বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > 'কেন এলাকা ঘুরে দেখেন না?', পুরসভার কাজের জন্য অবজারভার নির্দেশ ক্ষুব্ধ মমতার
মমতা বন্দ্যোপাধ্যায়।  (ANI )
মমতা বন্দ্যোপাধ্যায়।  (ANI )

'কেন এলাকা ঘুরে দেখেন না?', পুরসভার কাজের জন্য অবজারভার নির্দেশ ক্ষুব্ধ মমতার

  • রেগে গেলেন মমতা।

সামনেই পুরভোট। তাই পুরসভার কাজ নিয়ে সাধারণ মানুষের যাতে কোনও অভিযোগ না থাকে, তা নিশ্চিত করতে চাইছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই কারণে রাজ্যের পুরসভাগুলিকে ঠিকমতো কাজ করার বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

বুধবার প্রশাসনিক বৈঠকে মুখ্যমন্ত্রী পুরসভা গুলির কাজ ঠিকমত হচ্ছে কিনা, তা দেখার জন্য প্রতিটি পুরসভায় একজন করে অবজার্ভার রাখার নির্দেশ দিলেন। রাজ্যের পুর দফতরকে এই নির্দেশ দেওয়া হয়েছে। রাজ্যের সমস্ত পুরসভা এবং পুরনিগমগুলিতে অবজারভার রাখতে হবে বলে তিনি স্পষ্ট নির্দেশ দিয়েছেন। এই সমস্ত অবজারভারদের কী কাজ হবে, তাও তিনি স্পষ্ট করে দিয়েছেন। 

পুরসভার প্রশাসকমণ্ডলীর সদস্যরা কেন এলাকায় ঘুরে ঘুরে দেখছেন না, তা নিয়ে এদিনের বৈঠকে প্রশ্ন তোলেন মুখ্যমন্ত্রী। তিনি জানান, কেন কাজ হচ্ছে না তার উত্তর সাধারণ মানুষ নিশ্চয়ই চাইবে। তাই কাজটা ঠিকমতো করা প্রয়োজন। পুরসভার কাজগুলিকে গুরুত্ব দিয়ে করতে হবে বলে তিনি এদিন স্পষ্ট করে দিয়েছেন। 

পুরসভার পাশাপাশি এদিন বিধায়ক এবং সাংসদদেরও ঠিক মতো কাজ করার নির্দেশ দেন। একইসঙ্গে জেলার স্থানীয় নেতাদের সঙ্গে বিধায়কদের সুসম্পর্ক রেখে চলার পরামর্শ দেন। স্থানীয় এলাকায় সাধারণ মানুষের যাতে কোনও সমস্যা না হয় বিধায়কদের তা দেখতে বলেছেন মুখ্যমন্ত্রী। এছাড়াও সংসদের যে সমস্ত দায়িত্ব রয়েছে সেই দায়িত্বের কথা মনে করিয়ে দেন তিনি।

ইতিমধ্যেই বেজে উঠেছে পুরভোটের দামামা। আর তার আগেই মুখ্যমন্ত্রী এই সিদ্ধান্ত তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল। যদিও মুখ্যমন্ত্রীর এই সিদ্ধান্ত নিয়ে বিরূপ মনোভাব জানিয়েছেন বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। তিনি বলেন, সমস্ত পুরসভাগুলোতে ভোট করার চিন্তাভাবনা না করে অবজারভার নিয়োগ করা চিন্তাভাবনা করছে রাজ্য সরকার। তাঁর কথায়, ‘যেখানে জনগণের প্রতিনিধিত্ব নেই, গণতন্ত্র নেই, সেখানে অবজারভার দিয়ে কী হবে?’

বন্ধ করুন