বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Diwali Metro 2023: কালীপুজোর রাতে দক্ষিণেশ্বর বা কালীঘাটে যাবেন? স্পেশাল মেট্রো থাকছে, সময়টা জেনে নিন

Diwali Metro 2023: কালীপুজোর রাতে দক্ষিণেশ্বর বা কালীঘাটে যাবেন? স্পেশাল মেট্রো থাকছে, সময়টা জেনে নিন

কালীপুজোয় স্পেশাল মেট্রো। 

কালীপুজোয় গভীর রাতে মায়ের মন্দিরে পুজো দিতে যাবেন? এবার কলকাতায় থাকছে স্পেশাল মেট্রো।

কলকাতায় কালীপুজোর রাত মানে সবার আগেই মনে আসে দক্ষিণেশ্বর আর কালীঘাট মন্দিরের কথা। মায়ের কাছে দুদণ্ড বসে থাকার জন্য়. পুজো দেওয়ার জন্য, এর থেকে ভালো সময় কী আর হতে পারে? তবে এবার যদি দেওয়ালির রাতে দক্ষিণেশ্বর আর কালীঘাটে যেতে চান তবে মেট্রোতে যেতেই পারেন। এজন্য এবার স্পেশাল মেট্রো চালানো হবে। সেই সঙ্গেই রাতের স্পেশাল মেট্রোতে চড়ে কলকাতায় কালীপুজোও একবার দেখে আসতে পারেন।

মেট্রো রেল সূত্রে জানা গিয়েছে, রবিবার কালীপুজো উপলক্ষ্য়ে রাতে স্পেশাল মেট্রো চালানো হবে। এতে দক্ষিণেশ্বর আর কালীঘাটে যারা যেতে চান তাঁদেরও সুবিধা হবে। 

মেট্রো কর্তৃপক্ষ জানিয়েছে, কবি সুভাষ স্টেশন থেকে স্পেশাল মেট্রো রাত ১০টায় ছাড়বে। সেটা রাত ১১টা বেজে ৩ মিনিটে দক্ষিণেশ্বর স্টেশনে এসে পৌঁছবে। আবার দক্ষিণেশ্বর স্টেশন থেকে একটি স্পেশাল মেট্রো রাত ১০টায় ছাড়বে। কবি সুভাষ স্টেশনে সেটা পৌঁছবে রাত ১১টা বেজে ১ মিনিটে। এদিকে সকাল ৯টা থেকে ওই দিন মেট্রো চলবে। আর শেষ মেট্রোর যাতায়াত হবে রাত ১১টা বেজে ৩ মিনিট পর্যন্ত। এদিকে দক্ষিণেশ্বর স্টেশন থেকে কিছুটা এগোলেই দক্ষিণেশ্বরের মন্দির। রাতে পুজো দেখার ইচ্ছা থাকলে যেতেই পারেন স্পেশাল মেট্রোতে চড়ে।

আবার কালীঘাট মেট্রো স্টেশন থেকে কিছুটা এগোলেই সেই বিখ্য়াত প্রাচীন কালীঘাট মন্দির। এক্ষেত্রেও আপনি রাতের মেট্রোতে চাপতেই পারেন। বাস বা অ্য়াপ ক্যাবে যেতে হবে না। রাতের মেট্রো চেপেই ঘুরে আসুন দক্ষিণেশ্বর বা কালীঘাট।

এবার দুর্গাপুজোতে স্পেশাল মেট্রো ছিল। প্রচুর যাত্রীর কাছে ঠাকুর দেখার বড় ভরসা ছিল এই রাতের মেট্রো। এবার কালীপুজোতেও থাকছে স্পেশাল মেট্রো। তবে এই বিশেষ পরিষেবা কেবলমাত্র ব্লু লাইনের জন্য। রবিবার বলে গ্রিন লাইন বা পার্পল লাইনে কোনও পরিষেবা থাকবে না।

কবি সুভাষ থেকে দমদম ও দমদম থেকে কবি সুভাষ পর্যন্ত মেট্রো সকাল ৯টায়। দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ পর্যন্ত মেট্রো সকাল ৯টায় ছাড়বে।

এদিকে ৯টা ২৮ মিনিটের পরিবর্তে শেষ মেট্রো রাত ১০টায়। দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ ও কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর উভয় রুটেই রাত ১০টায় শেষ মেট্রো। সব মিলিয়ে ১৩২টি মেট্রো চলবে বলে খবর।

 

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

ভোডাফোন-আইডিয়ার ৩৩% শেয়ার কি ছেড়ে দেবে সরকার? সামনে এল সাফ বার্তা ঘরের মাঠে সব থেকে বেশি টেস্ট উইকেট নেওয়া ৬ স্পিনার, কুম্বলেকে টপকে দুইয়ে উঠলেন অশ্বিন খাবারে খরচ কমছে ভারতীয়দের, ব্যয় বাড়ছে পরিষেবা ও অন্যান্য সামগ্রী কিনতে: রিপোর্ট জোড়া জয়ে লিগ টেবিলের শীর্ষে মুম্বই ইন্ডিয়ান্স, দেখে নিন WPL-এর পয়েন্ট তালিকা দমবন্ধ করবে শার্টলেস শাহরুখ! কিং খানের নতুন ছবি নিয়ে পড়ল হইচই, আপনি দেখেছেন সিংহের নাম নিয়ে HC-র বকুনি, বাংলার 'সীতা-আকবর' বিতর্কে সাসপেন্ড ত্রিপুরার অফিসার চেন্নাইয়ের বিরুদ্ধে ৩ পয়েন্ট ‘মাস্ট’ ইস্টবেঙ্গলের, কোথায় ফ্রি'তে ম্যাচ দেখবেন? IND v ENG: অশ্বিন-জাদেজার কৌশল কাজে লাগিয়েই রাঁচিতে হিরো হওয়ার স্বপ্নে বুঁদ বশির শেয়ার বাজারে চলতে থাকা 'দুষ্টুমি' ধরতে ব্যবহার হচ্ছে AI, জানালেন খোদ SEBI সদস্য হাত মেলাচ্ছে রিলায়েন্স-ডিজনি, অনলাইন ক্রিকেট সম্প্রচারে আসবে যুগান্তকারী বদল?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.