বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > 21st July: মানবাধিকার কর্মী নাকি পুলিশ? মমতার বাড়ির কাছে কে ওই সন্দেহভাজন? কেন গাড়িতে অস্ত্র?

21st July: মানবাধিকার কর্মী নাকি পুলিশ? মমতার বাড়ির কাছে কে ওই সন্দেহভাজন? কেন গাড়িতে অস্ত্র?

এই গাড়িতে চেপেই এসেছিল ওই ব্যক্তি। 

ওই ব্যক্তিকে কালীঘাট থানায় নিয়ে যাওয়া হয়। সূত্রের খবর, আনন্দপুর থানা এলাকার বাসিন্দা ওই ব্যক্তি। গাড়ির সামনের স্টিকারে লেখা ছিল শেখ নুর আমিন।

২১শে জুলাই। রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে এদিন কলকাতার শহিদ মিনার মঞ্চে মমতা বন্দ্যোপাধ্য়ায়ের সভা শুনতে আসেন। তার মধ্য়ে অনেকেই কালীঘাটে মমতার বাড়ি দেখতে যান। আর খোদ মুখ্য়মন্ত্রীর বাড়ির সামনে থেকে গ্রেফতার করা হল এক সন্দেহভাজন ব্যক্তিকে। কে তিনি? কী তার পরিচয়? কেন তিনি এভাবে কালো গাড়ি নিয়ে অপেক্ষা করছিলেন মমতার বাড়ির কাছে?

সূত্রের খবর, তখন সকাল সাড়ে ১০টা। মমতার বাড়ির কাছে পুলিশ কিয়স্কের সামনে একটা কালো গাড়ি দাঁড়িয়েছিল। সেই কালো গাড়ির সামনে লেখা ছিল,পুলিশ। এনিয়ে সন্দেহ দানা বাঁধে। এরপর সেখানে কর্তব্যরত পুলিশ আধিকারিকরা চ্যালেঞ্জ করেন। তারপরই ওই ব্যক্তি একটি আই কার্ড দেখান। সেটা আইবির কার্ড বলে দাবি করা হয়। তবে পুলিশ বুঝতে পারে আসলে ওই কার্ডটি ভুয়ো। এরপরই কালীঘাট থানার পুলিশ আটক করে ওই ব্যক্তিকে। ধৃতের নাম শেখ নুর আমিন।

এরপরই ওই ব্যক্তিকে কালীঘাট থানায় নিয়ে যাওয়া হয়। সূত্রের খবর, আনন্দপুর থানা এলাকার বাসিন্দা ওই ব্যক্তি। গাড়ির সামনের স্টিকারে লেখা ছিল শেখ নুর আমিন। সামনে পুলিশ লেখা স্টিকার। গাড়ির সামনে অশোক স্তম্ভও লেখা রয়েছে। ধৃতের কাছ থেকে নানা ধরনের আইডি কার্ড পাওয়া গিয়েছে বলে খবর। কিন্তু সেই পরিচয়পত্রগুলি আদৌ আসল কি না সেটা নিয়ে প্রশ্ন দেখা দিয়েছে।

তার কাছে আগ্নেয়াস্ত্র, ধারালো অস্ত্র, মাদক দ্রব্য পাওয়া গিয়েছে বলে একাধিক সংবাদমাধ্যম সূত্রে খবর। পুলিশ টানা জেরা করছে ওই ব্যক্তিকে। একেবারে ধোপদুরস্ত পোশাক। বাইরে থেকে সন্দেহ করার মতো কিছু নেই। কিন্তু তার গাড়ি থেকে যেসব সামগ্রী উদ্ধার হয়েছে তা সন্দেহ করার মতোই। কিন্তু কেন তিনি এভাবে এলেন?

এদিকে আনন্দপুর এলাকার মার্টিনপাড়ায় ওই ব্যক্তি থাকতেন বলে খবর। সেখানে নুর ইন্টেরিয়র বলে একটি প্রতিষ্ঠানও রয়েছে। স্থানীয় বাসিন্দাদের দাবি, নুরের ইন্টেরিয়রের ব্যাবসা রয়েছে বলেই তারা জানতেন। কিন্তু তিনি যে পুলিশের লোক সেটা তারা জানতেন না। তবে তাকে নিয়ে সেভাবে কোনও সন্দেহ করতেন না প্রতিবেশীরা।

নুরের স্ত্রী পুনম বিবি সংবাদমাধ্যমে জানিয়েছেন, তিনি হিউম্যান রাইটস প্রোটেকশন অ্য়াসোসিয়েশনের সদস্য। তিনি মমতার সভাতে যাবেন বলেছিলেন। তারপর থেকে আর ফোনে যোগাযোগ করতে পারছি না।

এদিকে আনন্দপুরে তার বাড়ির সামনে একটি বাইকও দেখতে পাওয়া যায়। সেখানেও মানবাধিকার সংগঠনের ছাপ রয়েছে। তবে এর আগেও মমতার বাড়িতে সন্দেহভাজন ব্যক্তি ঢুকেছিল বলে অভিযোগ।

 

বাংলার মুখ খবর

Latest News

রেমালের চোখ রাঙানিকে বুড়ো আঙুল, প্রেমিকের সঙ্গে সমুদ্রস্নান অহনার মমতার মিটিংয়ে লোকজন নেই, চেয়ার ফাঁকা, অবাক করা Video পোস্ট করল বিজেপি শাহজাহাঁ দুঃসাহস যাতে আর না বাড়ে সেজন্য রেখা পাত্রকে জেতানো খুব দরকারি: মোদী ব্যাটিং অর্ডার চূড়ান্ত ফ্লপ-পরের মরশুমে শক্তিশালী হয়ে ফেরার দাবি SRH-এর সহকারীর হুগলিতে স্ট্রং রুমের সামনে লকেটকে ঘিরে চরম উত্তেজনা হুইলচেয়ারে এয়ারপোর্টে যেতেন না- জীবনের সবচেয়ে খারাপ সময়কে মনে করলেন পন্ত বৃষ্টিতে হাপুস ভিজে, সিক্ত শাড়িতে রোম্যান্টিক অপরাজিতা রেমালে উপড়েছে ৩০০-র বেশি গাছ, ক্ষতিপূরণে ১৫০০ বৃক্ষরোপণের পরিকল্পনা KMC-র ‘রমজানে দেন, দুর্গাপুজোয় ছুটি দেন না মমতা’, জনসভায় ভুয়ো দাবি অমিত শাহের ঝাড়গ্রামে দাঁতালের দাপাদাপি, হাতির তাণ্ডবে মাথায় হাত কৃষকদের

Latest IPL News

ব্যাটিং অর্ডার চূড়ান্ত ফ্লপ-পরের মরশুমে শক্তিশালী হয়ে ফেরার দাবি SRH-এর সহকারীর হুইলচেয়ারে এয়ারপোর্টে যেতেন না- জীবনের সবচেয়ে খারাপ সময়কে মনে করলেন পন্ত নিজেদের দুর্গ আগলে রেখেও অ্যাওয়ে ম্যাচে ডাহা ফেল, আশা জাগিয়েও কেন ব্যর্থ দিল্লি? T20 WC 2024-এ বদলে যাবে হার্দিকের IPL 2024 ভাগ্য- ভারতীয় দলকে হরভজনের পরামর্শ মন্নাতে বসে গম্ভীরকে ব্ল্যাঙ্ক চেক দিয়েছিলেন শাহরুখ, কিছুই টের পাননি LSG কর্ণধার KKR-এর ৩টি IPL খেতাব জয়েই জড়িয়ে তিনজন, গম্ভীর-নারিন ছাড়া তৃতীয় ব্যক্তি কে? ‘এই টিমটা যদি সারাজীবন থাকত’, IPL জিতলেও মন খারাপ শাহরুখের, নিলামে কী হবে KKR-র? জন্মদিনে এর থেকে ভালো আর কী উপহার পেতাম! IPL চ্যাম্পিয়ন হয়ে প্রতিক্রিয়া নারিনের আবেদনের সময় শেষ, তবু গম্ভীরের জন্য টিম ইন্ডিয়ার কোচের দরজা খোলা! শুরু জল্পনা ‘অপেক্ষা সার্থক…’, IPL-এর ট্রফি জড়িয়ে রাতপার্টি সুহানা-অনন্যার, ব্রাত্য় কলকাতা!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.