বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > হঠাৎ কলকাতা সফরে প্রিয়াঙ্কা গান্ধী, জয়পুর থেকে সোজা বাংলায় বিশেষ উদ্দেশ্যে

হঠাৎ কলকাতা সফরে প্রিয়াঙ্কা গান্ধী, জয়পুর থেকে সোজা বাংলায় বিশেষ উদ্দেশ্যে

কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী। (HT_PRINT)

যদি রাজনৈতিক কারণ হয় তাহলে তৃণমূলের কোনও বড় নেতার সঙ্গে বৈঠক হবে। সে বিষয়েও কিছু জানা যাচ্ছে না। তৃণমূলের সঙ্গে জোট ভেঙে গিয়েছে। সেটা মেরামত করতে এসেছেন কিনা কংগ্রেস নেতারা জানাতে পারছেন না। লোকসভা নির্বাচনের আগে প্রিয়াঙ্কা গান্ধী বাংলা পা রাখা নিঃসন্দেহে বড় খবর। প্রদেশ কংগ্রেস নেতারাও ধন্দে রয়েছেন।

কয়েকদিন হয়েছে কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী বাংলায় এসেছিলেন ভারত জোড়ো ন্যায় যাত্রা নিয়ে। তখন নানা অসুবিধার সম্মুখীন হতে হয়েছিল বলে প্রদেশ কংগ্রেস নেতাদের অভিযোগ। তারপর সেসব হয়ে চলে যাওয়ার পর আজ, বুধবার সরস্বতী পুজোর দিন দুপুরে হঠাৎ কলকাতা শহরে পা রাখছেন কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী। আজ দুপুর তিনটে নাগাদ শহরে এসেছেন প্রিয়াঙ্কা গান্ধী বলে প্রদেশ কংগ্রেস সূত্রে খবর। কিন্তু কেন প্রিয়াঙ্কার এমন বঙ্গ–সফর?‌ সেটা এখনও স্পষ্ট নয়। এখন এই ঘটনার জেরে প্রদেশ কংগ্রেস নেতারা ব্যস্ত হয়ে পড়েছেন। তাই ফোন পর্যন্ত কেউ ধরছেন না। ফলে কারণ জানা যাচ্ছে না।

এদিকে ভারত জোড়ো ন্যায় যাত্রাতে দেখা যায়নি প্রিয়াঙ্কা গান্ধীকে। সেখানে হঠাৎ এই সক্রিয়তা দেখে নানা গুঞ্জন শুরু হয়েছে। ইন্ডিয়া জোটের বৈঠকে বাংলার মুখ্যমন্ত্রী উত্তরপ্রদেশ থেকে প্রিয়াঙ্কা গান্ধী প্রার্থী হোক চেয়েছিলেন। রাহুল গান্ধীর ন্যায় যাত্রাতে প্রিয়াঙ্কা থাকবেল সকলে আসা করেছিলেন। কিন্তু দেখা যায়নি তাঁকে। তবে আজ বুধবার সোনিয়া গান্ধীর রাজ্যসভার মনোনয়ন জমা দেওয়ার সময় জয়পুরে উপস্থিত ছিলেন তিনি। তারপরই জয়পুর থেকে সরাসরি কলকাতায় আসছেন তিনি। এই খবর প্রদেশ কংগ্রেস নেতাদের কাছে ছিল কিনা সেটা স্পষ্ট নয়।

অন্যদিকে কেন হঠাৎ প্রিয়াঙ্কার বঙ্গ–সফর? এই প্রশ্নের উত্তর খুঁজছেন রাজনীতির কারবারিরা। বাংলায় কংগ্রেসের সঙ্গে লোকসভা নির্বাচনে জোট হচ্ছে না সেটা প্রকাশ্যে বলেছেন মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়। সর্বভারতীয় স্তরে যা হবে নির্বাচনের পরে। এমন বার্তা দেওয়া হলেও প্রিয়াঙ্কা গান্ধীর বাংলায় আসা বেশ তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে। সূত্রের খবর, প্রিয়াঙ্কা গান্ধীর আসার নেপথ্যে তিনটি কারণ থাকতে পারে। এক, বাংলায় একটি বিয়ের অনুষ্ঠান আছে। সেখানে যোগ দিতে পারেন। দুই, হাওড়া–আসনসোল এবং কলকাতায় প্রিয়াঙ্কা গান্ধীর কিছু আত্মীয় রয়েছেন। তাদের কারও সঙ্গে দেখা করতে পারেন। তিন, রাজনৈতিক কারণে এসে থাকতে পারেন। তবে কোন কারণ সেটা প্রদেশ কংগ্রেসের সূত্র সম্পূর্ণ নিশ্চিত করতে পারেনি।

আরও পড়ুন:‌ ‘‌ব্রাত্যর উচিত অভিধান চর্চা করা’‌, কেন্দ্রের নাট্য ফতোয়া নিয়ে পাল্টা আক্রমণ সুকান্তর

যদি রাজনৈতিক কারণ হয় তাহলে তৃণমূলের কোনও বড় নেতার সঙ্গে বৈঠক হবে। সে বিষয়েও কিছু জানা যাচ্ছে না। এখানে তৃণমূলের সঙ্গে জোট ভেঙে গিয়েছে। সেটা মেরামত করতে এসেছেন কিনা প্রদেশ কংগ্রেস নেতারা জানাতে পারছেন না। লোকসভা নির্বাচনের আগে প্রিয়াঙ্কা গান্ধী বাংলা পা রাখা নিঃসন্দেহে বড় খবর। প্রদেশ কংগ্রেস নেতারাও ধন্দে রয়েছেন প্রিয়াঙ্কার এই সফর নিয়ে। সন্দেশখালিতে প্রিয়াঙ্কা যেতে পারেন কিনা কারও জানা নেই। পুরো বিষয়টা নিয়ে একটা ধোঁয়াশা তৈরি হয়েছে। একটি সূত্র বলছে, এবার প্রথম লোকসভা নির্বাচনে লড়বেন প্রিয়াঙ্কা গান্ধী। তাই কলকাতায় কালীঘাটে পুজো দিতেও আসতে পারেন।

বাংলার মুখ খবর

Latest News

মোদী ৩.০-র বাজেটে করছাড়?পরিকাঠামোয় ছক্কা? কখন, কোথায় নির্মলার ভাষণ লাইভ দেখবেন? ষষ্ঠ বিদেশি নিয়ে মুখ খুললেন কুয়াদ্রাত,ইস্টবেঙ্গল কোচের পাখির চোখ এবার ISL শিরোপা ক্যামেরার সামনেই তিন নম্বর বউয়ের সঙ্গে যৌনতায় মজে আরমান! বর ও সতীনের পাশে পায়েল 'কাউকে জোর করে আটকে…', অর্পিতায় মজে স্নেহাশিস,যন্ত্রণায় কাতর প্রাক্তন স্ত্রী! ভারতকে দ্বিপাক্ষিক T20I সিরিজের কোনও প্রস্তাবই দেওয়া হয়নি- ভোল বদলে দাবি PCB-র শক্তিগড়ে মিলল ছাতা পড়া ল্যাংচা? 'ল্যাংচা হাব' -এর অন্দরে কোন ছবি দেখা গেল? 'বাবারা হার্টথ্রব হয় না?' ৬০০-র মঞ্চে কেন বললেন 'সোহাগ চাঁদ'-র অভিষেক? অভিষেককে নিয়ে মিম বানাতেন 'সোহাগ', আঁতকে উঠলেন চাঁদ, তারপর বললেন.... ৮.৫ লাখ টাকা আয় হলেও কর ; পেনশনে ছাড়- আয়কর নিয়ে বাজেটে কী কী উপহার আসতে পারে? রাত পোহালেই বাজেট ২০২৪-২৫! নির্মলার ভাষণ থেকে কী কী আশা করছে দেশ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.