বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Sheikh Shahjahan: শেষ কথা আমিই! সন্দেশখালিতে কতটা দাপট ছিল? ইডিকে ফলাও করে বলেছেন শাহজাহান

Sheikh Shahjahan: শেষ কথা আমিই! সন্দেশখালিতে কতটা দাপট ছিল? ইডিকে ফলাও করে বলেছেন শাহজাহান

শেখ শাহজাহান । ফাইল ছবি

কতটা দাপট ছিল শেখ শাহজাহানের? ইডিকে কী জানিয়েছেন তিনি? 

শেখ শাহজাহান। সন্দেশখালির বেতাজ বাদশা ছিলেন তিনি। তৃণমূল নেতাদের কথায় তিনি নাকি সন্দেশখালির বাঘ। ধরা পড়ার পরেও দেখা গিয়েছিল  তার দাপট। তবে এবার ধীরে ধীরে ইডির জেরায় ভাঙছেন শাহজাহান। এমনটাই জানা গিয়েছে। এমনকী শাহজাহানের দাপট কতটা ছিল তা নিয়েও ইডির সামনে মুখ খুলেছেন তিনি। 

সূত্রের খবর, ইডি তাদের বক্তব্য লিখিত আকারে জমা দিয়েছে আদালতে। সেখানেই শাহজাহানের এই দাবির কথা জানানো হয়েছে। তবে এবার শাহজাহানের আইনজীবী শনিবার ব্যাঙ্কশাল আদালতে জানিয়েছেন, শাহজাহান যে বয়ান আগে জানিয়েছিলেন তা তিনি প্রত্যাহার করতে চাইছেন। এমনকী কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে তিনি আগে যে বয়ান দিয়েছিলেন তা প্রত্যাহার করতে চাইছেন বলেও দাবি করা হয়েছে। 

এদিকে এসবের মধ্য়েই জাতীয় মানবাধিকার কমিশন সন্দেশখালির ঘটনায় রিপোর্ট জমা দিয়েছে। সেই রিপোর্টে যৌন হেনস্থা, জমি দখল করা, ভোট দিতে বাধা দেওয়া সহ একাধিক বিষয়কে সামনে আনা হয়েছে। 

এদিকে দল থেকে আগেই বহিষ্কার করা হয়েছে শেখ শাহজাহানকে। ইডি আদালতে যে বক্তব্য জানিয়েছে সেটাতে বলা হয়েছে, সন্দেশখালি এলাকায় তিনিই( শেখ শাহজাহান) শেষ কথা। তাঁর কথাতেই সব কাজ হয়। যে কোনও গুরুত্বপূর্ণ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতেন তিনি। এমনকী তৃণমূলের শীর্ষ নেতারা সন্দেশখালির ব্যাপারে তাঁর কথাই শুনে চলতেন। ইডিকে এসব কথা জানিয়েছেন শেখ শাহজাহান। এমনটাই আদালতে জানিয়েছে ইডি। 

এদিকে শাহজাহানের কোথায় কত সম্পত্তি রয়েছে তারও খোঁজ নিচ্ছে ইডি। সেই খোঁজ নিতে গিয়ে ইডির তরফে একাধিক সম্পত্তির খোঁজ মিলেছে। সেখানে দেখা যাচ্ছে শেখ শাহজাহানের নামে একাধিক গেস্ট হাউজ রয়েছে। এদিকে শেখ শাহজাহানের দাবি তাকে দিয়ে জোর করে বয়ান লিখিয়ে নেওয়া হচ্ছে। 

তবে ইডি অবশ্য় জানিয়েছে শেখ শাহজাহান আরও কিছু জানিয়েছে তাদের। আর কী জানিয়েছে শাহজাহান? 

সন্দেশখালিতে পঞ্চায়েত স্তর থেকে লোকসভা স্তর পর্যন্ত কে প্রার্থী হবেন, কে ভোটে জিতবেন তা তিনিই ঠিক করে দেবেন। তাঁর অমতে কোনও কাজই হত না। দলের সর্বোচ্চ নেতৃত্ব তার মতামতকেই গুরুত্ব দিত। 

এদিকে সন্দেশখালির বাসিন্দাদেরও অনেকেই জানিয়েছিলেন, বাস্তবিকই শেখ শাহজাহানই ছিলেন শেষ কথা। তার নির্দেশ ছা়ড়া কোনও কাজ করা সম্ভব ছিল না। কার্যত শাহজাহানের নির্দেশ ছাড়া একটা পাতাও নড়ত না সন্দেশখালিতে। আর শেখ শাহজাহান নিজেই সেই শক্তির কথা জানিয়েছেন ইডিকে। এমনটাই দাবি করা হয়েছে। 

বাংলার মুখ খবর

Latest News

এবারের মতো আইপিএল থেকে বিদায় CSK-র, লম্বা লাফ দিয়ে এলিমিনেটরে কোহলিরা পাক সেনার ৯ গুলি খেয়েও হার মানেনি! চান্দু চ্যাম্পিয়নের বায়োপিকে কার্তিক আরয়ান রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি ইন্ডিয়া জোট ক্ষমতায় এলে প্রধানমন্ত্রী কে হবেন? HT-তে মুখ খুললেন প্রিয়াঙ্কা CAA-র অধীন নাগরিকত্ব প্রাপ্ত পাকিস্তানি শরণার্থীদের সঙ্গে সাক্ষাৎ মোদীর গ্রেফতার বিভব! আপ বলছে 'ভুয়ো মামলা', দল 'U Turn' নিয়েছে-ক্ষোভ স্বাতীর বিজেপির প্রকল্পে ১,১৪০ কোটি টাকার ক্ষতি! নিজের সরকারকেই অভিযুক্ত করলেন মন্ত্রী ভিসা ছাড়াই রাশিয়ায় যেতে পারবেন ভারতীয়রা, এই বছরেই সই হবে চুক্তি জুতো ছিঁড়তে নিজেই সেফটিপিন দিয়ে করলেন ঠিক, 'মাটির মানুষ' মমতায় আপ্লুত নেটপাড়া উপহারের নামে প্রতারণা! ইনস্টাগ্রামে ভাই সেজে ২ লক্ষ টাকা ঠকিয়ে নিল ব্যক্তি

Latest IPL News

রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি আদৌ আউট ছিলেন ফ্যাফ? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে ফের প্রশ্ন উঠে গেল- ভিডিয়ো নীতা আম্বানির সঙ্গে দীর্ঘ কথোপথন রোহিতের, থেকে যাওয়ার অনুরোধ করলেন MI-এর মালকিন? শুরু হয়েই বৃষ্টিতে থমকাল RCB vs CSK ম্যাচ, আতঙ্কের চোরা স্রোত বেঙ্গালুরু শিবিরে WPL-এ খেলেন RCB-তে, IPL-এ সমর্থন CSK-কে, তারকাকে ‘লাথি মেরে তাড়াতে’ বলল ফ্যানরা ICC ট্রফি জয়ের দারুণ সুযোগ… ভারতের কোচ হওয়ার প্রস্তাব নিয়ে ইঙ্গিত ল্যাঙ্গারের ‘৬ বছর ধরে শুনে আসছি’, ধোনির অবসর প্রসঙ্গে মুখ খুললেন প্রাক্তন প্রোটিয়া অধিনায়ক মাহি ভাই এবং আমি হয়তো শেষ বার একসঙ্গে খেলব- কোহলির দাবিতে ধোনির অবসরের ইঙ্গিত 'ধোনি নয়, চেন্নাইয়ের অধিনায়ক হওয়ার কথা ছিল আমার', বিস্ফোরক বিশ্বকাপজয়ী তারকা হয়ত এটাই শেষ! ধোনি বনাম কোহলি মহারণে জুড়ল ‘অ্যানিম্য়াল’ টুইস্ট, ভিডিয়ো ভাইরাল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.