বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Peerless Investment: বাংলায় ১০০০ কোটি বিনিয়োগ করবে পিয়ারলেস, প্রকল্প শুনলে চমকে যাবেন

Peerless Investment: বাংলায় ১০০০ কোটি বিনিয়োগ করবে পিয়ারলেস, প্রকল্প শুনলে চমকে যাবেন

বিশ্ব বাংলা গেটের কাছেই হবে বিরাট হাব। প্রতীকী ছবি

বিরাট বিনিয়োগ করবে পিয়ারলেস। জেনে নিন কোথায় কী হবে? 

এবার পিয়ারলেস গ্রুপের বিরাট বিনিয়োগ বাংলায়। আগামী তিনবছরে প্রায় ১০০০ কোটি টাকা বাংলায় বিনিয়োগ করবে পিয়ারলেস। তার বেশিরভাগটাই হাসপাতালে ও রিয়েল এস্টেট ব্যবসাতে ব্যয় করা হবে বলে খবর। ইকোনমিক টাইমসের খবর, বিপুল বিনিয়োগ করবে পিয়ারলেস। ২০২২-২৩ আর্থিক বছরেই পিয়ারলেস গ্রুপ অন্তত ৬৩৫ কোটি টাকা আয় করেছে বলে খবর।

পিয়ারলেসের চেয়ারম্যান পার্থ ভট্টাচার্য সংবাদ মাধ্য়মকে জানিয়েছেন, কোভিডের আগে আমাদের বার্ষিক রেভিনিউর বৃদ্ধি ছিল সব মিলিয়ে প্রায় ৬ শতাংশ। তবে ২০২৩ আর্থিক বছরে সেই বৃদ্ধিটা হয়ে গিয়েছে ২২ শতাংশ।এদিকে পিয়ারলেস মানেই তো সাধারণ মানুষের কাছে ছিল সেই সঞ্চয়ী প্রতিষ্ঠানের নাম। এটাই তো মূল পরিচয় ছিল একটা সময়। পরবর্তী সময়ে সেটা শাখা বিস্তার করে। তবে পিয়ারলেস জেনারেল ফিনান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট কোম্পানি নন ব্যাঙ্কিং ফিনান্সিলায় কোম্পানির-ইনভেস্টমেন্ট অ্যান্ড ক্রেডিট কোম্পানির লাইসেন্স পেয়েছে রিজার্ভ ব্যাঙ্ক থেকে। চলতি বছর থেকেই এই প্রাপ্তি হয়েছে পিয়ারলেসের। 

অন্যদিকে সংস্থা সূত্রে খবর, কলকাতায় তাদের যে সম্পত্তি রয়েছে সেগুলি সংস্কার করার জন্য তারা প্রায় ১০০ কোটি টাকা ব্যয় করতে পারে। এদিকে পিয়ারলেস গ্রুপ ১৫ তলা রিটেল কমার্শিয়াল রেসিডেন্সিয়াল রিয়েল এস্টেট প্রজেক্ট তৈরির পরিকল্পনাও নিয়েছে। থাইল্যান্ডের একটা কোম্পানির সহযোগিতায় এটা করা হবে বলে খবর। এটা প্রায় ৬.৪ লাখ বর্গ ফুটের উপর তৈরি হবে। রাজারহাটে এটা তৈরি করা হবে। বিরাট প্রকল্প। এই প্রকল্পের জন্য় ব্যয় হবে প্রায় ৬০০ কোটি টাকা। এর সঙ্গেই হাসপাতালের বেড বৃদ্ধির সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ৪০০ বেড থেকে বৃদ্ধি করে ৭৫০-৮০০ করার পরিকল্পনা নেওয়া হয়েছে। এখানে অঙ্কোলজি ব্লকও করা হবে। সেখানেই প্রায় ৫০০ কোটি টাকা ব্যয় হতে পারে। তার মধ্য়ে ৭৫ কোটি ইতিমধ্য়ে খরচ হয়েছে। 

একেবারে পরিকল্পনা নিয়ে কলকাতায় বিনিয়োগে ঝাঁপাবে পিয়ারলেস। একের পর এক বড় বিনিয়োগ। এর সুফল সামগ্রিকভাবে অনেকেই পাবেন। 

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

বিয়ের ৪মাসের মাথায় যমজ সন্তানের মা, ২ বছরও গেল না, স্বামীকে আনফলো করলেন নয়নতারা অনুপম-প্রশ্মিতার বিয়েতে কী হচ্ছে শনিবারে? হিন্দুস্তান টাইমস বাংলাকে বললেন উপল ধরা পড়ার আগে কোথায় ছিলেন?‌ সিআইডি’‌র জেরার মুখে ঔদ্ধত্য হারালেন শাহজাহান বল ধরে বাউন্ডারির দিকে ছুঁড়ে দিলেন ফিল্ডার, মনে করালেন লগানের লাখাকে- ভিডিয়ো বদলে গেল পোস্টাল ব্যালটের সর্বনিম্ন বয়স, ৮০ বছরেও ভোট দিতে হবে বুথেই বল হাতে ফিলিপস, ব্যাট হাতে রাচিন রবীন্দ্রের লড়াই, জমে উঠেছে NZ vs AUS 1st Test রাঁচিতে ম্যাচের সেরা হয়েছেন, এবার সেই পুরস্কার প্রিয়জনের হাতে তুলে দিলেন ধ্রুব 'ছাল ছাড়ানো মুরগি', সুস্মিতাকে ‘বাংলার উরফি’র তকমা! কী এমন করলেন জিতের নায়িকা? Turmeric Benefits: নিয়মিত খেয়ে দেখুন হলুদ, অনেক উপকার পেতে পারেন। অক্ষয়, অজয়, ধোনি থেকে জুকেরবার্জ মেতেছেন আনন্দে, দেখুন জামনগরে আম্বানি বাড়ির টুকরো ছবি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.