বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Passenger death: মাঝ আকাশে বিমানে অসুস্থ যাত্রী, কলকাতায় জরুরি অবতরণের পরেও মৃত্যু বৃদ্ধার

Passenger death: মাঝ আকাশে বিমানে অসুস্থ যাত্রী, কলকাতায় জরুরি অবতরণের পরেও মৃত্যু বৃদ্ধার

জরুরি ভিত্তিতে কলকাতা বিমানবন্দরে অবতরণ

কলকাতা আসার উদ্দেশ্যে শর্মিষ্ঠা দেবী আন্দামানের পোর্ট ব্লেয়ার এয়ারপোর্ট থেকে ভিস্তেরার ইউকে ৭৭৮ বিমানে উঠেছিলেন। বিমানটি উড়ান শুরু করার সময় অসুস্থতা অনুভব করছিলেন ওই যাত্রী। তবে সেই সময় নিজেকে তিনি সামলে নিয়েছিলেন। এরপর কলকাতা বিমানবন্দরে বিমানটি অবতরণের সময় ঘটে বিপত্তি। 

মাঝ আকাশে বিমানের মধ্যে শুরু হয়েছিল মাথা ব্যথা এবং বমি। বৃদ্ধা যাত্রীর অবস্থা আশঙ্কাজনক বুঝে কলকাতা বিমানবন্দরে জরুরি অবতরণ করে বিমান। তা সত্ত্বেও বাঁচানো গেল না যাত্রীকে। হাসপাতালে নিয়ে যাওয়ার পর মৃত্যু হয় বৃদ্ধা যাত্রীর। এমনই মর্মান্তিক ঘটনা ঘটল শনিবার আন্দামানের পোর্ট ব্লেয়ার থেকে কলকাতাগামী বিমানে। ওই যাত্রীর নাম শর্মিষ্ঠা দাস (৬০)।

জানা গিয়েছে, কলকাতা আসার উদ্দেশ্যে শর্মিষ্ঠা দেবী আন্দামানের পোর্ট ব্লেয়ার এয়ারপোর্ট থেকে ভিস্তারার ইউকে ৭৭৮ বিমানে উঠেছিলেন। বিমানটি উড়ান শুরু করার সময় অসুস্থতা অনুভব করছিলেন ওই যাত্রী। তবে সেই সময় নিজেকে তিনি সামলে নিয়েছিলেন। এরপর কলকাতা বিমানবন্দরে বিমানটি অবতরণের সময় ঘটে বিপত্তি। তখন শর্মিষ্ঠা দেবী আরও অসুস্থতা বোধ করেন। এরফলে সিটে বসেই লাগাতার বমি করতে শুরু করেন। ঘটনার খবর পেয়ে বিমান চালক তড়িঘড়ি এয়ার ট্রাফিক কন্ট্রোলের সঙ্গে যোগাযোগ করেন। তখন জরুরি ভিত্তিতে বিমানটি কলকাতা বিমানবন্দরে অবতরণ করেন চালক। দুপুর ২টো ৩৯ মিনিট নাগাদ অবতরণ করে বিমানটি। 

এদিকে, যাত্রীর অসুস্থতার খবর পেতেই বিমানবন্দরে আগে থেকেই প্রস্তুত রাখা হয়েছিল অ্যাম্বুলেন্স এবং চিকিৎসকদের একটি দল। বিমান অবতরণ করার পর তড়িঘড়ি বৃদ্ধাকে নামিয়ে বিমানবন্দরে থাকা চিকিৎসকরা তার প্রাথমিক চিকিৎসা করেন। কিন্তু, যাত্রীর অবস্থা বুঝে জরুরি ভিত্তিতে তাঁকে নিয়ে যাওয়া হয় ভিআইপি রোডের ধারে অবস্থিত একটি বেসরকারি হাসপাতালে। তবে সেখানে নিয়ে গিয়েও ওই যাত্রীকে বাঁচানো যায়নি। চিকিৎসকরা তাঁকে মৃত ঘোষণা করেন। এই ঘটনার পরে বৃদ্ধার পরিবারকে খবর দেওয়া হয়। এদিকে, বৃদ্ধার মৃতদেহ ময়নাতদন্তের জন্য নিয়ে যাওয়া হয় আর জি কর মেডিক্যাল কলেজে। যাত্রী আগে থেকেই অসুস্থ ছিলেন কিনা বা কি কারণে তাঁর মৃত্যু হয়েছে ময়নাতদন্তের রিপোর্টের পরে তা স্পষ্ট বোঝা যাবে বলে জানিয়েছে পুলিশ।

উল্লেখ্য, কিছুদিন আগেই একই ধরনের ঘটনা ঘটেছিল কলকাতা বিমানবন্দরে। যদিও সেক্ষেত্রে যাত্রীকে প্রাণে বাঁচানো সম্ভব হয়েছিল।  আমেদাবাদ থেকে কলকাতাগামী ৬ই৬৫৫৬ বিমানে এই ঘটনা ঘটেছিল। অসুস্থ হয়ে ওই বৃদ্ধা যাত্রী নিজের সিটেই মলত্যাগ করার পাশাপাশি বমি করে ফেলেন। এরপর বিষয়টি লক্ষ্য করেন বিমান সেবিকা। তড়িঘড়ি তিনি যাত্রীর শারীরিক পরীক্ষা করতে এগিয়ে আসেন। যাত্রীর শারীরিক অবস্থার অবনতি হচ্ছে বুঝে তখন বিমান চালক এয়ার ট্রাফিক কন্ট্রোলের সঙ্গে যোগাযোগ করেন। বৃদ্ধার প্রাথমিক চিকিৎসার জন্য আগে থেকেই বিমানবন্দরের প্রস্তুত ছিলেন চিকিৎসকরা। বিমান অবতরণের পরেই তারা বৃদ্ধা যাত্রীর চিকিৎসা শুরু করে দেন। তবে ক্রমেই তাঁর শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তড়িঘড়ি অ্যাম্বুলেন্সে করে যাত্রীকে বিমানবন্দর থেকে বাইপাসের একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

বাংলার মুখ খবর

Latest News

'আমি কথা দিয়ে ছিলাম...' হানিমুনের মাঝেই অনুরাগীদের খোলা চিঠি দিলেন আদৃত হাসপাতাল থেকে ছাড়া পেয়ে মুম্বই ফিরলেন শাহরুখ, ভিডিয়ো সামনে আসতেই চিন্তায় ভক্তরা ২০ হাজার ডলারে বিকোচ্ছে ইন্দো-পাক ম্যাচের টিকিট, বিতর্কে ICC,তুলোধোনা ললিত মোদীর মোদীবাবু, মহাশয়কে বলছি, একটা মঞ্চ তৈরি করুন, তারপর… খোলা চ্যালেঞ্জ ছুঁড়লেন মমতা রেমাল-র ভ্রূকুটি!গতিবেগ সর্বোচ্চ হতে পারে ১২০ কিমি, বহু জেলায় বর্ষণের সতর্কতা দায়িত্বজ্ঞানহীন-বেপরোয়া ক্রিকেট ম্যাক্সওয়েলের,দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন প্রাক্তনীদের এনার থেকে মুখ ফেরান যশ! বক্স অফিসে সুপারফ্লপ চিনেবাদাম, কত লোকসান হয় নায়িকার? সন্দেশখালির বিজেপি নেত্রী যোগ দিলেন তৃণমূলে, অস্বস্তির মাঝে ভাঙনে চাপে পদ্মশিবির চল বন্ধু…আরও একবার লড়াই হয়ে যাক...ম্যাচের আগে কে দিয়েছিলেন বিরাটকে এমন বার্তা? ‘‌২০২৫ সালে বিহারে জন সূরয জিতে ক্ষমতায় আসবে’‌, বড় ভবিষ্যদ্বাণী করলে পিকে

Latest IPL News

হাসপাতাল থেকে ছাড়া পেয়ে মুম্বই ফিরলেন শাহরুখ, ভিডিয়ো সামনে আসতেই চিন্তায় ভক্তরা দায়িত্বজ্ঞানহীন-বেপরোয়া ক্রিকেট ম্যাক্সওয়েলের,দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন প্রাক্তনীদের চল বন্ধু…আরও একবার লড়াই হয়ে যাক...ম্যাচের আগে কে দিয়েছিলেন বিরাটকে এমন বার্তা? ‘একটা কথাও বলবে না’, বন্ধুকে নিয়ে লাগাতার অপমানের পাল্টা গাভাসকরকে তোপ এবির অসুস্থতার কারণে আমরা সকলে ১০০ শতাংশ দিতে পারেনি- দলের হাল ফাঁস করলেন সঞ্জু ইংল্যান্ড ক্রিকেটারদের বাড়ি যাওয়া বন্ধ, আগামী IPL নিয়ে বড় বার্তা অরুণ ধুমলের পরের ম্যাচেও দেখা যাবে হেড-অ্যাবির অ্যাটাকিং ব্যাটিং, হেরেও সাবধানী নয় SRH শিবির নাচতেই পারেনা বেঙ্কি, সুয়াশের চুল কাটে দর্জি,শ্রেয়সকে নিয়ে কি বললেন রাসেল-নারিন? T20 WC-এ বিরাটকে দিয়ে ওপেন করানোটা বেশ ঝুঁকির হবে- দাবি ডি'ভিলিয়ার্সের তাল ঠুকছিলেন রায়াডু,তুষার...RCB হারতেই দিলেন খোঁচা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.