বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > SMS অ্যালার্ট নম্বর পালটে বৃদ্ধের অ্যাকাউন্ট থেকে হাতানো হল ১৪ লাখ টাকা, ধৃত ১
SMS অ্যালার্ট নম্বর বদলে বৃদ্ধের অ্যাকাউন্ট সাফ, হাওড়ায় ধৃত ১। (ছবিটি প্রতীকী, সৌজন্য রয়টার্স)
SMS অ্যালার্ট নম্বর বদলে বৃদ্ধের অ্যাকাউন্ট সাফ, হাওড়ায় ধৃত ১। (ছবিটি প্রতীকী, সৌজন্য রয়টার্স)

SMS অ্যালার্ট নম্বর পালটে বৃদ্ধের অ্যাকাউন্ট থেকে হাতানো হল ১৪ লাখ টাকা, ধৃত ১

এসএমএস অ্যালার্ট নম্বর বদলে বৃদ্ধের অ্যাকাউন্ট থেকে ১৪ লক্ষ টাকা জালিয়াতির অভিযোগ গ্রেফতার করা হল জামতাড়া গ্যাংয়ের একজনকে।

এসএমএস অ্যালার্ট নম্বর বদলে বৃদ্ধের অ্যাকাউন্ট থেকে ১৪ লক্ষ টাকা জালিয়াতির অভিযোগ গ্রেফতার করা হল জামতাড়া গ্যাংয়ের একজনকে। বৃহস্পতিবার রাতে হাওড়া থেকে অভিযুক্তকে গ্রেফতার করল বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ।

ওই বৃদ্ধের সঙ্গে হওয়া ব্যাঙ্ক প্রতারণার তদন্তে নেমে অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিশ। পুলিশ সূত্রে জানা গিয়েছে, অভিযুক্তের নাম গৌতম মল্লিক। জামতাড়া গ্যাংয়ের সঙ্গে সরাসরি যোগ রয়েছে এই অভিযুক্তের। তাদের মদতেই ব্যাঙ্ক জালিয়াতির কারবার চালাত এই অভিযুক্ত।

শুক্রবার অভিযুক্তকে নিজেদের হেফাজতে নিতে বিধাননগর আদালতে আবেদন জানায় পুলিশ। অভিযুক্তকে কোর্টে তোলা হলে পুলিশি হেফাজতের নির্দেশ দেন বিচারক। অভিযুক্তের সঙ্গে আর কার যোগ রয়েছে, সেই বিষয়ে তদন্ত শুরু করেছে বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, সল্টলেকের নারায়ণপুর এলাকার বাসিন্দা ৯০ বছরের এক বৃদ্ধ বিধাননগর সাইবার ক্রাইম থানায় অভিযোগ জানান যে, এক ব্যক্তি তাঁকে ফোন করে নিজেকে ব্যাঙ্ক ম্যানেজার হিসেবে পরিচয় দেয়। ওই বৃদ্ধকে তাঁর এসএমএস অ্যালার্ট নম্বর আপডেট করতে বলে। ফোনে ওটিপি এলে তা জানাতে বলে। 

ওই বৃদ্ধের অভিযোগ, ওটিপি জানানোর পর থেকেই তাঁর ফোনে ব্যাঙ্কের এসএমএস আসা বন্ধ হয়ে যায়। সন্দেহ হওয়ায় ব্যাঙ্কের সঙ্গে যোগাযোগ করে ওই বৃদ্ধ জানতে পারেন, তাঁর অ্যাকাউন্ট থেকে ১৪ লক্ষ টাকা তুলে নেওয়া হয়েছে। এরপরই প্রতারিত ওই বৃদ্ধ বিধাননগর সাইবার ক্রাইম থানার দ্বারস্থ হন।

বন্ধ করুন