বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > খাস কলকাতা থেকে উদ্ধার আড়াই কোটি টাকার সোনা, গ্রেফতার হয়েছে চারজন

খাস কলকাতা থেকে উদ্ধার আড়াই কোটি টাকার সোনা, গ্রেফতার হয়েছে চারজন

সোনার বিস্কুট উদ্ধার হয়েছে। (টুইটার)

ব্যস, বেরিয়ে পড়ে সোনা। অন্য সঙ্গীদের দেহ তল্লাশি করলে উদ্ধার হয় আরও চোরাই সোনা। ১৬টি সোনার বিস্কুট মিলেছে। যার বাজারদর আড়াই কোটি টাকার বেশি। সঙ্গে সঙ্গে গ্রেফতার করা হয় চারজনকে। এই সোনা মধ্যপ্রাচ্য থেকে বাংলাদেশে আসে। তারপর সেখান থেকে চোরাপথে কলকাতায় নিয়ে আসা হয়েছে। চারজনই নদিয়ার বাসিন্দা।

গোপন সূত্রে খবর আসে বড় অঙ্কের চোরাই সোনা কলকাতায় আসছে। এই খবর যখন আসে তখনই তৎপর হন ডিআরআইয়ের গোয়েন্দারা। শুরু হয় ট্র‌্যাক করা। সেই ট্র‌্যাক থেকে জানা যায়, বাংলাদেশ সীমান্ত থেকে চারজন চোরাই সোনা নিয়ে কলকাতায় আসছে। মোবাইল ফোন ট্র্যাক করতেই তথ্য উঠে আসে যে, এই সোনার হাতবদল হবে উল্টোডাঙা এলাকায়। তারপর সেখান থেকে যাবে বড়বাজারে। এই তথ্য হাতে নিয়েই কেন্দ্রীয় এজেন্সির অফিসাররা সেখানে পৌঁছে যান। আর গোটা দলকে গ্রেফতার করে আড়াই কোটি টাকার সোনার বিস্কুট উদ্ধার করা হয়।

কেমন করে ধরা পড়ল?‌ মোবাইল ফোন নম্বরের সূত্র ধরে পাচারকারীদের নাম হাতে আসে অফিসারদের। তখন টাওয়ার লোকেশন ট্র্যাক করে তাঁরা দেখেন, পাচারকারীরা বিধাননগর স্টেশনে পৌঁছেছে। নজরদারি করার সময় একজনকে কোমর থেকে সার্জিক্যাল বেল্ট খুলতেও দেখেন তাঁরা। আর তখনই তাকে আটক করে বেল্ট পরীক্ষা করা হয়। ব্যস, বেরিয়ে পড়ে সোনা। অন্য সঙ্গীদের দেহ তল্লাশি করলে উদ্ধার হয় আরও চোরাই সোনা। সব মিলিয়ে ১৬টি সোনার বিস্কুট মিলেছে। যার বাজারদর আড়াই কোটি টাকার বেশি। সঙ্গে সঙ্গে গ্রেফতার করা হয় চারজনকে। এই সোনা মধ্যপ্রাচ্য থেকে বাংলাদেশে আসে। তারপর সেখান থেকে চোরাপথে কলকাতায় নিয়ে আসা হয়েছে।

কী তথ্য পেয়েছে ডিআরআই?‌ ডিআরআই সূত্রে খবর, গ্রেফতার হওয়া চারজনই নদিয়ার কৃষ্ণগঞ্জের বাসিন্দা। তারা সোনার চোরা–কারবারের সঙ্গে জড়িত। ধৃতদের জেরা করে উঠে আসে, তাদের সঙ্গে বাংলাদেশের চোরাই সোনার কারবারিদের যোগ রয়েছে। এই পাচার করা নিয়ে তাদের মধ্যে নিয়মিত কথাবার্তা হতো। উত্তর ২৪ পরগনা, নদিয়া এবং মুর্শিদাবাদের সীমান্ত লাগোয়া এলাকা দিয়ে এই সোনা বাংলায় নিয়ে আসা হয়। তারপর হাতবদল হয়ে চোরাই সোনা চলে আসে কলকাতায়। এই কাজে ভালো টাকা কমিশন আছে।

আর কী জানা যাচ্ছে?‌ গ্রেফতার হওয়া চারজনই নদিয়ায় ছোটখাট ব্যবসার আড়ালে সোনার চোরা–কারবার চালাত। সোনার যে বিস্কুটগুলি উদ্ধার হয়েছে সেগুলি মঙ্গলবারই বাংলাদেশ থেকে এসেছে। কলকাতার এক গয়না ব্যবসায়ী এই কাজের সঙ্গে জড়িত। বরাত পেয়ে তারা ডেলিভারি করতে ১৬টি বিস্কুট ভাগ করে ট্রেনের আলাদা বগিতে উঠেছিল। কোমরে সার্জিক্যাল বেল্ট বেঁধে সোনা নিয়ে এসেছিল তারা। কোমরের ব্যথায় কাতর দেখিয়ে সোনা পাচার করাই ছিল ছক। বিধাননগর রোড স্টেশনে ট্রেন থেকে নামার পর ওভারব্রিজের উপরে সবাই মিলিত হয়। সেখানে চোরাই সোনার হাতবদলের সময়ই ধরে ফেলা হয় পাচারকারীদের।

বাংলার মুখ খবর

Latest News

১০ রানে ৬ উইকেট, মুস্তাফিজুরের দৌলতে অবশেষে আধা শক্তির USA-কে হারাল বাংলাদেশ কানে ফের ইতিহাস ভারতীয় কন্যের! গ্রাঁ প্রিঁ জিতল পায়েল কাপাডিয়ার 'অল উই ইমাজিন…' রোহিত, জসপ্রীত, জাদেজা, সিরাজরা উড়ে গেল আমেরিকায়, কোহলির দেখা মিলল না- ভিডিয়ো '৩৫০এর দিকে…'ষষ্ঠ দফার পরে ইন্ডিয়া জোট কত আসন পেতে পারে? বড় হিসেব দিল কংগ্রেস ‘করব না বিয়ে’, শেষ মুহূর্তে বেঁকে বসেন কৌশাম্বি! কেন ঝার খেতে হয় আদৃতকে? ১৯ নভেম্বরের ভাঙা হৃদয় জুড়বে ২৯ জুন? T20 বিশ্বকাপ জিততে আমেরিকায় রওনা ভারতের মহিলার সঙ্গে সাংসদের নগ্ন ছবি তুলে ব্ল্যাকমেল, খুনিদের পারিশ্রমিকের পরিকল্পনা! Exclusive-ধর্ম,সমাজের জন্য লড়ব,মৃত্যু হলে হবে,মমতাকে চ্যালেঞ্জ কার্তিক মহারাজের 6 ওভার শেষে West Indies-র স্কোর 51/1 শাঁখের করাত হতে পারে টস, SRH-র বিরুদ্ধে ফাইনালে এই ৫টি বিষয় চিন্তায় রাখবে KKR-কে

Latest IPL News

পিঠের ব্যথা নিয়ে উদ্বেগ দেখালেও,কেউ বিশ্বাস করেনি- BCCI-এর উপর ক্ষোভ শ্রেয়সের Exclusive-ফাইনালে KKRকে হারাব,হুংকার 'বাংলার' শাহবাজের,মুগ্ধ ক্যাপ্টেন কামিন্সে' দ্বিতীয় কোয়ালিফায়ারের থেকে পুরো আলাদা- পিচ নিয়ে বড় আপডেট দিলেন নাইট অধিনায়ক ফর্মে নেই, রান নেই… রিঙ্কুকে T20 WC-এর দলে না রাখার সিদ্ধান্তকে সমর্থন পানেসরের দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে জোরালো হচ্ছে KKR মেন্টর গম্ভীরের নাম KKR: বেঙ্কটেশ আমার সঙ্গে তামিল ভাষায় কথা বলে, আর আমি হিন্দিতে- শ্রেয়স আইয়ার ৪৮ হাজার ৭ নম্বর জার্সি! ধোনির ফ্যান ফলোয়িং দেখে অবাক হয়ে গিয়েছিলেন ল্যাঙ্গার ম্যাচ হারলেও দলের এই ক্রিকেটারের প্রশংসা করলেন সঞ্জু! বুমরাহর সঙ্গে তুলনা করলেন বুদ্ধি না থাকলে প্রতিভা কোনও কাজে আসে না- রিয়ান পরাগের উপর চটলেন সুনীল গাভাসকর IPL 2024 Final-এ KKR-কে হারিয়েই হবে আসল সেলিব্রেশন- শাহবাজ আহমেদের হুঙ্কার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.