বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > জেলায় জেলায় পৌঁছল চিঠি, পঞ্চায়েত নির্বাচনের মহরৎ করে দিল নির্বাচন কমিশন

জেলায় জেলায় পৌঁছল চিঠি, পঞ্চায়েত নির্বাচনের মহরৎ করে দিল নির্বাচন কমিশন

পশ্চিমবঙ্গ রাজ্য নির্বাচন কমিশনের দফতর। 

নির্বাচনের আগে আসন পুনর্বিন্যাস ও সংরক্ষণের কাজ সেরে ফেলতে হয় কমিশনকে। পরিবর্তিত তালিকার ভিত্তিতে হয় নির্বাচন। কমিশন সূত্রে খবর, এই কাজ করতে কিছু জায়গায় অতিরিক্ত সময় লেগে যায়। যার ফলে অনেক সময় পিছিয়ে যায় গোটা নির্বাচন প্রক্রিয়া।

রাজ্যে পঞ্চায়েত নির্বাচনের তোড়জোড় শুরু করে দিল রাজ্য নির্বাচন কমিশন। জেলায় জেলায় আসন পুনর্বিন্যাস ও সংরক্ষণের তালিকা চূড়ান্ত করতে জেলাশাসকদের চিঠি দিল তারা। যাতে বিশেষজ্ঞদের মত, পঞ্চায়েত নির্বাচন কিছুটা হলেও এগিয়ে আসতে পারে।

নির্বাচনের আগে আসন পুনর্বিন্যাস ও সংরক্ষণের কাজ সেরে ফেলতে হয় কমিশনকে। পরিবর্তিত তালিকার ভিত্তিতে হয় নির্বাচন। কমিশন সূত্রে খবর, এই কাজ করতে কিছু জায়গায় অতিরিক্ত সময় লেগে যায়। যার ফলে অনেক সময় পিছিয়ে যায় গোটা নির্বাচন প্রক্রিয়া। সেই সম্ভাবনা সমূলে বিনাশ করতে আগেভাগে প্রস্তুতি শুরু করে দিল কমিশন।

রাজনৈতিক বিশেষজ্ঞদের একাংশের মতে আগামী বছরের গোড়াতেই হতে পারে পঞ্চায়েত ভোট। ২০২৩ সালের এপ্রিল পর্যন্ত বর্তমান পঞ্চায়েতগুলির মেয়াদ রয়েছে। তার মধ্যে ভোট প্রক্রিয়া শেষ করতে হবে কমিশনকে। ইতিমধ্যে একাধিক বৈঠকে মুখ্যমন্ত্রী পঞ্চায়েত ভোট এগিয়ে আসতে পারে বলে ইঙ্গিত দিয়েছেন। ওদিকে তৃণমূলের ঘরোয়া স্তরেও প্রস্তুতি চলছে জোর কদমে। দিন কয়েক আগেই পঞ্চায়েতভোট হিংসামুক্ত করতে দলের নেতাদের নির্দেশ দিয়েছেন তৃণমূলের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। বিজেপির দাবি, পঞ্চায়েত ভোটের জন্য প্রস্তুত তারা।

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

রবি-সোমে ঝড়বৃষ্টি বাংলায়, সতর্কতা জারি শনিতেও, কোন জেলায় কত বেগে ঝোড়ো হাওয়া? সন্দেশখালির বোনেদের সঙ্গে যা করেছে TMC, তা দেখে কাঁদছে রামমোহন রায়ের আত্মা: মোদী IPL 2024: লান্স ক্লুজনারকে সহকারী কোচ হিসেবে নিযুক্ত করল LSG AI নিয়ে রাহুলকে প্রশ্ন তরুণের, উত্তর শুনে ট্রোল নেটপাড়ার, ‘না জেনেই রচনা লিখল’ পিরিতির ফুল ফুটে… পায়ে হাওয়াই চটি, পাশে ডোনা-রচনা, ঝুমুরের তালে জমিয়ে নাচ মমতার ‘গণধর্ষণ’ করে ব্ল্যাকমেলিং! যোগীরাজ্যে গাছ থেকে উদ্ধার দুই কিশোরীর ঝুলন্ত দেহ পুলিশের সামনে দাপট! ইডির হাত থেকে রেহাই পেতে মরিয়া শাহজাহান, আগাম জামিনের আবেদন জমাট জুটি ধাওয়ান-কার্তিকের, শাহবাজদের বিরুদ্ধে '১০ ওভারেই' জয় ডিওয়াই পাতিল ব্লুর চুপিসাড়ে বিয়ের পর রায় পরিবারে বধূবরণ! সত্যজিতের নাতির রিসেপশনের প্রথম ছবি শ্রেয়স এবং ইশান কেন্দ্রীয় চুক্তি ফিরে পেতে পারেন, কী ভাবে? জানালেন BCCI-এর কর্তা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.