বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Tet Recruitment:পুজোর মুখে প্রাথমিকে নিয়োগ প্রক্রিয়া শুরু, জারি চাকরির বিজ্ঞপ্তি
প্রাথমিক শিক্ষক নিয়োগের চাকরির বিজ্ঞপ্তি জারি হল (ছবিটি প্রতীকী, সৌজন্যে এএনআই)

Tet Recruitment:পুজোর মুখে প্রাথমিকে নিয়োগ প্রক্রিয়া শুরু, জারি চাকরির বিজ্ঞপ্তি

  • চাকরিপ্রার্থীদের দাবি ছিল, ৬ নম্বরের জন্য তাঁরা টেট পাশ করতে পারেননি। আর এই ৬ নম্বরের প্রশ্নে ভুল ছিল বলে দাবি করেছিলেন তারা। এরপরই বিশেষ রায় দিয়েছিল আদালত।

পুজোর মুখে প্রাথমিক শিক্ষক নিয়োগের প্রক্রিয়া শুরু হয়ে গেল। আর সবটাই আদালতের নির্দেশে। প্রাথমিক শিক্ষা পর্ষদ সব মিলিয়ে ১৮৭জনের নামের তালিকা প্রকাশ করেছে। ২০১৪ সালের টেট পরীক্ষায় প্রশ্ন ভুল সংক্রান্ত মামলা হয়েছিল। তারই পরিপ্রেক্ষিতে আদালতে জয়ের মুখ দেখেছিলেন চাকরিপ্রার্থীরা। এবার তাদেরই নথিপত্র ভেরিফিকেশন ও ইন্টারভিউয়ের জন্য় ডাকা হবে বলে খবর।

সব মিলিয়ে ১৮৭জনকে এবার ডাকছে প্রাথমিক শিক্ষা পর্ষদ। ২০১৪ সালের টেট পরীক্ষায় বসেছিলেন তারা। কিন্তু চাকরি পাওয়ার বিষয়টি ঝুলেছিল এতদিন। সূত্রের খবর, আগামী ১৯ সেপ্টেম্বর সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত আচার্য প্রফুল্ল চন্দ্র ভবনে এই প্রক্রিয়া জারি থাকবে। চাকরিপ্রার্থীদের নানা নথির আসল ও জেরক্স নিয়ে আসার জন্য় বলা হয়েছে।

এদিকে চলতি সপ্তাহেই তিন দফায় কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় নিয়োগের নির্দেশ দিয়েছিলেন। সেই নির্দেশ মেনেই এবার নড়েচড়ে বসল প্রাথমিক শিক্ষা পর্ষদ। দ্রুত এব্যাপারে নির্দেশ জারি করা হয়েছে। সেই বিজ্ঞপ্তিতে কর্মপ্রার্থীদের তালিকাও প্রকাশ করা হয়েছে।

চাকরিপ্রার্থীদের দাবি ছিল, ৬ নম্বরের জন্য তাঁরা টেট পাশ করতে পারেননি। আর এই ৬ নম্বরের প্রশ্নে ভুল ছিল বলে দাবি করেছিলেন তারা। এরপরই বিশেষ রায় দিয়েছিল আদালত।

এবার শিক্ষাগত যোগ্যতার মার্কশিট, পাসপোর্ট সাইজের ছবি, ভোটার আইকার্ড বা আধার কার্ড সহ নানা নথি নিয়ে হাজির থাকার জন্য বলা হয়েছে।

বন্ধ করুন