বাড়ি > বাংলার মুখ > কলকাতা > কোভিডের জেরে কর্মীর অভাব, বাংলার অনেক এটিএমে টাকার জোগানে কমতি
ফাইল ছবি
ফাইল ছবি

কোভিডের জেরে কর্মীর অভাব, বাংলার অনেক এটিএমে টাকার জোগানে কমতি

পশ্চিমবঙ্গের অনেক এটিএমেই এখন টাকার অভাব। 

রাজধানী কলকাতা সহ পশ্চিমবঙ্গের অনেক এটিএমেই এখন টাকার টানাটানি। অনেক ক্ষেত্রেই গ্রাহকরা এটিএমে গিয়ে টাকা না পেয়ে ফিরে আসছেন। কোভিড বিধিনিষেধের ফলেই এই সমস্যা সৃষ্টি হয়েছে বলে জানা গিয়েছে। 

অনেক ব্যাংক এই এটিএমে টাকা ভরার কাজ বেসরকারি সংস্থাদের কাছে আউটসোর্স করে দিয়েছে। এবার সমস্যা হল, সেই সব সংস্থা করোনার জেরে পূর্ণ শক্তিতে কাজ করতে পারছে না। খুব কম কর্মীকেই কাজে লাগানো যাচ্ছে। এর ফলেই এটিএমে টাকা ভরার কাজটি ঠিক করে হচ্ছে না। 

All India Bank Officers Confederation (AIBOC)-এর পশ্চিমবঙ্গের আহ্বায়ক জানান যে এই বেসরকারি সংস্থাগুলি প্রতি শুক্রবার করে টাকা তোলে কারণ শনি ও রবি ব্যাংক বন্ধ থাকে রাজ্যে। 

যাদবপুরের অনন্যা দাসগুপ্ত জানান যে বাড়ির সামনে দুটি এটিএমে গিয়ে খালি হাতে ফিরে এসেছেন তিনি। পাড়া পড়শিরাও একই অভিযোগ করছে বলে তিনি জানান। অনন্যাদেবী জানান যে রাখির দিন ভাইয়ের জন্য ভালোমন্দ খাবারের একটু ব্যবস্থা করতে চেয়েছিলেন তিনি। কিন্তু এটিএমে টাকা না থাকায় সেই আশা অপূর্ণ থেকে গেল। 

সূত্রের খবর, এই বেসরকারি সংস্থাগুলি খুব কম কর্মী নিয়ে কাজ করছে। সপ্তাহান্তে কাজ করছে না তারা। এর ফলেই খালি থেকে যাচ্ছে এটিএম। তবে AIBOC-এর প্রতিনিধি জানান যে এই থার্ড পার্টি সংস্থারা সাধ্যমতো চেষ্টা করছে এটিএমে টাকা ভরার। একই সঙ্গে তিনি জানান যে সব এটিএম ব্যাংকের সঙ্গে যুক্ত থাকে, সেখানে কোনও সমস্যা হচ্ছে না। এর কারণ হল সেই সব এটিএমে ব্যাংকের কর্মীরাই টাকা ভরে দেন, কোনও ভেন্ডারকে কাজ দেওয়া হয়না। 

 

বন্ধ করুন