Atm

সেরা খবর

সেরা ভিডিয়ো

প্রতিরক্ষা ক্ষেত্রে আত্মনির্ভর হওয়ার ওপর জোর দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি বলেন যে সেটা হতে পারলে দুনিয়ায় ভারতের সম্মান বাড়বে। এদিন একটি সেমিনারে মোদী বলেন যে ভারত বন্ধু রাষ্ট্রদের অস্ত্র জোগান দিতে পারে, ভারতীয় মহাসাগর অঞ্চলে দেশগুলিকে নিরাপত্তা প্রদান করতে পারে প্রতিরক্ষায় আত্মনির্ভর হতে পারলে। 

এদিন আগে থেকে জানা ছিল না যে মোদী এই ওয়েবিনারে অংশ নেবেন। কিন্তু প্রায় ১৮ মিনিট ধরে তিনি পুঙ্খনাপুঙ্খ ভাবে বুঝিয়ে বলেন কীভাবে স্বাবলম্বী হওয়ার চেষ্টা করছে ভারত। এর জন্য সংস্কারের প্রক্রিয়ার কথাও তিনি তুলে ধরেন। স্থানীয় স্তরে তৈরী প্রতিরক্ষা সামগ্রীর জন্য আলাদা বাজেট এখন ধার্য করা হয়েছে। একই সঙ্গে ১০১টি সামরিক পণ্য আর বিদেশ থেকে আমদানি করবে না ভারত। এই তালিকা আরো বৃদ্ধি করা হবে বলে জানান মোদী। 

এদিন বিদেশি পুঁজিকেও ভারতে লগ্নি করার জন্য আহ্বান করেন তিনি। মোদী বলেন যে প্রাইভেট, পাবলিক ও ফরেন সংস্থা, একযোগে কাজ করতে পারে। যৌথভাবে দেশে প্রতিরক্ষা সামগ্রী নির্মাণ করতে ভারত আগ্রহী, তা সাফ করে দেন তিনি। এই মুহূর্তে প্রতিরক্ষা খাতে যা টাকা ব্যায় হয় তার ৬০-৬৫ শতাংশ যায় আমদানি খাতে। এই খরচটি কমাতে চাইছে কেন্দ্র। 

সেরা ছবি

  • এটিএমে গিয়ে কার্ড ব্যবহার করে টাকা তুলতে নিশ্চয়ই অভ্যস্ত আপনি? কিন্তু তাতে জালিয়াতির আশঙ্কা থেকে যায়। সেই পরিস্থিতিতে কার্ড ছাড়াই এটিএম থেকে টাকা তোলার জন্য ভারতের প্রথম UPI-ATM পরিষেবা চালু হল। কীভাবে সেই এটিএম থেকে টাকা তুলতে হবে?
read in app

Latest News

ভারতীয় নারীরা পুরুষদের অর্ধেকেরও কম আয় করেন, বাড়ছে লিঙ্গবৈষম্য ভাঙার কাজ শুরু, দেড় মাসেই ইতিহাস হবে ভারত-পাক ম্যাচ উপহার দেওয়া নাসাউ স্টেডিয়াম দুর্ভোগের শেষ নেই, টিকে থাকার লড়াই চালাচ্ছেন ৮৬ শতাংশ ভারতীয় কর্মচারীই 'স্মার্ট পঞ্চায়েত ২.০', হোয়াটসঅ্যাপ চ্যাটবট মিলবে ট্রেড লাইসেন্স, জমি-বাড়ির নথি মদন তামাং খুনের মামলায় বিমল গুরুংয়ের নাম যুক্ত করতে নির্দেশ দিল হাইকোর্ট লোকালয়ে হাতির হানা ঠেকাতে বড় পদক্ষেপ, পরিখা খনন করবে ত্রিপুরা সরকার কামারকুন্ডু স্টেশন উত্তাল হকারের মৃত্যুতে! RPF-এর বিরুদ্ধে ধাক্কা দেওয়ার অভিযোগ 'প্রথমে ভেবেছিলাম বাদাম, পরে দেখি…'আইসক্রিমের মধ্য়ে ছিল কাটা আঙুল!দাবি চিকিৎসকের ভারতে বার্ড ফ্লু নিয়ে ভয় কতটা? দুশ্চিন্তার কারণ আছে কি? বলে দিলেন চিকিৎসকরা ‘তৃনীল’ ভক্তদের জন্য সুখবর, প্রথমবার একসঙ্গে নীল-তৃণা, সঙ্গে সৌরভ! আসছে বড় চমক

Latest IPL News

T20 WC 2024: IPL 2024 থেকে সরে দাঁড়ানোর কারণেই সাফল্য-চাঞ্চল্যকর দাবি জাম্পার ১৪টি ছক্কায় ২৫ বলে সেঞ্চুরি, T20 বিশ্বকাপের আবহে ব্যাট হাতে তাণ্ডব অভিষেক শর্মার এত চাপ থাকে, সেক্স তো… চাঞ্চল্যকর দাবি KKR-এর সহকারী কোচের রিটেনশন বাড়াও, কেকেআরকে বাঁচাও… আইপিএলের নিলাম নিয়ম নিয়ে বিরক্ত অভিষেক নায়ার BCCI-এর চুক্তি বাতিল নিয়ে মুখ খুললেন শ্রেয়স, হাঁকালেন ছক্কা 'IPL-এর ব্যর্থতা ঢাকতে ডিভোর্সের নাটক!' হার্দিক-নাতাশার বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ MLC 2024-তে খেলবেন কামিন্স, San Francisco Unicorns-এর সঙ্গে হল ৪ বছরের চুক্তি T20 WC 2024-এ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন ট্র্যাভিস হেড- কামিন্সের বড় বার্তা IPL 2025-এর আগেই CSK-র মালিক ইন্ডিয়া সিমেন্টস বড় দায়িত্ব দিল অশ্বিনকে! T20 WC 2024 IND vs IRE: মিটল তিক্ততা! অনুশীলনে কাছাকাছি এলেন রোহিত ও হার্দিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.