বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > আপাতত কেন্দ্রীয় বাহিনীর প্রয়োজন নেই, রাজ্যপালকে সরাসরি জানাল কমিশন
পশ্চিমবঙ্গ রাজ্য নির্বাচন কমিশনের দফতর। 
পশ্চিমবঙ্গ রাজ্য নির্বাচন কমিশনের দফতর। 

আপাতত কেন্দ্রীয় বাহিনীর প্রয়োজন নেই, রাজ্যপালকে সরাসরি জানাল কমিশন

  • মঙ্গলবার ‘আপাতত দরকার নেই’ বলে রাজভবনকে জানিয়ে দেওয়া হয়েছে।

কলকাতা পুরসভা নির্বাচনে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করার বিষয়টি রাজভবনে ডেকে রাজ্য নির্বাচন কমিশনার সৌরভ দাসকে বলেছিলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। এমনকী সোমবার টুইট করে সে কথা মনে করিয়ে দিয়েছিলেন রাজ্যপাল। কিন্তু মঙ্গলবার ‘আপাতত দরকার নেই’ বলে রাজভবনকে জানিয়ে দেওয়া হয়েছে। আর তাতে এখনও কোনও প্রতিক্রিয়া দেননি রাজ্যপাল। এখন রাজভবনে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী–সহ প্রতিনিধিদল গিয়ে রাজ্যপালের সঙ্গে বৈঠক করছেন।

রাজভবনে যে বৈঠক চলছে তা শেষ হলে প্রতিক্রিয়া জানাতে পারেন রাজ্যপাল বলে মনে করা হচ্ছে। কেন্দ্রীয় বাহিনী লাগবে না তা আগেও একবার জানানো হয়েছিল। কিন্তু অনড় ছিলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। তাই রাজ্য নির্বাচন কমিশন এই বিষয়ে কতদূর এগোলো তাও জানতে চেয়েছিলেন টুইটে। এবার এই ইস্যুতে সরাসরি কেন্দ্রীয় বাহিনীর প্রয়োজন নেই বলেই জানিয়ে দেওয়া হয়েছে।

ইতিমধ্যেই রাজ্য পুলিশের দেওয়া রিপোর্ট তুলে দেওয়া হয়েছিল। এবার সেটাই বিস্তারিতভাবে জানিয়ে দেওয়া হয়েছে বলে সূত্রের খবর। কলকাতা পুলিশ এবং রাজ্য পুলিশ মিলে কলকাতা পুরসভার নির্বাচন সামলে দিতে পারবে বলে জানিয়ে দেওয়া হয়েছে। রাজ্যপালকে এটাও জানিয়ে দেওয়া হয়েছে, কলকাতা পুরসভা নির্বাচনে আপাতত দরকার নেই কেন্দ্রীয় বাহিনীর।

রাজ্যপাল এই বার্তায় সন্তুষ্ট হননি বলেও সূত্রের খবর। এখন তিনি রাজভবনে শুভেন্দু অধিকারীর সঙ্গে বৈঠক করছেন। সেখানে পুরসভা নির্বাচন নিয়েই আলোচনা চলছে বলে জানা গিয়েছে। যদিও রাজ্যপালকে রাজ্য নির্বাচন কমিশন সুষ্ঠু এবং শান্তিপূর্ণ নির্বাচন করাতে রাজ্য প্রশাসন পর্যাপ্ত নিরাপত্তা দিচ্ছে বলেও জানিয়ে দেওয়া হয়েছে।

বন্ধ করুন