বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > দেশ ভ্রমণের শখ! কলকাতা থেকে সাইকেল চালিয়ে লাদাখ চলে গেলেন ৫৫-র পরিমল কাঞ্জি
পরিমল কাঞ্জি। (ছবি-ফেসবুক)
পরিমল কাঞ্জি। (ছবি-ফেসবুক)

দেশ ভ্রমণের শখ! কলকাতা থেকে সাইকেল চালিয়ে লাদাখ চলে গেলেন ৫৫-র পরিমল কাঞ্জি

  • তাঁর ভ্রমণের গল্প অবাক করছে সকলকে। কুর্নিশ তাঁর অদম্য ইচ্ছেকে!

বাঙালির পায়ের তলায় সরষে। একথার সঙ্গে আমরা কম-বেশি সকলেই পরিচিত। তবে এভাবেও যে ঘোরা যায়, তা হয়তো আমাদের অনেকেরই আজানা। বাইক বা গাড়িতে দেশ ঘুরে আসের গল্পতো আমরা এর আগেও শুনেছি। তবে এক বাঙালি কলকাতা থেকে সাইকেল নিয়ে বেরিয়ে পড়লেন ভ্রমণের নেশায়। বয়সটাও কিন্তু নেহাত কম নয়। ৫৫ পেরিয়েছেন পরিমল কাঁঞ্জি। আপাতত তিনি ভ্রমণ পীপাষুদের আদর্শ! যাঁকে কুর্নিশ জানিয়েছেন লাখ-লাখ মানুষ। 

কলকাতা থেকে সাইকেল নিয়ে বেরনোর সময় পরিমল একটা বাজারের থলেতে ভরে নিয়েছিলেন কিছু জামাকাপড়, আর শুকনো খাবার। ২০২১ সালের ২১ জানুয়ারি শুরু করেছিলেন যাত্রা। ওড়িশা,অন্ধ্রপ্রদেশ, তামিলনাড়ু, কেরল, কর্ণাটক, গোয়া, মহারাষ্ট্র, গুজরাট, রাজস্থান,পাঞ্জাব, জম্মু ও শ্রীনগর পৌঁছান সাইকেল এ চেপেই। সেখান থেকে লেহ-লাদাখ হয়ে মানালির পথে আছেন। তারপর হিমাচল, উত্তরাখণ্ড, নেপাল, সিকিম, সমস্ত উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্যগুলি পেরিয়ে কলকাতায় ফিরে আসবেন।

লাদাখে পরিমল কাঞ্জি। (ছবি-টুইটার)
লাদাখে পরিমল কাঞ্জি। (ছবি-টুইটার)

লাদাখে কিছু ভ্রমণপিপাষুর সঙ্গে তাঁর দেখা হয়। হয়তো সাইকেলের সামনে লেখা কলকাতা দেখে তাঁরা আলাপ করতে এগিয়ে এসেছিলেন। তাঁর সঙ্গে ছবি তুলে অনেকেই শেয়ার করেছেন সামাজিক মাধ্যমে। সেখান থেকেই জানা গিয়েছে সকলের প্রশ্নের উত্তরে পরিমলবাবু জানিয়েছেন, ‘সামর্থ নেই, পা তো আছে’!

বাঙালি প্রবীনের এই অসাধ্য সাধনের গল্পই আজ ঘুরছে লোকমুখে। সকলেই প্রশংসা করেছেন তাঁর অদম্য শক্তির। আপাতত সোশ্যাল মিডিয়ায় ভাইরাল পরিমলবাবু। ভবিষ্যত হয়তো অন্য রকম হতে পারে! কি জানি, শহরে ফিরে হয়তো মিলতে পারে কোনও বিশেষ সম্মান! তবে সেসব নিয়ে তিনি ভাবছেন না একেবারেই। তাঁর দু' চোখে যে এখন শুধুই ঘুরে দেখার নেশা। 

বন্ধ করুন