বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > নিয়ম মেনে চলছে GTA মামলা, গতি বাড়ানোর দাবি খারিজ করে বললেন প্রধান বিচারপতি
কলকাতা হাইকোর্ট। ফাইল ছবি (HT_PRINT)

নিয়ম মেনে চলছে GTA মামলা, গতি বাড়ানোর দাবি খারিজ করে বললেন প্রধান বিচারপতি

  • মামলার শুনানি চলছে বিচারপতি মৌসুমী ভট্টাচার্যের সিঙ্গল বেঞ্চে। ১০ বছরেও নিষ্পত্তি হয়নি মামলার। তাই জিটিএ মামলার দ্রুত শুনানির দাবি করে প্রধান বিচারপতির দ্বারস্ত হয়েছিলেন দার্জিলিংয়ের সাংসদ রাজু বিস্তা।

জিটিএর বৈধতা নিয়ে জিএনএলফের দায়ের করা মামলার শুনানির গতি বাড়ানোর আবেদন খারিজ করল কলকাতা হাইকোর্ট। সোমবার এই দাবিতে প্রধান বিচারপতির দ্বারস্থ হয়েছিলেন বিজেপি সাংসদ রাজু বিস্তা। প্রধান বিচারপতি জানিয়েছেন, মামলা নিয়ম মেনেই চলছে।

জিটিএর বৈধতাকে চ্যালেঞ্জ করে ২০১২ সালে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয় জিএনএলএফ। তার পর দীর্ঘদিন মামলার শুনানি না হওয়ায় ২০১৭ সালে সুপ্রিম কোর্টে যায় তারা। এর মধ্যে রাজ্য সরকারের সঙ্গে দফতর হস্তান্তর নিয়ে মোর্চার বিবাদ বাঁধে। সেই নিয়েও সুপ্রিম কোর্টে মামলা দায়ের হয়। আদালত জানায় আগে জিটিএর বৈধতা সংক্রান্ত মামলার শুনানি করতে হবে হাইকোর্টকে।

সেই মামলার শুনানি চলছে বিচারপতি মৌসুমী ভট্টাচার্যের সিঙ্গল বেঞ্চে। ১০ বছরেও নিষ্পত্তি হয়নি মামলার। তাই জিটিএ মামলার দ্রুত শুনানির দাবি করে প্রধান বিচারপতির দ্বারস্ত হয়েছিলেন দার্জিলিংয়ের সাংসদ রাজু বিস্তা। তাঁর দাবি, দ্রুত নিষ্পত্তি করতে হবে এই মামলার।

সোমবার কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ জানিয়েছে, জিটিএর বৈধতা সংক্রান্ত মামলা সিঙ্গল বেঞ্চে নির্দিষ্ট নিয়ম মেনেই চলছে। এর পর আবেদনটি খারিজ করে দেয় আদালত।

বলে রাখি, রবিবারই ছিল জিটিএ নির্বাচনের ভোটগ্রহণ। মোটের ওপর শান্তিপূর্ণ হয়েছে ভোট।

 

বন্ধ করুন