বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > শিয়ালদা মেট্রো খতিয়ে দেখবে সেফটি কমিশন, ৩ দিন বন্ধ থাকবে ইস্ট ওয়েস্ট মেট্রো

শিয়ালদা মেট্রো খতিয়ে দেখবে সেফটি কমিশন, ৩ দিন বন্ধ থাকবে ইস্ট ওয়েস্ট মেট্রো

শিয়ালদা মেট্রো স্টেশন। 

রেলওয়ে সেফটি কমিশনের আধিকারিকরা শিয়ালদা মেট্রো স্টেশন থেকে শুরু করে শিয়ালদা মেট্রো লাইন থেকে ফুলবাগান পর্যন্ত পুঙ্খানুপুঙ্খভাবে খতিয়ে দেখবেন।

সেজে উঠেছে শিয়ালদা মেট্রো স্টেশন। যাত্রী পরিবহণের জন্য একেবারে প্রস্তুত। খুব সম্ভবত আগামী মাস থেকে চালু হয়ে যেতে পারে বহু প্রতীক্ষিত শিয়ালদা থেকে সেক্টর ফাইভ পর্যন্ত মেট্রো পরিষেবা। তবে এরজন্য প্রয়োজন রেলওয়ে সেফটি কমিশনের ছাড়পত্র তার জন্য আগামী ১৫ মার্চ শিয়ালদা মেট্রো পরিদর্শনের জন্য আসছেন রেলওয়ে সেফটি কমিশনের আধিকারিকরা। সেই কারণে আগামী ১৫ মার্চ মঙ্গলবার থেকে ১৭ মার্চ বৃহস্পতিবার পর্যন্ত দুদিন ইস্ট ওয়েস্ট মেট্রো পরিষেবা বন্ধ থাকবে। শনিবার মেট্রোর তরফে বিজ্ঞপ্তি জারি করে একথা ঘোষণা করা হয়েছে।

নিয়ম অনুযায়ী, মেট্রো বা রেল পরিষেবা চালুর ক্ষেত্রে রেলওয়ে সেফটি কমিশনের ছাড়পত্র প্রয়োজন হয়। মেট্রো সূত্রে খবর, রেলওয়ে সেফটি কমিশনের আধিকারিকরা শিয়ালদা মেট্রো স্টেশন থেকে শুরু করে শিয়ালদা মেট্রো লাইন থেকে ফুলবাগান পর্যন্ত পুঙ্খানুপুঙ্খভাবে খতিয়ে দেখবেন। যাত্রী নিরাপত্তা এবং স্বাচ্ছন্দ্যের জন্য কতটা প্রস্তুত রয়েছে শিয়ালদা মেট্রো? সেগুলি খতিয়ে দেখার পাশাপাশি অগ্নিনির্বাপণ থেকে শুরু করে সিগন্যালিং ব্যবস্থা, এসকেলেটর, সিঁড়ি, লিফট সমস্ত কিছুই খতিয়ে দেখবেন সেফটি কমিশনের অধকারিকরা। এরপর রেলওয়ে শক্তি কমিশনের আধিকারিকদের যদি মনে হয় যে শিয়ালদা মেট্রো স্টেশনে কোনও খামতি নেই তবেই সবুজ সঙ্কেত দেবে কমিশন। আর সেফটি কমিশনের কাছ থেকে ছাড়পত্র পেল শিয়ালদা স্টেশন পর্যন্ত মেট্রো চলাচলে কোনও বাধা থাকবে না।

গতকালই শিয়ালদা মেট্রো স্টেশনের ছবি এবং ভিডিয়ো প্রকাশ করা হয়েছে। সেখানে দেখানো হয়েছে, যাত্রীদের পরিষেবা দেওয়ার জন্য পুরোপুরিভাবে প্রস্তুত রয়েছে শিয়ালদা মেট্রো। সব কিছু খতিয়ে দেখার পর কমিশন ছাড়পত্র দেবে বলেই আশা মেট্রো কর্তৃপক্ষের ।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

মেষ,বৃষ, মিথুন, কর্কটের মধ্যে আজ কোন কোন রাশি লাকি? জ্যোতিষমত দেখে নিন ৪ মার্চের সোমবার ১৭ জেলায় হবে বৃষ্টি, কয়েকটিতে ৫০ কিমিতে ঝড়! কতদিন বর্ষণ চলবে রাজ্যে? ২-২ থেকে শেষ মুহূর্তের গোলে রুদ্ধশ্বাস জয়, ISL-এ খেলার পথে আরও এক বাড়াল মহমেডান তৃণমূলে চলে আসুন! বঞ্চিতদের 'ভগবান' বিচারপতিকে আহ্বান ব্রাত্য বসুর প্রেম টেকে না, বলিউডেও হিট পায়নি এই নেপো কিড, দারুণ করে মারামারি! বলুন তো কে? ওড়িশার হারে সোনায় সোহাগা মোহনবাগানের, চাপে ইস্টবেঙ্গল- রইল ISL-র পয়েন্ট টেবিল WPL 2024: মেগের ব্যাটে GG-কে ২৩ রানে হারিয়ে MI-কে টপকে লিগ টেবলের শীর্ষে উঠল DC এবারও আশাহত বাংলা, শুভদীপকে হারিয়ে কানপুরের বৈভব পেল ইন্ডিয়ান আইডলের ট্রফি সুখী দাম্পত্যের টিপস দিলেন দুবাইয়ের কোটিপতির স্ত্রী! বরের নির্দেশে কী কী করেন? ভারতের প্রথম মহিলা স্নাইপার হলেন বিএসএফের সুমন কুমারী, দেশের গর্ব

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.