বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Terrorist in Kolkata: ব্যবহার করত হিন্দু নাম, বাংলায় ডেরা নেওয়া জঙ্গিদের মাথার দাম কত ছিল?

Terrorist in Kolkata: ব্যবহার করত হিন্দু নাম, বাংলায় ডেরা নেওয়া জঙ্গিদের মাথার দাম কত ছিল?

আদালতে তোলা হচ্ছে অভিযুক্তদের। (PTI Photo/Swapan Mahapatra) (PTI)

ভিগনেশ, সুমিত সহ নানা ধরনের হিন্দু নাম ব্যবহার করত। তারও বয়স ৩০ বছর। সে টুপি পরে। টি শার্ট, জিন্স, হুডিজ, ক্যাপ পরে। বেশিরভাগ ক্ষেত্রে হিন্দু পরিচিতি ব্যবহার করে।

বেঙ্গালুরুর ক্যাফেতে বিস্ফোরণ। সিসি ক্যামেরায় ধরা পড়েছিল সেই ছবি। এরপর বাংলার হোটেল থেকে মিলল সন্দেহভাজন দুই আইএসআইএস জঙ্গিকে। দক্ষিণ ভারত থেকে বাংলায় ডেরা নিয়েছিল ওই দুই জঙ্গি। এমনকী ভুয়ো আধার কার্ড দেখিয়ে তারা হোটেলে ঢুকেছিল। কলকাতার হোটেলেও তারা ছিল বলে দাবি করা হচ্ছে। ধৃতদের নাম আব্দুল মাতিন ত্বহা ও মুসাভির হুসেন সাজিব। এই সাজিবই ক্যাফেতে আইইডি বসিয়েছিল বলে অভিযোগ।

এদিকে এনআইএর পক্ষ থেকে আগেই এই জঙ্গিদের ওয়ান্টেড হিসাবে ঘোষণা করা হয়েছিল। সেখানে উল্লেখ করা হয়েছিল ওয়ান্টেড জঙ্গির নাম মুসাভির হুসেন শাজিব। ওরফে শাজেব, মহম্মদ জুনেদ হুসেন, মহম্মদ জুনেদ সৈয়দ। বয়স ৩০ বছর। গায়ের রঙ ফর্সা। জিম করা চেহারা। পরনে ছিল টি শার্ট আর জিন্স। তারা ভুয়ো ড্রাইভিং লাইসেন্স ব্যবহার করে বলে দাবি করা হয়েছিল। তাদের পছন্দের জামাকাপড় হল, জিনস, টি শার্ট, কালো স্মার্ট ওয়াচ, মাস্ক, উইগ ও ভুয়ো দাড়ি ব্যবহার করে বলেও বলা হয়েছিল। ছেলেদের হস্টেল, বয়েজ হস্টেল, পিজি,কম দামের হোটেল বা লজে থাকতে পারে। তার খোঁজ দিতে পারলে ১০,০০,০০০ টাকা পুরস্কার দেওয়া হবে বলে ঘোষণা করা হয়েছিল। 

আবার ত্বহাকে ঘিরেও নোটিশ জারি করেছিল এনআইএ। সে ভিগনেশ, সুমিত সহ নানা ধরনের হিন্দু নাম ব্যবহার করত। তারও বয়স ৩০ বছর। সে টুপি পরে। টি শার্ট, জিন্স, হুডিজ, ক্যাপ পরে। বেশিরভাগ ক্ষেত্রে হিন্দু পরিচিতি ব্যবহার করে। ভিগ্নেশ নামে ভুয়ো আধার কার্ড রয়েছে তার। তার খবর দিতে পারলেও ১০ লাখ টাকা পুরস্কার ঘোষণা করেছিল এনআইএ। 

এদিকে রাজ্য পুলিশ যে ওই জঙ্গিদের ধরে দিয়েছে তা জনসভা থেকে ফলাও করে বলেছেন বাংলার মুখ্য়মন্ত্রী। কিন্তু প্রশ্ন উঠছে ২৮ দিন ধরে বাংলায় ঘুরেছে ওই দুই সন্দেহভাজন জঙ্গি। কিন্তু ঘুনাক্ষরেও টের পায়নি পুলিশ। এখানেই শেষ নয়, গত ১৩ মার্চ কলকাতার লেনিন সরণির একটি হোটেলে উঠেছিল ওই দুই সন্দেহভাজন জঙ্গি। হোটেলের রেজিস্টারেও তারা নাম লিখেছিল। কিন্তু দু নম্বর নামটির ক্ষেত্রে দেখা গিয়েছে তারা একটি বিশেষ নাম লিখেও কেটে দিয়েছে।

সূত্রের খবর, আসলে ওই নামটিতেও পরিচিত ছিল ওই জঙ্গি। সেকারণে তারা ওই নামটি লিখেছিল। কিন্তু সেই নামটি তারা কেটে দেয়। এরপর অন্য নাম লেখে। রেজিস্টারে তারা টুরিস্ট পরিচয় দিয়েছিল। জানিয়েছিল তারা দার্জিলিং থেকে আসছে। এরপর তারা চেন্নাই ফিরে যাবে।

 

বাংলার মুখ খবর

Latest News

বুমরাহ-র ইয়র্কারে মুগ্ধ ব্রেট লি, বিশ্বকাপের আগে দিলেন দরাজ সার্টিফিকেট ঋতুকালীন ছুটি পাবেন মহিলারা, বড় সিদ্ধান্ত সিকিম হাইকোর্টের চলতি মরশুমে মুম্বইয়ের বোলিং মেন্টরের দায়িত্বে পেসার ধাওয়াল কুলকার্নি রাহুলের বক্তৃতার মাঝে কি উঠল ‘মোদী… মোদী’ স্লোগান? না, ভাইরাল ভিডিয়োটি এডিট করা Uganda Women বনাম Botswana Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? সাদা সিধে ছেলের পেটে এত...খেতে বসে গম্ভীরকে গার্লফ্রেন্ডের কথা কেন বলেছিল নারিন? সদ্য বিয়ে হয়েছে,বৃষ্টি ভেজা শরীরে উষ্ণতা ফুলকি নায়িকার! বরের সাথে ঠাসা রোম্যান্স 'মণিশঙ্কর আইয়ার কে?', 'চিনের আগ্রাসন' মন্তব্য নিয়ে খোঁচা দিলেন জয়রাম রমেশ চুরি করতে ঘরে ঢুকেছিল চোরেরা, মালিক ফিরে এসে হাতে নাতে ধরে ফেলায় পরিণতি হল ভয়ানক এই ফলের পাতা ফেলে দেন? ওজন কমানো হোক বা কোলেস্টেরল নিয়ন্ত্রণ, এর জুড়ি মেলা ভার

Latest IPL News

ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.