বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Kamduni Gang Rape: সুপ্রিম কোর্টে বড় ধাক্কা! কামদুনির ধর্ষিতার পরিবারের আবেদন সম্মতি দিল না আদালত

Kamduni Gang Rape: সুপ্রিম কোর্টে বড় ধাক্কা! কামদুনির ধর্ষিতার পরিবারের আবেদন সম্মতি দিল না আদালত

(ফাইল ছবি, সৌজন্যে পিটিআই)

বৃহস্পতিবার হাইকোর্ট জানায়, যেহেতু মামলার শুনানি শেষ হয়ে গিয়েছে। তাই দোষীরা জেলের বাইরে থাকলে সাক্ষপ্রমাণ নষ্ট করতে পারেন এই যুক্তি অপ্রাসঙ্গিক। তাদের আর জেলবন্দি করার প্রয়োজন নেই।

কামদুনিকাণ্ডে দোষীদের মৃত্যুদণ্ড মকুব ও মুক্তির নির্দেশকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে নির্যাতিতার পরিবারের দায়ের করা মামলায় জেল থেকে মুক্তিপ্রাপ্তদের ওপর নতুন শর্ত আরোপ করল সুপ্রিম কোর্ট। তবে তাদের ফের গ্রেফতারির আবেদনে সাড়া দেয়নি সর্বোচ্চ আদালত।

কামদুনিকাণ্ডে মুক্তিপ্রাপ্ত দোষীদের ফের জেলবন্দি করার দাবি জানিয়ে বুধবারই সুপ্রিম কোর্টে SLP দায়ের করেছিল নির্যাতিতার পরিবার। সেই মামলার শুনানিতে বৃহস্পতিবার হাইকোর্ট জানায়, যেহেতু মামলার শুনানি শেষ হয়ে গিয়েছে। তাই দোষীরা জেলের বাইরে থাকলে সাক্ষপ্রমাণ নষ্ট করতে পারেন এই যুক্তি অপ্রাসঙ্গিক। তাদের আর জেলবন্দি করার প্রয়োজন নেই। কিন্তু তাদের গতিবিধি নিয়ন্ত্রণ প্রয়োজন বলে স্বীকার করে নিয়েছে আদালত।

নির্দেশে বিচারপতি জানিয়েছেন, অভিযুক্তরা রাজারহাট থানা এলাকার বাইরে যেতে গেলে ওসির আগাম অনুমতি নিতে হবে। মাসের প্রথম ও তৃতীয় সোমবার থানায় হাজিরা দিতে হবে মুক্তিপ্রাপ্ত ৩ জন দোষী ও ১ অভিযুক্তকে। তাদের কারও কাছে কোনও পাসপোর্ট থাকলে তা জমা দিতে হবে। পুলিশকে তাদের বর্তমান ঠিকানা জানাতে হবে। কখনও ঠিকানা পরিবর্তন করলে তা আগাম জানাতে হবে থানাকে। ৪ জনের প্রত্যেককে তাদের ফোন নম্বর পুলিশকে জানাতে হবে।

কামদুনি কাণ্ডে নিম্ন আদালতে ফাঁসির সাজাপ্রাপ্ত ৩ জনের মধ্যে ১ জনকে বেকসুর খালাস করেছে কলকাতা হাইকোর্ট। বাকি ২ জনের ফাঁসির সাজা রদ করে আজীবন কারাদণ্ডের সাজা শুনিয়েছে। এছাড়া আজীবন কারাদণ্ডের সাজাপ্রাপ্ত ৩ দোষীর সাজা কমিয়ে ৭ বছর করেছে কলকাতা হাইকোর্ট। যার ফলে জামিনে মুক্তি পেয়েছে তারা। কলকাতা হাইকোর্টের এই রায়ে তীব্র প্রতিক্রিয়া তৈরি হয়েছে জনমানসে। নিহত ছাত্রীর পরিবারের দাবি, রাজ্য সরকারের গাফিলতিতেই সুবিচার পাননি তাঁরা।

এদিন সুপ্রিম কোর্টের নির্দেশের পর কামদুনির অন্যতম প্রতিবাদী মৌসুমী কয়াল বলেন, আদালতের ওপর থেকে ভরসা উঠে গেছে। তবু আদালতে যাওয়া ছাড়া তো আর উপায় নেই। আমরা দোষীদের ফাঁসিকাঠে পৌঁছে দিতে শেষ পর্যন্ত চেষ্টা করে যাব।

 

বাংলার মুখ খবর

Latest News

বারাণসীর ঘাটে নৌকা বিহারে আদৃতের পর্দার 'বোনুয়া' 'নিপা' প্রথম ৫ দফায় কোন আসনে মোট কত ভোট পড়ল? অবশেষে জানাল কমিশন! 'হাওয়া পালটাল নাকি?' ‘ওঁদের বিয়েতে নিমন্ত্রণ পাইনি, আদৃত ভালো থাকুক’, উচ্ছেবাবুর জন্মদিনে সৌমিতৃষা! দুয়ারে দুর্যোগ! আশঙ্কা ঘূর্ণিঝড় আছড়ে পড়ার, আগে-পরে কী কী করবেন এবং করবেন না ভোটষষ্ঠীতে ধরনায় বসলেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়, প্রাক্তন বিচারপতি সরাসরি পথে ‘মমতা বন্দ্যোপাধ্য়ায়ের ‘লুঙ্গি ব্রিগেড’ পুরো শক্তি নিয়ে…’ ভিডিয়ো পোস্ট বিজেপির 'এরকম করবেন না', নির্বাচনের প্রসঙ্গ উঠতেই ক্ষেপে লাল রাঘব-পরিণীতি দুবাইতে চুপি চুপি দেখা, পাকিস্তানি এই অভিনেত্রীর সঙ্গেই চুটিয়ে প্রেম করছেন বাদশা ফর্মে নেই, রান নেই… রিঙ্কুকে T20 WC-এর দলে না রাখার সিদ্ধান্তকে সমর্থন পানেসরের মেদিনীপুরে টিকিট দেয়নি BJP, নিজের জেলায় ভোট দিতে ফিরে কী বললেন দিলীপ?

Latest IPL News

ফর্মে নেই, রান নেই… রিঙ্কুকে T20 WC-এর দলে না রাখার সিদ্ধান্তকে সমর্থন পানেসরের দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে জোরালো হচ্ছে KKR মেন্টর গম্ভীরের নাম KKR: বেঙ্কটেশ আমার সঙ্গে তামিল ভাষায় কথা বলে, আর আমি হিন্দিতে- শ্রেয়স আইয়ার ৪৮ হাজার ৭ নম্বর জার্সি! ধোনির ফ্যান ফলোয়িং দেখে অবাক হয়ে গিয়েছিলেন ল্যাঙ্গার ম্যাচ হারলেও দলের এই ক্রিকেটারের প্রশংসা করলেন সঞ্জু! বুমরাহর সঙ্গে তুলনা করলেন বুদ্ধি না থাকলে প্রতিভা কোনও কাজে আসে না- রিয়ান পরাগের উপর চটলেন সুনীল গাভাসকর IPL 2024 Final-এ KKR-কে হারিয়েই হবে আসল সেলিব্রেশন- শাহবাজ আহমেদের হুঙ্কার RR-র হারে কাঁদল খুদে মেয়ে, ১৬ বলে ১০ করা ক্যাডমোরকে খেলিয়ে রোষের মুখে সাঙ্গাকারা RR vs SRH: ম্যাচের টার্নিং পয়েন্ট কোনটা ছিল? হারের কারণ তুলে ধরলেন সঞ্জু স্যামসন রিঙ্কু-রাসেলদের নাম নেই, আইপিএলের ফাইনালের আগে কাদের দিয়ে দল সাজালেন সৃজিত?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.