মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি

সরস্বতী পুজোর দিন বনধ ডেকেছিলেন কেন? মুখ্যমন্ত্রীর প্রশ্নে মুখে কুলুপ সুজনের

  • জলঙ্গী গুলিকাণ্ডে সুজনের প্রশ্নে বামেদের সরাসরি আক্রমণ মমতার

মুর্শিদাবাদের জলঙ্গীতে তৃণমূল নেতার গুলিতে দলেরই ২ কর্মীর মৃত্যুর ঘটনায় এখনো গ্রেফতার হননি মূল অভিযুক্তই। এরই মধ্যে ওই ঘটনাকে সিপিএমের চক্রান্ত বলে দাবি করলেন মুখ্যমন্ত্রী। বললেন, জলঙ্গীতে গুলি চালিয়েছে সিপিএম-এ।

শুক্রবার রাজ্য বিধানসভায় জলঙ্গী গুলিকাণ্ডের প্রসঙ্গ তোলে বামেরা। সুজন চক্রবর্তী জানতে চান, কে গুলি চালাল? প্রশ্ন শুনেই ক্ষেপে যান মুখ্যমন্ত্রী। বলেন, ‘আপনারা চালিয়েছেন। সরস্বতী পুজোর দিন বনধ ডেকেছিলেন কেন? আপনাদের তো বছরে ২টো করে বনধ ডাকতেই হয়। আপনারা সাম্প্রদায়িক কার্ড খেলছেন। সব কিছুর জন্য আপনারাই দায়ী।’

গত ২৯ জানুয়ারি সরস্বতী পুজোর সকালে গুলি চলে মুর্শিদাবাদের জলঙ্গীতে। সেদিন CAA -বিরোধিতায় সেখানে বনধ ডেকেছিল স্থানীয় একটি অরাজনৈতিক সংগঠন। বনধের পিকেটিংয়ে গুলি চালানোর অভিযোগ ওঠে স্থানীয় তৃণমূল নেতা তহিরুদ্দিন মণ্ডলের বিরুদ্ধে।। তবে এখনো গ্রেফতার হয়নি সে।

স্থানীয়দের দাবি, পিকেটিং চলাকালীন বেশ কয়েকটি গাড়িতে করে হঠাৎই সেখানে হাজির হয় তহিরুদ্দিন মণ্ডল। বলে, মুখ্যমন্ত্রী বলেছেন, পশ্চিমবঙ্গে NRC হবে না। তাই অবিলম্বে পিকেটিং প্রত্যাহার করতে হবে। কিন্তু আন্দোলনকারীরা তার কথা না শোনায় গুলি চালায় তহিরুদ্দিন ও তার দলবল। ঘটনায় এক কিশোর ও এক বৃদ্ধের মৃত্যু হয়।



বন্ধ করুন