বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > খাস কলকাতার সবচেয়ে ব্যস্ত উড়ালপুল বন্ধ থাকছে, টানা চারদিন নিষিদ্ধ যানচলাচল
পার্ক স্ট্রিট উড়ালপুল (ছবি সৌজন্য পিটিআই)
পার্ক স্ট্রিট উড়ালপুল (ছবি সৌজন্য পিটিআই)

খাস কলকাতার সবচেয়ে ব্যস্ত উড়ালপুল বন্ধ থাকছে, টানা চারদিন নিষিদ্ধ যানচলাচল

  • এই সিদ্ধান্ত নেওয়ার পর উড়ালপুলের উপর দিয়ে যানবাহন চলাচল করতে পারবে না।

রাত পোহালেই ১ ডিসেম্বর। অর্থাৎ বছর শেষের মাস। এই মাসেই চারদিন বন্ধ থাকবে পার্ক স্ট্রিট উড়ালপুল। সুতরাং রবীন্দ্র সদন থেকে ধর্মতলা যেতে গেলে এই উড়ালপুল ব্যবহার করা যাবে না। কারণ উড়ালপুলের স্বাস্থ্য পরীক্ষা করা হবে। তাই টানা চারদিন তা বন্ধ রাখা হবে। কলকাতা পুলিশ সূত্রে খবর, ৩ ডিসেম্বর রাত ১০টা থেকে ৬ ডিসেম্বর সকাল ৬টা পর্যন্ত এই উড়ালপুল বন্ধ থাকবে। তারপর আবার স্বাভাবিক হবে।

এই সিদ্ধান্ত নেওয়ার পর উড়ালপুলের উপর দিয়ে যানবাহন চলাচল করতে পারবে না। ফলে উড়ালপুলের তলা দিয়েই করতে হবে যাতায়াত। ব্যবহার করতে হবে জওহরলাল নেহরু রোড। ইতিমধ্যেই শহরের প্রত্যেকটি সেতু এবং উড়ালপুলের স্বাস্থ্য পরীক্ষা করার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। পার্ক স্ট্রিট উড়ালপুলের পাশাপাশি, লকগেট উড়ালপুল, খিদিরপুর উড়ালপুল, গড়িয়াহাট উড়ালপুলের স্বাস্থ্য পরীক্ষাও ধাপে ধাপে করা হবে বলে খবর।

পোস্তা উড়ালপুল থেকে মাঝেরহাট সেতু দুর্ঘটনা শহরকে নাড়িয়ে দিয়েছিল। তারপর থেকেই বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সিদ্ধান্ত নেন সমস্ত উড়ালপুল এবং সেতুর স্বাস্থ্য–পরীক্ষা করতে হবে। তারপর সেই রিপোর্ট পেশ করতে হবে। কোথাও কোনও সমস্যা থাকলে তা মেরামত করতে হবে। তার জন্য বন্ধ থাকবে উড়ালপুল বা সেতু।

উল্লেখ্য, ২০১৫ সালে পার্ক স্ট্রিট উড়ালপুল তৈরি হয়েছিল। এখানে কোনও সমস্যা দেখা দেয়নি। কিন্তু বেশ কয়েকটা বছর কেটে গিয়েছে। তাই পরীক্ষা করে নেওয়া হচ্ছে। তাছাড়া সামনেই কলকাতা পুরসভা নির্বাচন। সেক্ষেত্রে কোনও খামতি রাখতে চাইছে না সরকার। সাধারণ মানুষ থেকে অফিস যাত্রীদের যাতে সমস্যা না হয় তাই শনিবার ও রবিবার দিনকে বেছে নেওয়া হয়েছে।

বন্ধ করুন