব বুঝতে পারছেন?' তিনি আইনজীবীকে মামলা প্রত্যাহার করে নিতে বলেন। পরে আইনজীবী মামলা প্রত্যাহারের কথা জানিয়ে দেন।

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া মৃত্যুর পরই হাই কোর্টে একের পর এক জনস্বার্থ মামলা দায়ের হয়। তৃণমূল-বিজেপি দুপক্ষই মামলা দায়ের করে। র‍্যাগিংয়ের বিরোধিতায় জনস্বার্থ মামলা হয়। যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ইউজিসি নিয়ম মানা হচ্ছে কিনা, সিসিটিভি লাগানোর দাবি নিয়েও মামলা দায়ের করা হয়। এমনকি যাদবপুর বিশ্ববিদ্যালয়ের এক প্রাক্তন ছাত্রও জনস্বার্থ মামলা করে ছাত্র মৃত্যুর ঘটনার সিবিআই তদন্ত চান।

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

সোমবার কি বকরি ইদের জন্য ব্যাঙ্ক বন্ধ কলকাতা-সহ বাংলায়? শেয়ার বাজার খোলা? চোখে লঙ্কার গুড়ো! লাঠি দিয়ে অধ্য়াপককে বেধড়ক পেটাল 'ছাত্ররা' সরকারি কলেজের খাবারে আস্ত সাপ! অসুস্থ ১১ পড়ুয়া, শোকজ করা হল কর্তৃপক্ষকে আর অপেক্ষা নয়, মঙ্গল বা বুধেই হতে পারে স্নাতকে ভর্তির অভিন্ন পোর্টালের উদ্বোধন আচমকা নদীতে গড়িয়ে গেল ঘাটে দাঁড়িয়ে থাকা গাড়ি, ভিতর থেকে আর্তনাদ কিশোরের রবীন্দ্রনাথের মুখে মাছ তুলে দিলেন উদয়ন, নিশীথকে হারানোর পর পণ ভাঙালেন মন্ত্রী‌ স্ত্রীকে ফেরাতে তন্ত্র সাধনা, গভীর রাতে শ্মশানের রাস্তায় উদ্ধার সিভিকের মৃতদেহ দেশের মাটিতে প্রথম শতরান স্মৃতির, ছুঁঁলেন মিতালির ৭ হাজারের নজির, ভাঙলেন রেকর্ডও পার্কিংয়ের দখল নিয়ে ২ গোষ্ঠীর সংঘর্ষে উত্তপ্ত শালিমার, ইটবৃষ্টি, ভাঙচুর, আহত ৮ উপনির্বাচনে বিজেপির সম্ভাব্য প্রার্থী তালিকায় একাধিক চমক, মতুয়াগড়ে কে?

T20 WC 2024

রোহিতের থেকে শৃঙ্খলা শিখেছি… অধিনায়কের সঙ্গে ছবি পোস্ট করে গুজব ওড়ালেন শুভমন ২ বল বাকি থাকতে কোনও মতে জয়!স্কটল্যান্ডের লড়াইকে কুর্নিশ অস্ট্রেলিয়ান অধিনায়কের ফ্লোরিডায় সুপার সপারে পেট্রল শেষ হয়ে যায়, ম্যাচ বাতিল নিয়ে বিস্ফোরক নভজ্যোত সিধু T20 WC 2024-এ কোহলির খারাপ ফর্ম নিয়ে চিন্তায় টিম ইন্ডিয়া? কী বললেন বিক্রম রাঠোর? ভিডিয়ো-ফ্লোরিডায় ম্যাচ বাতিল হতেই কানাডা ড্রেসিং রুমে ছুটলেন দ্রাবিড়! কি করলেন? বিশ্বকাপ থেকে বাবররা ছিটকে যেতেই ক্ষোভ উগরে দিলেন প্রাক্তন পাক অধিনায়ক ইংল্যান্ডের বিরুদ্ধে ২০০+ স্ট্রাইক রেট,৩ রানের ইকোনমি দিয়ে ক্রিকেটকে বিদায় উইজের আমেরিকা ক্রিকেটের 'সেনসেশান' সৌরভ নেত্রাভালকার! চিনে নিন তাঁর তারকা স্ত্রী'কে T20 WC 2024: শৃঙ্খলাভঙ্গের কারণে দেশে ফিরছেন শুভমন-আবেশ? সাফাই দিলেন ব্যাটিং কোচ স্কটল্যান্ডের স্বপ্ন ভাঙল অস্ট্রেলিয়া, চিরশত্রুর দাক্ষিণ্যে সুপার এইটে ইংল্যান্ড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.