বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ED Raid on MLA Tapas Roy: বিধায়ক তাপস রায়ের ফ্ল্যাটেও ইডি, তল্লাশি উত্তর দমদমের প্রাক্তন পুরপ্রধানের বাড়িতেও

ED Raid on MLA Tapas Roy: বিধায়ক তাপস রায়ের ফ্ল্যাটেও ইডি, তল্লাশি উত্তর দমদমের প্রাক্তন পুরপ্রধানের বাড়িতেও

তাপস রায়ের ফ্ল্যাটে ইডি হানা

তৃণমূল বিধায়ক তাপস রায়ের বাড়িতে হানা দিল ইডি। তিনি ২০১১ সাল থেকে বরানগরের বিধায়ক। উল্লেখ্য, পুরনিয়োগ দুর্নীতি মামলায় বরানগর পুরসভার ওপর আগেই নজর পড়েছিল কেন্দ্রীয় তদন্তকারীদের। বরানগরের পুরপ্রধান অপর্ণা মৌলিককে এই নিয়ে জেরাও করেছিল ইডি। 

আজ সকাল সকাল তৃণমূল বিধায়ক তাপস রায়ের বাড়িতে হানা দিল ইডি। শাসকদলের এই বর্ষীয়ান নেতা বরানগরের বিধায়ক সেই ২০১১ সাল থেকে। তিনি দলের দমদম-ব্যারাকপুর সাংগঠনিক জেলার সভাপতিও বটে। এই আবহে আজ সকালে বউ বাজারে তাপস রায়ের ফ্ল্যাটে অভিযান চালায় ইডি। বিবি গাঙ্গুলি স্ট্রিটে যে আবাসনে তাপসবাবু থাকেন সেখানে সাত সকালে পৌঁছে যান তদন্তকারীরা। আসাবসেন মূল ফটক তখনও বন্ধ। পরে ডাকাডাকির পর খোলা হয় গেট। এদিকে উত্তর দমদম পুরসভার ১৯ নম্বর ওয়ার্ডের কাউন্সলির সুবোধ চক্রবর্তীর বাড়িতেও আজ হানা দিয়েছে ইডি। বিরাটির খলিসাকোটা পল্লীতে তাঁর বাড়ি। এর আগে উত্তর দমদম পুরসভার চেয়ারম্যানও ছিলেন সুবোধ। এদিকে শুধু তাপস রায়, বা কাউন্সিলর সুবোধই নয়, আজ সকালে রাজ্যের মন্ত্রী সুজিত বসুর বাড়িতেও হানা দিয়েছে ইডি। (আরও পড়ুন: কুয়াশাচ্ছন্ন সকালে অভিযানে ইডি, হানা মন্ত্রী সুজিত বসুর বাড়িতে)

উল্লেখ্য, পুরনিয়োগ দুর্নীতি মামলায় বরানগর পুরসভার ওপর আগেই নজর পড়েছিল কেন্দ্রীয় তদন্তকারীদের। পুরসভার শিক্ষক, ক্লার্ক, গাড়িচালক মিলিয়ে এর আগে ৩২ জনকে তলব করেছিল সিবিআই। সিজিও কমপ্লেক্সে ইডি দফতরে হাজিরা দিতে বলা হয়েছিল বরানগরের পুরপ্রধান অপর্ণা মৌলিককেও। গতবছর ইডির জেরার মুখে পড়েছিলেন তিনি। আর আজ বরানগরের বিধায়কের বাড়িতে হানা দিল ইডি।

অভিযোগ উঠেছে, শিক্ষা দুর্নীতির ধাঁচেই পুরসভা নিয়োগ দুর্নীতি হয়েছিল বরানগর পুরসভায়। নিয়োগের ক্ষেত্রে ওএমআর শিট কারচুপি হয়েছিল। এবং তার প্রমাণও হাতে আসে তদন্তকারীদের। অভিযোগ, ওএমআর শিটে চাকরিপ্রার্থীদের প্রাপ্ত নম্বর বাড়িয়ে চাকরি দেওয়া হয়েছিল বরানগর পুরসভায়। এই আবহে সুমন চৌধুরী নামে এক চাকরিপ্রার্থীর ওএমআর শিট প্রকাশ্যে এসেছিল। তাতে দেখা গিয়েছিল, পরীক্ষায় তিনি ১৯ নম্বর পেলেও মেধাতালিকায় তা বেড়ে হয়েছিল ৩১। সেই তালিকায় সই ছিল বরানগর পুরপ্রধানের। প্রকাশ্যে আসা ওএমআর শিট অনুসারে, ২০১৩ সালের ১২ অগাস্ট বরানগর পুরসভায় মজদুর পদের জন্য লিখিত পরীক্ষা হয়। সেই পরীক্ষায় বসেছিলেন সুমন চৌধুরী নামে এক যুবক। প্রশ্নপত্রে সমস্ত প্রশ্নের উত্তর দিয়ে ১৯ নম্বর পান তিনি। সেই ওএমআর শিটে অয়ন শীলের সংস্থা এবিএস ইনফোজোনের সিল ও তার আধিকারিকের সই রয়েছে। কিন্তু মেধাতালিকায় দেখা যায় তিনি পেয়েছেন ৩১। সেই তালিকায় আবার পুরপ্রধানের সই রয়েছে পুরপ্রধানের। এদিকে পরীক্ষায় যে সুমন ১৯ পেয়েছিলেন, তাও উল্লেখ করা ছিল তালিকায়। জানা গিয়েছে, বিগত বছরগুলিতে দু'বার বরানগর পুরসভার নিয়োগপ্রক্রিয়া পরিচালনার দায়িত্বে ছিল অয়ন শীলের সংস্থা।

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

মুসলিম পাত্রকে বিয়ে, সোনাক্ষীকে সাবধান করলেন ‘ভুক্তভোগী’ স্বরা, কী বললেন? ‘‌সিট তো আমরা জিতে বসেই আছি’‌, মনোনয়ন জমা দিয়েই আত্মবিশ্বাসী বাগদার মধুপর্ণা WODI-তে ভারতের হয়ে সব থেকে বেশি সেঞ্চুরি, মিতালি রাজের রেকর্ড ছুঁলেন মন্ধনা স্বাস্থ্য এবং স্বাদের প্রতিশ্রুতি দিয়ে কলকাতার বাজারে এল নতুন স্ন্যাকস সূর্যর বুধের গৃহে গমন, ৫ রাশির জীবনে বাড়বে জটিলতা, আসতে পারে অর্থকষ্ট প্রোটিয়াদের বিরুদ্ধে ১৩৬ করে নতুন ইতিহাস লিখলেন স্মৃতি, শতরান করে নজির হরমনেরও আন্দুলে কাজের জন্য কোনও লোকাল ট্রেন বাতিল থাকবে না! জানাল রেল, দিল আরও ১ সুখবর অসমবয়সী সম্পর্কে অনন্যা, সঙ্গে দোসর মানসীও! ব্যাপারটা কী? রেস্তোরাঁয় এঁটো টেবিল মুছতেন, তারপর ৩টি বাড়ির মালিক হন সুনীল শেট্টির বাবা অগস্ট মাস থেকে বাতিল হবে ১৫ বছরের পুরনো বাস, শহরে ব্যাপক প্রভাব পড়ার আশঙ্কা

T20 WC 2024

'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া ‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ নবিকে ছিটকে দিয়ে ১ নম্বর T20 অল-রাউন্ডার হলেন স্টইনিস, ব্যাটিংয়ে বিশ্বসেরা সূর্য আমেরিকাকে ছোট দল মানতে নারাজ মার্করাম, সুপার আটের ম্যাচে কী স্ট্র্যাটেজি থাকছে? নেপাল অধিনায়কের সঙ্গে ঝামেলার জের, সুপার আটে খেলতে নামার আগে শাস্তির কোপে তানজিম কিউয়িদের কেন্দ্রীয় চুক্তি ছাড়লেন,সাদা বলের নেতৃত্ব থেকেও ইস্তফা দিলেন উইলিয়ামসন ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ? ১২ বার ১০০-র নীচে অল-আউট! T20 বিশ্বকাপের ইতিহাসে কখনও এতবার এরকম ঘটনা ঘটেনি এবার জয়ের জন্য কুলদীপকে দলে চাই ভারতের! T20 বিশ্বকাপ নিয়ে পরামর্শ ধোনিদের কোচের বিশ্বকাপে গড়াপেটায় জড়ানোর চেষ্টা উগান্ডার খেলোয়াড়কে! সামনে এল চাঞ্চল্যকর তথ্য

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.