বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > BJP: লোকসভা ভোটের আগে গেরুয়া শিবিরের ফের রথযাত্রা বাংলায়

BJP: লোকসভা ভোটের আগে গেরুয়া শিবিরের ফের রথযাত্রা বাংলায়

রাজ্যের চারদিক থেকে বেরোবে রথযাত্রা

ইতিমধ্যেই ব্রিগেডে গীতাপাঠ এবং ব্লকে ব্লকে দুর্গাপুজোর জন্য কর্মী সমর্থকদের নির্দেশ দেওয়া হয়েছে। রাজনৈতিক মহলের ব্যাখ্যা, লোকসভা ভোটের কথা মাথায় রেখেই এই রথযাত্রা কর্মসূচি।

বাংলায় ফের রথযাত্রা করছে গেরুয়া শিবির। তবে বিজেপি নয় বিশ্বহিন্দু পরিষদের ব্যানারে হবে এই রথযাত্রা। ইতিমধ্যেই ব্রিগেডে গীতাপাঠ এবং ব্লকে ব্লকে দুর্গাপুজোর জন্য কর্মী সমর্থকদের নির্দেশ দেওয়া হয়েছে। রাজনৈতিক মহলের ব্যাখ্যা, লোকসভা ভোটের কথা মাথায় রেখেই এই রথযাত্রা কর্মসূচি। 

সংগঠন সূত্রে জানা গিয়েছে, রাজ্যের চারপ্রান্ত থেকে চারটি রথযাত্রার পরিকল্পনা রয়েছে। আগামী ১ অক্টোবর গান্ধীজির জন্মদিনের ঠিক আগের দিন এই রথযাত্রাসূচনা হওয়ার কথা রয়েছে।  

(পড়তে পারেন। অনাস্থা ডিবেট-এ বিজেপি সাংসদের ‘ছক্কা হাঁকানো’র বার্তা মোদীর! গেরুয়া শিবিরে তুঙ্গে প্রস্তুতি)

রথ চারটি ভাগে রাজ্যের সব জেলায় ঘুরবে। সমাপ্তিতে কলকাতা একটি সমাবেশের আয়োজন করা হয়েছে। এই রথযাত্রায় রামমন্দির নির্মাণে মোদী সরকারের সাফল্য, কেন্দ্রর বিভিন্ন জনমুখী প্রকল্পের কথা প্রচার করা হবে। এই রথযাত্রায় বিজেপির রাজ্য নেতৃত্বের একাংশকে অংশ নিতে দেখা যেতে পার।  

লোকসভা ভোটের কথা মাথায় রেখে রাজ্যে একাধিক কর্মসূচি নিয়েছে গেরুয়া শিবির। সরাসরি রাজনৈতিক দলের পক্ষ থেকে সেই কর্মসূচি নেওয়া না হলেও, আরএসএস-র-সহ বিভিন্ন সহযোগী সংগঠনের পক্ষ থেকে নানা কর্মসূচি নেওয়া হবে লোকসভা ভোটে আগে। সূত্রের খবর তারই অঙ্গ হিসাবে বিশ্বহিন্দু পরিষদের এই রথযাত্রা কর্মসূচি। 

(পড়তে পারেন। ‘ডবল ইঞ্জিনের ব্যর্থতা স্বীকার করতে হবে বলেই মণিপুর নিয়ে চুপ প্রধানমন্ত্রী’, আক্রমণ গৌরব গগৈয়ের)

ইতিমধ্যে ২৪ ডিসেম্বর ব্রিগেডে পাঠের কর্মসূচির আয়োজন করেছে ‘সনাতন সংস্কৃতি সংসদ’ নমে একটি হিন্দুত্ববাদী সংগঠন।’ এই কর্মসূচিতে রাজ্যপাল সিভি আনন্দ বোস, বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী এমন কি মমতা বন্দ্যোপাধ্যায়কেও আমন্ত্রণ জানানোর পরিকল্পনা রয়েছে সংগঠনের। সংগঠনটি দাবি, ওই দিন গীতাপাঠা শোনার জন্য ১ লক্ষ মানুষের সমাগম হতে পারে। আগামী ২৪ ডিসেম্বর গীতা জয়ন্তী ব্রিগেডে এই সমাবেশ হবে। 

(পড়তে পারেন। সংসদে রাহুলকে টিটকিরি BJP-র, জবাবে মোদীর নাম তুললেন গৌরব গগৈ, রেগে আগুন অমিত শাহ)

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

আসছে আইপিএলের মরশুম, তার আগেই ধোনির সঙ্গে খোশমেজাজে আরিয়ান, করলেন কী আলোচনা? ট্রাম্পের বিজয়রথ থামিয়ে ওয়াশিংটন ডিসির রিপাবলিকান প্রাইমারিতে জয় নিকির ফোনের আসক্তির জন্য বিপদে পড়েন, তবুও সর্বক্ষণের সঙ্গীকে কাছছাড়া করতে নারাজ মমতা ‘‌যেখানে দাঁড়াবে সেখানে হারাব’‌, অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে চ্যালেঞ্জ ছুঁড়লেন কল্যাণ যাবতীয় নির্দেশ পালন করার বার্তা কমিশনের ফুলবেঞ্চের, আজ দলগুলির সঙ্গে বৈঠক আজ স্বামী-স্ত্রীর সম্পর্কের মধ্যে প্রেম বাড়বে, দেখুন কী বলছে আজকের প্রেম রাশিফল ‘আমার আগের মন্তব্য হয়তো মোদীকে খুশি করতে পারেনি’, মুখ খুললেন সাধ্বী প্রজ্ঞা ইশা, আকাশ নাকি অনন্ত, কার শ্বশুরবাড়ি সব থেকে বড়লোক? গুরমিতের জন্য নিয়মে ছাড় দিল AIFF, হায়দরাবাদ থেকে নর্থ ইস্টে গেলেন গোলরক্ষক শ্রেয়া-অরিজিতের যুগলবন্দিতে ভাসল জামনগর, আর কারা পারফর্ম করলেন এদিন?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.