বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > নিশ্ছিদ্র নিরাপত্তা বলয়ে মুড়ে ফেলা হল কলকাতাকে, শুরু নাকা চেকিং–তল্লাশি

নিশ্ছিদ্র নিরাপত্তা বলয়ে মুড়ে ফেলা হল কলকাতাকে, শুরু নাকা চেকিং–তল্লাশি

শহরজুড়ে নিশ্ছিদ্র নিরাপত্তা তৈরি করা হয়েছে। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

শহরের নানা জায়গায় নাকা চেকিং শুরু হয়েছে। শুরু হয়েছে তল্লাশি। মদের দোকান দু’‌দিন টানা বন্ধ থাকছে।

রাত পোহালেই কলকাতা পুরসভার নির্বাচন। তাই শহরজুড়ে নিরাপত্তা আঁটোসাঁটো করা হচ্ছে। বিরোধী দল বিজেপি কেন্দ্রীয় বাহিনীর নিরাপত্তা চেয়ে সুপ্রিম কোর্টে গিয়েছে। কলকাতা হাইকোর্ট কেন্দ্রীয় বাহিনী দিয়ে ভোটের আবেদন খারিজ করেছে। এই পরিস্থিতিতে শহরজুড়ে নিশ্ছিদ্র নিরাপত্তা তৈরি করা হয়েছে। রাতে প্রত্যেকটি ডিসি অফিসে গিয়ে ভোটের নিরাপত্তা নিয়ে কথা বলেছেন পুলিশ কমিশনার সৌমেন মিত্র। ভোটের দিন তিনি নিজে রাস্তায় থাকবেন বলে সূত্রের খবর।

এদিকে শহরের নানা জায়গায় নাকা চেকিং শুরু হয়েছে। শুরু হয়েছে তল্লাশি। মদের দোকান দু’‌দিন টানা বন্ধ থাকছে। ইতিমধ্যেই ডিসি অফিসের আধিকারিকদের দায়িত্ব বুঝিয়ে দিয়েছেন নগরপাল। নিরাপত্তায় যাতে কোনও ত্রুটিও না থাকে সেদিকে লক্ষ্য রাখতে নির্দেশ দেন তিনি। প্রতিটি ওয়ার্ডে পুলিশবাহিনী পৌঁছে গিয়েছে। এখন থেকেই শুরু হয়ে গিয়েছে ওয়ার্ড ঘিরে ফেলার কাজ।

অন্যদিকে শহরের অলিগলিতে শুরু হয়েছে পুলিশের রুটমার্চ। প্রতিটি বুথে সিসিটিভি ব্যবস্থা রাখা হয়েছে। প্রতিটি বুথের ভিতরে এবং বাইরে রাখা হচ্ছে পর্যাপ্ত পরিমাণ পুলিশকর্মী। ওয়ার্ডে ওয়ার্ডে চষে বেড়াবেন কলকাতা পুলিশ আধিকারিকরা। কলকাতার প্রতিটি হোটেলের রেজিস্টার খতিয়ে দেখা হচ্ছে। গোয়েন্দাদের নজরদারি থাকছে হাওড়া থেকে কলকাতাগামী লঞ্চ এবং ছোট নৌকার উপরও।

আজ থেকেই ৭৮টি ক্লাসটার মোবাইল টহল দেবে কলকাতাজুড়ে। ১৮ জন ডিসি এবং তাঁদের অধীনে ৩৩ জন এসি পদমর্যাদার আধিকারিক সর্বত্র টহল দেবেন। বিশেষ বাহিনী রাখা হচ্ছে অতিরিক্ত পুলিশ কমিশনার ও যুগ্ম পুলিশ কমিশনারদের সঙ্গে। কলকাতা পুরসভার নির্বাচন ও গণনার জন্য রাস্তায় গাড়ি পার্কিং নিষিদ্ধ করা হয়েছে। পুলিশের নিরাপত্তার বিন্যাস নিয়ে তৈরি রিপোর্ট জমা দেওয়া হয়েছে রাজ্য নির্বাচন কমিশনের কাছে।

বাংলার মুখ খবর

Latest News

অনন্ত-রাধিকার রিসেপশনে ভেন্যুর অন্দরের রাজকীয় সাজ চোখ ধাঁধিয়ে দেবে, দেখুন ছবিতে অনাথ শিশুদের সঙ্গে ছবি এঁকে, কেক কেটে সময় কাটালেন বিক্রম-দর্শনা সাদার্নের বিরুদ্ধে চেনা ছন্দে মহমেডান, দাপুটে জয়ে লিগে অক্সিজেন পেল সাদা-কালোরা আম্বানিদের বিয়ে, ধুতি-পাঞ্জাবিতে খাঁটি বাঙালি শাশ্বত, মায়ের শাড়িতে সাজলেন রাইমা কখন, কোথায় হবে Argentina vs Colombia Match? কীভাবে দেখবেন মেসির খেলা? খড়দায় লেভেল ক্রসিংয়ে ট্রেন ও গাড়ির মধ্যে সংঘর্ষ, ছিটকে গেল টাটা সুমো জিম্বাবোয়ের বিরুদ্ধে টি২০ সিরিজের ৪ ম্যাচে জয়,ভারত অধিনায়ক হিসাবে ইতিহাস শুভমনের এটাই নতুন ভারত, টেস্ট ও T20-র শেষ ২ সিরিজে রচিত হল ঘুরে দাঁড়ানোর নতুন উপাখ্যান ঠিক যেন রাজরানি! রিসেপশনে নজরকাড়া লুকে রাধিকা, গোলাপি শাড়িতে টেক্কা নীতার ‘যতক্ষণ না পর্যন্ত আদালত থেকে …’ কোটা বিরোধী আন্দোলন নিয়ে আর কী বললেন হাসিনা?

T20 WC 2024

US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.