বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > হরিদেবপুরের স্কুলের তালা ভেঙে মিড ডে মিলের রান্নার সরঞ্জাম চুরি
স্কুলের তালা ভাঙা প্রতীকী ছবি

হরিদেবপুরের স্কুলের তালা ভেঙে মিড ডে মিলের রান্নার সরঞ্জাম চুরি

  • এই স্কুল থেকেই কলকাতা পুরনিগমের ১১৪ ও ১১৫ নম্বর ওয়ার্ডের বিভিন্ন স্কুলে মিড ডে মিল যেত। কিন্তু এখন আশেপাশের স্কুলে কীভাবে মিড মিলের খাবার যাবে, তা নিয়ে দুশ্চিন্তায় পড়েছেন শিক্ষকরা।

স্কুল এখন বন্ধ। এরইমধ্যে তালা ভেঙে ঢুকে মিড ডে মিল রান্নার সরঞ্জাম চুরি হয়ে গেল হরিদেবপুরের একটি স্কুলে। এই স্কুলে তৈরি হওয়া মিড ডে মিল আশেপাশের স্কুলে যেত। কিন্তু রান্নার সরঞ্জাম চুরি হয়ে যাওয়ায় কীভাবে এই মিড ডে মিল রান্না হবে, তা নিয়ে দুশ্চিন্তায় পড়েছে স্কুল কর্তৃপক্ষ। ইতিমধ্যে হরিদেবপুর থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। তদন্ত করছে পুলিশ।

হরিদেবপুর এলাকায় কাশীনাথ সাহা বিদ্যাপীঠ থেকে চুরি হয়ে যায় মিড ডে মিলের রান্নার সরঞ্জাম। গত সোমবার শিক্ষকরা স্কুলে এসে দেখেন, মিড ডে মিলের রান্নার বাসনপত্র কারা যেন চুরি করে নিয়ে চলে গেছে। এই স্কুল থেকেই আশেপাশের আরও অনেক স্কুলে মিড ডে মিল সরবরাহ করত। কিন্তু চুরি হয়ে যাওয়ায় বিপাকে পড়েছেন প্রায় ১৭০০ জন ছাত্রছাত্রী। শুধু রান্নার সরঞ্জামই নয়, পড়ুয়াদের শুকনো খাবারও চুরি হয়ে গিয়েছে। এই স্কুল থেকেই কলকাতা পুরনিগমের ১১৪ ও ১১৫ নম্বর ওয়ার্ডের বিভিন্ন স্কুলে মিড ডে মিল যেত। কিন্তু এখন আশেপাশের স্কুলে কীভাবে মিড মিলের খাবার যাবে, তা নিয়ে দুশ্চিন্তায় পড়েছেন শিক্ষকরা। জানা গিয়েছে, কাশীনাথ সাহা বিদ্যাপীঠের পাশে সুখরঞ্জন বিদ্যামন্দিরের স্কুলের বিদ্যুতের তার চুরি হয়ে গিয়েছে।

এই প্রসঙ্গে কাশীনাথ সাহা বিদ্যাপীঠের প্রধান শিক্ষক প্রাণ রায়চৌধুরী জানান, ‘‌সোমবার সকালে এসে দেখি স্কুলের তালা ভাঙা। আমাদের স্কুলের মিড ডে মিলের রান্নার সরঞ্জাম চুরি হয়ে গিয়েছে।’‌ পুলিশ সূত্রে খবর, অভিযুক্তদের ধরতে এলাকার সিসিটিভি ক্যামেরার ফুটেজ খতিয়ে দেখা হচ্ছে। এলাকার কাউন্সিলার জানিয়েছেন, ‘‌বিষয়টি খুবই উদ্বেগজনক। এই স্কুল থেকে আশেপাশের স্কুলেও মিড ডে মিল যায়। খুব তাড়াতাড়ি যাতে এই বিষয়ে ব্যবস্থা নেওয়া যায়, সেজন্য প্রাথমিক শিক্ষা সংসদের সভাপতিকে জানিয়েছি।’‌

বন্ধ করুন