বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > পার্থদের বিরুদ্ধে চার্জশিট দিতে রাজ্যের অনুমতির কোনও দরকার নেই CBI-এর: বিকাশ

পার্থদের বিরুদ্ধে চার্জশিট দিতে রাজ্যের অনুমতির কোনও দরকার নেই CBI-এর: বিকাশ

বিকাশরঞ্জন ভট্টাচার্য।

বিকাশবাবু বলেন, ‘এই মামলায় অভিযুক্তদের বিরুদ্ধে চার্জশিট পেশের জন্য সিবিআইয়ের রাজ্য সরকারের অনুমতি নেওয়ার কোনও প্রয়োজন নেই। সিবিআই কেন অনুমতি নিতে গিয়েছে জানি না।

রাজ্যে শিক্ষক দুর্নীতি মামলায় অভিযুক্তদের বিরুদ্ধে চার্জশিট পেশ করতে গেলে সিবিআইকে রাজ্য সরকারের কোনও অনুমতি নেওয়ার প্রয়োজন নেই। এমনই জানিয়েছেন মামলায় চাকরিপ্রার্থীদের পক্ষের প্রধান আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য। এদিন সিবিআইয়ের তরফে জানানো হয়, পার্থ চট্টোপাধ্যায়সহ ৬ জনের বিরুদ্ধে চার্জশিট পেশের জন্য রাজ্যের অনুমোদন চাইলেও তা এখনো পাওয়া যায়নি। ফলে শুক্রবার আলিপুর আদালতে পেশ করা সিবিআইয়ের বৈধতা নিয়ে প্রশ্ন উঠে যায়।

এদিন বিকাশবাবু বলেন, ‘এই মামলায় অভিযুক্তদের বিরুদ্ধে চার্জশিট পেশের জন্য সিবিআইয়ের রাজ্য সরকারের অনুমতি নেওয়ার কোনও প্রয়োজন নেই। সিবিআই কেন অনুমতি নিতে গিয়েছে জানি না। আদালতের স্পষ্ট নির্দেশ রয়েছে, যে মামলায় সরকারি প্রক্রিয়ার মধ্যে দুর্নীতি হয়েছে সেখানে সরকারের অনুমতি লাগবে। এখানে দুর্নীতি হয়েছে সরকারি প্রক্রিয়ার বাইরে। ফলে এখানে অনুমতি নেওয়ার কোনও প্রয়োজন নেই। এভাবে মমতা বন্দ্যোপাধ্যায় দুর্নীতিগ্রস্তদের বাঁচাতে পারবেন না।’

বিকাশবাবু জানান, ‘বিভিন্ন ভাবে ভুয়ো খবর ছড়িয়ে তৃণমূলের দুর্নীতিকে লঘু করে দেখানোর চেষ্টা হচ্ছে। আদালতে এসব খবরের কোনও প্রভাব পড়ে না। ফলে যোগ্য চাকরিপ্রার্থীদের ভয় পাওয়ার কোনও কারণ নেই। আমরা তাদের সঙ্গে রয়েছি।’

শনিবার দুপুরে জানা যায়, পার্থ চট্টোপাধ্যায়সহ শিক্ষক নিয়োগ দুর্নীতিতে জড়িত ৬ জনের বিরুদ্ধে চার্জশিট দিতে চেয়ে ২ সপ্তাহ আগে রাজ্য সরকারের কাছে আবেদন করেছিল সিবিআই। সেই আবেদনের জবাব এখনো আসেনি। তার মধ্যে শুক্রবার আদালতে চার্জশিট পেশ করে সিবিআই। দুর্নীতিদমন আইনের ১৯ নম্বর ধারা অনুসারে এই অনুমতি প্রয়োজন বলে সিবিআই সূত্রে খবর।

 

বন্ধ করুন