বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Mamata attends Eid 2024 Programme: 'মৃত্যু আমায় ভয় পায়', ইদে মমতা বললেন CAA, NRC ও অভিন্ন দেওয়ানি বিধি করতে দেব না!

Mamata attends Eid 2024 Programme: 'মৃত্যু আমায় ভয় পায়', ইদে মমতা বললেন CAA, NRC ও অভিন্ন দেওয়ানি বিধি করতে দেব না!

রেড রোডে ইদের অনুষ্ঠানে মমতা বন্দ্যোপাধ্যায়।

পশ্চিমবঙ্গে নাগরিকত্ব সংশোধনী আইন, জাতীয় নাগরিকপঞ্জি (এনআরসি) এবং অভিন্ন দেওয়ানি বিধি কার্যকর করতে দেবেন না বলে ইদের দিনে জানালেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। তিনি বলেন, 'আমি মৃত্যুকে ভয় পাই না, মৃত্যু আমায় ভয় পায়।'

নাগরিকত্ব সংশোধনী আইন (সিএএ), এনআরসি বা অভিন্ন দেওয়ানি বিধি কার্যকর করতে দেবেন না। বৃহস্পতিবার সকালে রেড রোডের মঞ্চ থেকে আশ্বাস দিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। প্রতিবারের মতো এবারও রেড রোডে নমাজের অনুষ্ঠানে গিয়ে সিএএ এবং এনআরসি বিরোধী বার্তা দিয়ে মমতা বলেন, ‘আমরা ঘৃণা করতে জানি না। আমরা ঘৃণাভাষণ চাই না। আমরা ভাগ বাঁটোয়ারা চাই না। জাতীয় নাগরিকপঞ্জি (এনআরসি) চাই না। আমরা নাগরিকত্ব সংশোধনী আইন চাই না। আমরা চাই যে সকলে যেন একসঙ্গে থাকেন। আমরা জুলুম সহ্য করব না। আমরা এককাট্টা থাকলে কেউ কিছু করতে পারবেন না। যতক্ষণ আমরা বেঁচে আছি, ততক্ষণ মৃত্যুতে কোনও ভয় নেই।’ সেইসঙ্গে তিনি বলেন, 'আমি মৃত্যুকে ভয় পাই না, মৃত্যু আমায় ভয় পায়।'

মমতা এমন একটা দিনে সেই কথাগুলো বলেছেন, যে দিনটার মেরেকেটে এক সপ্তাহ পরে পশ্চিমবঙ্গ-সহ ভারতে লোকসভা নির্বাচন শুরু হতে চলেছে। আগামী ১৯ এপ্রিল প্রথম দফার ভোটগ্রহণ হবে। তারপর আরও ছ'টি দফায় ভোটগ্রহণ হবে পশ্চিমবঙ্গে। ভোটের বৈতরণী পার করতে তৃণমূল নিজেদের সংখ্যালঘু ভোটব্যাঙ্ক ধরে রাখতে মরিয়া বলে রাজনৈতিক মহলের মত। 

আরও পড়ুন: WB Rain Forecast till 16th April: ইদে ৪০ কিমিতে ঝড় ৪ জেলায়, অনেক জায়গায় বৃষ্টি, ৩ বৈশাখ পর্যন্ত কোথায় বর্ষণ?

রেড রোডে মমতার কী কী বললেন?

— মমতা: এটা খুশির ইদ। এটা শত্রুদের বিরুদ্ধে ইদ। এটা সাহসের ইদ। এটা জীবনে আপনাদের এগিয়ে যাওয়ার ইদ। এটা আমাদের সাহস জোগানোর ইদ। এক মাস ধরে রোজা পালনের পরে এরকমভাবে ইদ উদযাপন, তা বড় দৃষ্টান্ত। আমরা একদিন উপবাস করলে তিনদিন খেতে হয়। আর আপনারা এক মাস ধরে রোজা করেন।

— মমতা: আমি ভেবেছিলাম যে গতকাল ইদ পড়বে। আজ উত্তরবঙ্গে অনেক কর্মসূচি আছে। কিন্তু রেড রোডের নমাজের অনুষ্ঠানে না এসে আমি থাকতে পারি না। এটা আল্লাহের আশীর্বাদ। সকলেই আল্লাহের দোয়া চান। সকলের আল্লাহের দোয়া পাওয়ার সৌভাগ্য হয় না। যাঁরা সৎ মানুষ, তাঁরা আল্লাহের দোয়া পান। যাঁরা সৎ মানুষ নন, তাঁরা আল্লাহের দোয়া পান না।

আরও পড়ুন: PM Modi on minorities: আমাদের জিনেই গণতন্ত্র, মুসলিম-সহ সংখ্যালঘুরাই ভুলভাল তত্ত্বে পাত্তা দেন না- মোদী

— মমতা: দেশের জন্য রক্ত দিতে তৈরি আমরা। কিন্তু অত্যাচার সইতে রাজি নই আমরা। দেশের মানুষদের অত্যাচার করা হবে, সেটা আমরা মানব না। শুধু জুলুম আর জুমলাবাজি করে।

— মমতা: আমি জানি যে অনেকের মনে প্রশ্ন আছে যে নাগরিকত্ব সংশোধনী আইন (সিএএ) কার্যকর হবে কিনা, জাতীয় নাগরিকপঞ্জি হবে কিনা। আবার অভিন্ন দেওয়ানি বিধি নিয়ে আসছে। আমরা মানব না। আমরা গায়ের জোরে মানব না। আবার বলছে যে আপনি নাগরিক কীভাবে হলেন? আগে ওদের বলুন যে আপনারা নাগরিক কিনা আগে বলুন।

আরও পড়ুন: Eid-Ul-Fitr 2024 Wishes: 'ইদ মানে আনন্দ…', ইদ-উল-ফিতরে প্রিয়জনদের জানান শুভেচ্ছা, রইল বাংলা-ইংরেজি মেসেজ

বাংলার মুখ খবর

Latest News

NCA-তে লক্ষ্মণের মেয়াদ শেষ হচ্ছে সেপ্টেম্বরে, তারপর কী হবে? এক্কেবারে শেষ মুহূর্তে ঘোষিত হল পাকিস্তানের বিশ্বকাপ দল, হাসান আলি বাদ পরপর ২ বলে ২ উইকেট, উড়িয়ে দিলেন সামাদের স্টাম্প, আবেশ বদলে দিলেন ম্যাচের রং কে বলবে বয়স ৪৯! খোলা পিঠের শ্বেতশুভ্র গাউন, কান মাতালেন ‘প্রিটি ওম্যান’ প্রীতি প্রমোশন, মান-যশ বৃদ্ধির যোগ শুরু হচ্ছে! সূর্যের কৃপায় ৫ রাশির ভাগ্যে চমক বাংলার রেল কারখানায় অমৃত ভারতের ইঞ্জিনের বরাত, খুশির হাওয়া চিত্তরঞ্জনে শহরের রাজপথে সাধু-সন্তদের মিছিল, মমতার মন্তব্যের পর কী বললেন কার্তিক মহারাজ? লন্ডন থেকে স্নাতকোত্তর ডিগ্রি সারার! মডেলিং নিয়ে ব্যস্ত সচিন কন্যা কত নম্বর পেল? তীব্র গরমে হাঁসফাস শহরবাসী, কী অবস্থা আলিপুর চিড়িখানায়? বর্ষাতেও শরীর ডিহাইড্রেটেড হয়ে যায়! কী করে বজায় রাখবেন হাইড্রেশন? জেনে নিন

Latest IPL News

পরপর ২ বলে ২ উইকেট, উড়িয়ে দিলেন সামাদের স্টাম্প, আবেশ বদলে দিলেন ম্যাচের রং লন্ডন থেকে স্নাতকোত্তর ডিগ্রি সারার! মডেলিং নিয়ে ব্যস্ত সচিন কন্যা কত নম্বর পেল? কার্তিককে নিয়ে আবেগে ভাসলেন কোহলি, চোখের জল ধরে রাখতে পারলেন না স্ত্রী দীপিকা IPL থেকে অবসর নেওয়ার পরে T20 WC 2024-এ দেখা যাবে কার্তিককে! বড় দায়িত্ব পেলেন DK আমারও বয়স হচ্ছে- IPL-এ নিজের পারফরম্যান্স নিয়ে বলতে গিয়ে কী ইঙ্গিত করলেন অশ্বিন? কবে অবসর নেবেন কোহলি? হঠাৎ করেই বিশ্বকে অবাক করে দেবেন বিরাট, মাইকেল ভনের দাবি তাহলে হয়তো RCB অনেক আগেই IPL জিতে যেত… অম্বাতি রায়ডুর নিশানায় বিরাট কোহলি? IPL 2024: ১৩ বছর পর ফের চিপকে আইপিএলের শিরোপা জয়ের সন্ধানে নামবেন অশ্বিন T20 WC 2024-এর আগে অবসরের ইঙ্গিত দিলেন শিখর ধাওয়ান! IPL Qualifier 2 SRH vs RR: পিচ থেকে আবহাওয়া, কেমন হবে দুই দলের সম্ভাব্য একাদশ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.