বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Panic button: কাজ করছে না প্যানিক বাটন, সমাধান চেয়ে পরিবহণ মন্ত্রীকে চিঠি মালিকদের

Panic button: কাজ করছে না প্যানিক বাটন, সমাধান চেয়ে পরিবহণ মন্ত্রীকে চিঠি মালিকদের

ভেহিকেল লোকেশন ট্র্যাকিং ডিভাইস। প্রতীকী ছবি

সম্প্রতি পরীক্ষামূলকভাবে তারা প্যানিক বাটন টিপে নিরাপত্তা খতিয়ে দেখার চেষ্টা করেছেন। কিন্তু, তাতে পুলিশের কাছ থেকে কোনও প্রতিক্রিয়া পাওয়া যাচ্ছে না। তারা এসব কথা সমস্যার সমাধানের আবেদন জানিয়েছেন। তাদের আরও বক্তব্য, ভিএলটিডি বসানোর সময়সীমা বাড়ানো হোক।

যাত্রীদের সুরক্ষা নিশ্চিত করতে সমস্ত বাণিজ্যিক গাড়িতে ভেহিকেল লোকেশন ট্রাকিং ডিভাইস (ভিএলটিডি) বাধ্যতামূলক করেছে রাজ্য পরিবহণ দফতর। ইতিমধ্যেই বহু গাড়ির মালিক অর্থ খরচ করে বসিয়েছেন এই যন্ত্র। কিন্তু, অভিযোগ ভিএলটিডির প্যানিক বাটন ঠিকমতো কাজ করছে না। এছাড়াও আরও একাধিক সমস্যা দেখা দিচ্ছে। সেই সমস্ত সমস্যার সমাধান করার জন্য অবিলম্বে পদক্ষেপ করতে রাজ্য পরিবহণ দফতরকে চিঠি দিল বেসরকারি পরিবহণ মালিকদের সংগঠন জয়েন্ট ফোরাম অফ ট্রান্সপোর্ট অপারেটর্স। তারা  পরিবহণমন্ত্রী স্নেহাশিস চক্রবর্তীকে এনিয়ে চিঠি দিয়েছেন।

আরও পড়ুন: গাড়িতে ট্র্যাকিং ডিভাইস বসানোর জন্য সময়সীমা বাড়ানো হল আরও দুমাস

তাদের অভিযোগ, সম্প্রতি পরীক্ষামূলকভাবে তারা প্যানিক বাটন টিপে নিরাপত্তা খতিয়ে দেখার চেষ্টা করেছেন। কিন্তু, তাতে পুলিশের কাছ থেকে কোনও প্রতিক্রিয়া পাওয়া যাচ্ছে না। তারা এসব কথা সমস্যার সমাধানের আবেদন জানিয়েছেন। তাদের আরও বক্তব্য, যতদিন না পর্যন্ত এই সংক্রান্ত সমস্যার সমাধান না হয় ততদিন পর্যন্ত ভিএলটিডি বসানোর সময়সীমা বাড়ানো হোক। উল্লেখ্য, ভিএলটিডি বসানো নিয়ে প্রথম থেকেই বেসরকারি পরিবহণ মালিকদের আপত্তি ছিল। কিন্তু, পরিকাঠামো ঠিকমতো কাজ না করায় তাদের বক্তব্য, মালিকরা অর্থ খরচ করে গাড়িতে ভিএলটিডি লাগিয়েছেন। সেই কারণে আগে পরিকাঠামো ঠিকঠাকভাবে তৈরি করা হোক। তারপরে ভিএলটিডি বাধ্যতামূলক করা হোক। এর জন্য আরও ৬ মাস সময় বাড়ানো উচিত বলে জানিয়েছেন, সিটি সার্বাবান বাস সার্ভিসেসের সাধারণ সম্পাদক টিটু সাহা।

অন্যদিকে অনলাইন ক্যাব অপারেটর গিল্ডের সাধারণ সম্পাদক ইন্দ্রনীল বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, এi সংক্রান্ত সমস্যা চোখে পড়তেই পরিবহণ দফতরের কাছে বিষয়টি জানানো হয়েছে যাতে এই সমস্যাগুলির সমাধান করা যায়।প্রসঙ্গত, বাণিজ্যিক গাড়িতে ভিএলটিডি বসানো নিয়ে টানাপোড়েন চলেছে গত বছর ধরে। কেন্দ্রীয় পরিবহণ মন্ত্রকের নিয়ম মেনে প্রথমে ২০২২ সালে ৩১ ডিসেম্বরের মধ্যে ভিএলটিডি বসানোর সময় বেঁধে দেওয়া হয়েছিল। সে ক্ষেত্রে বলা হয়েছিল ওই সময়ের মধ্যে ভিএলটিডি না বসালে দৈনিক ৫০ টাকা করে জরিমানা করা হবে। এনিয়ে প্রতিবাদ জানান বাস মালিকরা। পরে দফায় দফায় এ নিয়ে বেসরকারি সংগঠনের সঙ্গে পরিবহণ দফতরের বৈঠক হয়। শেষমেষ ২০২৩ সালের ৩১ মার্চের মধ্যে পর্যন্ত সেই সময় বাড়ানো হয়। কিন্তু, তাতে নানান অসুবিধার কথা জানান বেসরকারি বাস মালিকরা। ফলে সেই সময়সীমা বাড়িয়ে ৩১ মে করা হয়।

 

 

বাংলার মুখ খবর

Latest News

সাগরে জন্ম নিল ঘূর্ণিঝড় রেমাল! ক্যানিংয়ের কতদূরে? ৯ ঘণ্টা বিমান চলবে না কলকাতায় স্টোরেজের টেনশন শেষ হবে, হোয়াটসঅ্যাপের নতুন ফিচারে কী কী সুবিধা পাবেন বুথের ভিডিয়ো দেবাংশু পেলেন কী করে? তদন্তে কমিশন রেমাল ঘূর্ণিঝড়ের আগে বড় পদক্ষেপ রেলের, খুলল কন্ট্রোল রুম,ট্রেন থাকবে কোথায়? আগামিকাল কার কেমন কাটবে? রবিবারে ভালো খবর পাবেন কারা? জেনে নিন ২৬ মে’র রাশিফল দীপিকার বেবি বাম্পকে ‘নকল’ বলে কটাক্ষ, বউয়ের পাশে দাঁড়িয়ে কড়া জবাব রণবীরের! 'কোনও বোর্ড ছিল না', নির্মীয়মাণ উড়ালপুল থেকে ৫০ ফুট নীচে পড়ল গাড়ি, মৃত ১, আহত ৪ সিভিক ভলান্টিয়ারকে মেরে মাথা ফাটিয়ে দেওয়ার অভিযোগ তৃণমূল নেতার বিরুদ্ধে ঝমঝমিয়ে বৃষ্টিতে বাতিল KKR-র অনুশীলন! IPL ফাইনাল ভেস্তে গেলে কে চ্যাম্পিয়ন হবে? 1 ওভার শেষে USA-র স্কোর 2/0

Latest IPL News

দ্বিতীয় কোয়ালিফায়ারের থেকে পুরো আলাদা- পিচ নিয়ে বড় আপডেট দিলেন নাইট অধিনায়ক ফর্মে নেই, রান নেই… রিঙ্কুকে T20 WC-এর দলে না রাখার সিদ্ধান্তকে সমর্থন পানেসরের দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে জোরালো হচ্ছে KKR মেন্টর গম্ভীরের নাম KKR: বেঙ্কটেশ আমার সঙ্গে তামিল ভাষায় কথা বলে, আর আমি হিন্দিতে- শ্রেয়স আইয়ার ৪৮ হাজার ৭ নম্বর জার্সি! ধোনির ফ্যান ফলোয়িং দেখে অবাক হয়ে গিয়েছিলেন ল্যাঙ্গার ম্যাচ হারলেও দলের এই ক্রিকেটারের প্রশংসা করলেন সঞ্জু! বুমরাহর সঙ্গে তুলনা করলেন বুদ্ধি না থাকলে প্রতিভা কোনও কাজে আসে না- রিয়ান পরাগের উপর চটলেন সুনীল গাভাসকর IPL 2024 Final-এ KKR-কে হারিয়েই হবে আসল সেলিব্রেশন- শাহবাজ আহমেদের হুঙ্কার RR-র হারে কাঁদল খুদে মেয়ে, ১৬ বলে ১০ করা ক্যাডমোরকে খেলিয়ে রোষের মুখে সাঙ্গাকারা RR vs SRH: ম্যাচের টার্নিং পয়েন্ট কোনটা ছিল? হারের কারণ তুলে ধরলেন সঞ্জু স্যামসন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.