ফাইল ছবি
ফাইল ছবি

বিআর সিং হাসপাতালের চিকিৎসকের করোনা, সুরক্ষা চেয়ে বিক্ষোভ কর্মীদের

  • হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে করোনা চিকিৎসা নিয়ে গাফিলতির অভিযোগে সরব হয়েছেন হাসপাতালের কর্মীরা।

করোনাভাইরাসে আক্রান্ত শিয়ালদার বিআর সিং হাসপাতালের এক মহিলা চিকিৎসা। আর তারপর শোরগোল পড়েছে গোটা হাসপাতালজুড়ে। চিকিৎসকের করোনা ধরা পড়ার পর সুরক্ষার দাবিতে বুধবার হাসপাতালের ম্যানেজিং ডিরেক্টরকে ঘেরও করে বিক্ষোভ দেখান কর্মীরা। ওদিকে আক্রান্ত চিকিৎসককে বাইপাসের কাছে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

হাসপাতাল সূত্রের খবর, গত ১৪ এপ্রিল শেষবার হাসপাতালে এসেছিলেন ওই মহিলা চিকিৎসক। তিনি শিয়ালদা রেল আবাসনের বাসিন্দা। অসুস্থ বোধ করায় ১৪ এপ্রিলের পর আর হাসপাতালে আসেননি তিনি। কিন্তু জ্বর ও করোনার অন্যান্য উপসর্গ বাড়তে থাকায় তাঁর লালারসের নমুনা পরীক্ষায় পাঠানো হয়। সেই রিপোর্ট পজিটিভ এসেছে।

এর পরই হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে করোনা চিকিৎসা নিয়ে গাফিলতির অভিযোগে সরব হয়েছেন হাসপাতালের কর্মীরা। তাঁদের অভিযোগ, হাসপাতালে করোনা পরীক্ষার পরিকাঠামো নেই। চিকিৎসকদের জন্য নেই পিপিই। আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসার ব্যবস্থা নেই। সেখানে কারও করোনা ধরা পড়লে পাঠিয়ে দেওয়া হচ্ছে বেলেঘাটা আইডিতে। এই পরিস্থিতিতে উপযুক্ত পরিকাঠামো ও আইসোলেশনের দাবি তুলেছেন তাঁরা।

হাসপাতাল সূত্রের খবর, ওই চিকিৎসক যে যে ব্যক্তির সংস্পর্শে এসেছেন তাঁদের প্রত্যেককে আইসোলেশনে পাঠানো হবে। সঙ্গে জীবাণুমুক্ত করা হবে হাসপাতাল।



বন্ধ করুন