বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > আবার বাতিল অমিত শাহের সফর, লোকসভা নির্বাচনের আগে বঙ্গ–বিজেপির অক্সিজেনে ঘাটতি

আবার বাতিল অমিত শাহের সফর, লোকসভা নির্বাচনের আগে বঙ্গ–বিজেপির অক্সিজেনে ঘাটতি

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (PTI)

অমিত শাহ ফেব্রুয়ারি মাসে আসছেন না সেটা আজ, বৃহস্পতিবার ইসকন মন্দির কর্তৃপক্ষকে জানিয়ে দেওয়া হবে। গোটা জানুয়ারি মাস বিজেপি রামমন্দির এবং রামলালার উপরে ছিল। লোকসভা নির্বাচনে কাজে লাগাতে চায় বঙ্গ–বিজেপি। সন্দেশখালি নিয়ে লাগাতার আন্দোলনে নেমেছেন বিজেপি নেতারা। সেটাই ব্যুমেরাং হয়ে দাঁড়াবে ভাবতে পারেননি।

আবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের বাংলা সফর বাতিল হয়ে গেল। আগামী ২৮ ফেব্রুয়ারি বঙ্গ–সফরে আসার কথা ছিল অমিত শাহের। ২৯ ফেব্রুয়ারি মায়াপুরের ইস্কন মন্দিরে পুজো দেওয়া–সহ নানা কর্মসূচি ছিল। কিন্তু সব হঠাৎ বাতিল হয়ে গেল। বিজেপি সূত্রে খবর, ২৮ ফেব্রুয়ারি বাংলায় আসছেন না কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। নভেম্বর এবং ডিসেম্বর মাসের শেষ সপ্তাহে বাংলায় এসেছিলেন অমিত শাহ। জানুয়ারি মাসের শেষ সপ্তাহে আসার যে কথা ছিল সেটা আগেই বাতিল হয়ে যায়। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সফর এবার বাতিল হল ফেব্রুয়ারি মাসেও।

এদিকে বঙ্গ–বিজেপির নেতারা আশা করেছিলেন এবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী এলে তাঁকে দিয়ে খেলে দেওয়া যাবে সন্দেশখালি ইস্যু। কিন্তু হঠাৎ বাতিল হল অমিত শাহের সফর। আর এটা নিয়ে বিশেষ মুখ খুলতে চাইছেন না রাজ্য বিজেপি নেতৃত্ব। সন্দেশখালি কাণ্ডের জেরেই রাজ্য সফর স্থগিত রাখলেন অমিত শাহ বলে সূত্রের খবর। কারণ এখানে আন্দোলন থেকে ফায়দা তোলার পরিবর্তে এখন ড্যামেজ হয়ে গিয়েছে। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর ‘‌খালিস্তানি’‌ মন্তব্য আইপিএস অফিসারকে আগুন জ্বালিয়েছে বাংলায়। এখন এলে মুখ পুড়তে পারে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। তাই সফর বাতিল করতে হয়েছে। বিজেপির শীর্ষস্থানীয় নেতৃবৃন্দও চাইছেন না এখন বঙ্গ সফরে আসুন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। পরিস্থিতির বদল ঘটলে অমিত শাহ বাংলায় আসবেন বলে সূত্রের খবর।

অন্যদিকে জল কতদূর গড়ায় সেটাও দেখে নিতে চাইছেন শাহ। কারণ ইতিমধ্যেই বাংলায় বিজেপির পার্টি অফিস ঘেরাও করেন শিখরা। রাজ্যের নানা প্রান্তে আন্দোলন শুরু হয়েছে। এই অপরাধে শুভেন্দু অধিকারীকে গ্রেফতার করার দাবি তুলেছেন তাঁরা। তার উপর পঞ্জাব–হরিয়ানা সীমানায় চলতে থাকা কৃষক বিদ্রোহ নতুন মাথাব্যথার কারণ হয়েছে। ইতিমধ্যেই পুলিশের কাঁদানে গ্যাসের শেলে একজন কৃষক মারা গিয়েছেন বলে অভিযোগ উঠেছে। আর এসব কারণেই সফর বাতিল করতে হয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে। বুধবার বিক্ষুব্ধ কৃষকরা খনৌরি সীমানা পেরিয়ে এগোনোর চেষ্টা করলে পুলিশের সঙ্গে সংঘর্ষ বাধে। পুলিশের সঙ্গে সংঘর্ষে ২১ বছর বয়সের একজন কৃষকের মৃত্যু হয়েছে। কৃষকদের এই আন্দোলনের আবহে দিল্লিতেই থাকতে চাইছেন অমিত শাহ।

আরও পড়ুন:‌ মহিলাদের জন্য বড় পরিষেবার ব্যবস্থা করল কলকাতা পুরসভা, শহরে ভ্রাম্যমাণ শৌচালয়‌

এছাড়া অমিত শাহ যে ফেব্রুয়ারি মাসে আসছেন না সেটা আজ, বৃহস্পতিবার ইসকন মন্দির কর্তৃপক্ষকে জানিয়ে দেওয়া হবে। গোটা জানুয়ারি মাস ধরেই বিজেপি রামমন্দির এবং রামলালার উপরে ছিল। এটাকেই লোকসভা নির্বাচনে কাজে লাগাতে চায় বঙ্গ–বিজেপি। সন্দেশখালি নিয়ে লাগাতার আন্দোলনে নেমেছেন বিজেপি নেতারা। সেটাই ব্যুমেরাং হয়ে দাঁড়াবে কেউ ভাবতে পারেননি। এখন যা পরিস্থিতি তাতে শিখরা বাংলায় আওয়াজ তুলেছেন, বিজেপি হঠাও দেশ বাঁচাও। বাংলায় এসে অমিত শাহের মায়াপুরে কৃষ্ণের মন্দির দর্শনে যাওয়ার কথা ছিল। কিন্তু এই পরিস্থিতিতে তাঁর সফর বাতিল হওয়ায় লোকসভা নির্বাচনের প্রাক্কালে বঙ্গ–নেতাদের অক্সিজেনে ঘাটতি দেখা দিল বলে মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

বাংলার মুখ খবর

Latest News

‘ওদের ধোনি আছে উইকেটের পিছনে’,হার্দিকের কথায় অন্তর্কলহের গন্ধ পাচ্ছেন গিলক্রিস্ট পচা শামুকে পা কাটতে রাজি নয়, বাংলাদেশ সফরের জন্য পূর্ণ শক্তির দল ঘোষণা ভারতের ফোকাস কোচবিহার, নির্বাচনের দিন সরাসরি নজর রাখবেন দুই বিশেষ পর্যবেক্ষক 'মণিপুরকে ঐক্যবদ্ধ রেখে শান্তি ফেরানো মোদীর অগ্রাধিকার', ইম্ফলে বার্তা শাহের বৃষ্টিতে ভেসে যেতে পারে পাকিস্তান বনাম নিউজিল্যান্ড পুরো টি-টোয়েন্টি সিরিজই ‘শেনোভা আমার আর রবি কিষাণের মেয়ে', BJP সাংসদকে কোর্টে নিয়ে যাওয়ার হুমকি মহিলার কেমন কাটবে কালকের দিন? মঙ্গলবার কি হবে মঙ্গলময়? জানুন ১৬ এপ্রিলের রাশিফল প্রচারে গিয়ে অসুস্থ হয়ে পড়লেন মিঠুন–টিগ্গা, ব়্যালি ছেড়ে চলে যেতে বাধ্য হলেন CSK vs MI: ধোনি ছক্কা মারতেই হাঁ নেহা! মিস করবেন না করিনার মুখটা সিনিয়র প্লেয়ারদের বলে যাচ্ছি নিশ্চিত করতে.নাইটদের ড্রেসিংরুমে কী বার্তা শাহরুখের

Latest IPL News

‘ওদের ধোনি আছে উইকেটের পিছনে’,হার্দিকের কথায় অন্তর্কলহের গন্ধ পাচ্ছেন গিলক্রিস্ট সিনিয়র প্লেয়ারদের বলে যাচ্ছি নিশ্চিত করতে.নাইটদের ড্রেসিংরুমে কী বার্তা শাহরুখের খুঁড়িয়ে খুঁড়িয়ে দেওয়াল ধরে হাঁটছেন,ধোনির চোট নিয়ে আপডেট দিলেন CSK-এর বোলিং কোচ BCCI-র কড়া নির্দেশ, আর হয়তো দেখা যাবে না খেলা চলাকালীন তোলা BTS ভিডিয়ো! বাবার সঙ্গেই গা ঘামাচ্ছেন ওয়ার্নারের মেয়ে, আরেকজন ক্রিকেটার পাবে অজিরা? IPL 2024: MI-এর হারের পরেই বুমরাহ গেলেন CSK ড্রেসিংরুমে, কেন? ব্যাজবল নয়, জয়সবল পছন্দ, বলছেন ইংল্যান্ডের অধিনায়কই IPL ট্রফির থেকেও RCB আমার কাছে আগে,কেন বলেছিলেন কোহলি? ভিডিয়ো: ইডেনের মাটিতে লোটাচ্ছে নাইটদের পতাকা, একা সবকটা কুড়িয়ে মন জিতলেন শাহরুখ গরমে গলে গিয়েও ভালো খেলার নেপথ্যে ইডেনের পিচ! বড় সার্টিফিকেট দিলেন ফিল সল্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.