বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > সাইবার সেলের হাতে গ্রেফতার যুবক, সাম্প্রদায়িক হিংসা ছড়িয়ে দেওয়ার অভিযোগ‌
ধৃতের নাম পরম রায়চৌধুরী।
ধৃতের নাম পরম রায়চৌধুরী।

সাইবার সেলের হাতে গ্রেফতার যুবক, সাম্প্রদায়িক হিংসা ছড়িয়ে দেওয়ার অভিযোগ‌

  • এমন সব স্পর্শকাতর বিষয় ছড়িয়ে দেওয়া হতো যা নিয়ে নানা সমস্যা দেখা দিচ্ছিল।

বুধবার সকালে কলকাতা পুলিশের সাইবার সেলের হাতে গ্রেফতার এক যুবক। কারণ এই যুবক সাম্প্রদায়িক হিংসা সংক্রান্ত নানা বিষয় পোস্ট করে উস্কানি ছড়িয়ে দিতেন বলে অভিযোগ। সমাজের বুকে এই বিষয় ছড়িয়ে দেওয়া আইনত অপরাধ। এমন সব স্পর্শকাতর বিষয় ছড়িয়ে দেওয়া হতো যা নিয়ে নানা সমস্যা দেখা দিচ্ছিল।

পুলিশ সূত্রে খবর, ধৃতের নাম পরম রায়চৌধুরী। তিনি সোশ্যাল মিডিয়ায় মারাত্মকভাবে অ্যাক্টিভ থেকে ছড়িয়ে দিতেন ভুয়ো খবর। সাম্প্রদায়িক হিংসার মতো জ্বলন্ত ইস্যু ছড়িয়ে দিতেন। সেই তথ্য হোয়াটসঅ্যাপ গ্রুপেও ছড়িয়ে দেওয়া হতো। যা নিয়ে বিস্তর অভিযোগ জমা পড়েছিল। নির্দিষ্ট তথ্যপ্রমাণের ভিত্তিতে পরম রায়চৌধুরীকে গ্রেফতার করা হয়েছে।

সামনেই উপনির্বাচন ও নির্বাচন রয়েছে। আগামী ৩০ সেপ্টেম্বর ভবানীপুরে উপনির্বাচন এবং সামশেরগঞ্জ, জঙ্গিপুরে নির্বাচন রয়েছে। এই পরিস্থিতিতে এমন ভিডিও কন্টেন্ট পোস্ট করে উস্কানি ছড়ানো হচ্ছিল। এমনকী আপত্তিকর কিছু ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে দিচ্ছিলেন এই যুবক। সেগুলি সব জোগাড় করেছে পুলিশ।

এই যুবক কোনও রাজনৈতিক দলের সঙ্গে জড়িত কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। কেন এই ধরনের ভিডিও কন্টেন্ট তিনি ছড়িয়ে দিতেন তা নিয়ে পুলিশ জিজ্ঞাসাবাদ শুরু করেছে। রাজনৈতিক স্পর্শকাতর বিষয় নিয়েও নানা পোস্ট করতেন এই যুবক। সঙ্গে যুক্ত ছিল সাম্প্রদায়িক বিষয়। এইসব অভিযোগে তাঁকে গ্রেফতার করা হয়েছে।

বন্ধ করুন