বাংলা নিউজ > ঘরে বাইরে > Modi on Uddhav: ‘বিপদে আমিই প্রথম…’ উদ্ধবের সঙ্গে সম্পর্কের গভীরতা বোঝালেন মোদী, উস্কে দিল জল্পনা

Modi on Uddhav: ‘বিপদে আমিই প্রথম…’ উদ্ধবের সঙ্গে সম্পর্কের গভীরতা বোঝালেন মোদী, উস্কে দিল জল্পনা

‘বিপদে আমি প্রথম…’ উদ্ধবের সঙ্গে সম্পর্কের গভীরতা বোঝালেন মোদী, উস্কে দিল জল্পনা (BJP media)

উদ্ধবের সঙ্গে সম্পর্কের গভীরতা বোঝালেন মোদী। সম্প্রতি একটি টিভি চ্যানেলের সাক্ষাৎকারে প্রধানমন্ত্রী যে মন্তব্য করেছেন তাতে ভবিষ্যৎ সম্পর্কের ক্ষেত্রে নতুন জল্পনা উস্কে দিয়েছেন।

মেরুদণ্ডে অস্ত্রোপচারের পর উদ্ধব ঠাকরের শারীরিক অবস্থার খোঁজ খবর নেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাঁর শ্রদ্ধাভাজন বালসাহেবের ছেলে হিসাবে প্রধামমন্ত্রী উদ্ধবের শারীরিক কুশল জানতে চান। কিন্তু সম্প্রতি একটি টিভি চ্যানেলের সাক্ষাৎকারে প্রধানমন্ত্রী যে মন্তব্য করেছেন তাতে ভবিষ্যৎ সম্পর্কের ক্ষেত্রে নতুন জল্পনা উস্কে দিয়েছেন।

বৃহস্পতিবার টিভি নাইনকে এক সাক্ষাৎকারে মোদী বলেন, ২০২১ সালের নভেম্বরে মুম্বইয়ের একটি হাসপাতালে অস্ত্রোপচারের আগে উদ্ধব ঠাকরে তাঁকে ফোন করেছিলেন। সেই সময় তিনি উদ্ধবের সঙ্গে কথা বলেন পরে প্রধানমন্ত্রী তাঁর স্ত্রী রেশমি ঠাকরের কাছে উদ্ধবের শারীরিক অবস্থা জানতে চান।

তিনি বলেন, 'আমি ওঁকে বালসাহেবের ছেলে বলে শ্রদ্ধা করি। আগামীকাল, যদি উনি যদি কোনও সমস্যার মুখোমুখি হন, আমিই প্রথম ব্যক্তি হব যিনি ওনাকে ফোন করব।' সাক্ষাৎকারে মোদী জোর দিয়ে বলেন, ব্যক্তিগত ও রাজনৈতিক সম্পর্ক পৃথক। তিনি শিবসেনা প্রতিষ্ঠাতা বাল ঠাকরের প্রশংসা করেন।

পুনর্মিলনের জল্পনা

প্রধানমন্ত্রীর এই মন্তব্যের ফলে বিজেপি এবং ঠাকরের মধ্যে পুনর্মিলনের জল্পনা জোরদার হয়েছে। বিশেষ করে প্রধানমন্ত্রী এমন একটি সময় এই মন্তব্য করলেন, লোকসভা নির্বাচনে একনাথ শিন্ডের শিবসেনার পারফর্মেন্স নিয়ে রাজ্য বিজেপির নেতারা সন্দিহান।

উপ-মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশও জানিয়েছেন, প্রধানমন্ত্রী মোদী উদ্ধব ঠাকরের অস্ত্রোপচারের সময় তার স্বাস্থ্যের খোঁজখবর নিয়েছিলেন। তিনি বলেন,' রাজনীতিতে ব্যক্তিগত শত্রু বলে কিছু নেই। রাজনৈতিক প্রতিপক্ষ থাকতে পারে। মোদীজি আমাদের এটাই শিখিয়েছেন। তবে আমাদের আর ঠাকরের সঙ্গে যাওয়ার প্রশ্নই ওঠে না।'

আরও পড়ুন। 'বাংলায় অনেক বড় বদল হবে, সময়ের অপেক্ষা, এক নারীর হাত ধরে যা…'বললেন মোদী

উদ্ধবের কড়া প্রতিক্রিয়া

উদ্ধব ঠাকরে অবশ্য প্রধানমন্ত্রী এই দাবির কড়া প্রতিক্রিয়া জানিয়েছেন। প্রশংসার সময় নিয়ে প্রশ্ন তুলেছেন। তিনি বলেন, 'আমি যখন অসুস্থ ছিলাম এবং হাসপাতালে ভর্তি হয়েছিলাম, তখন আমার বিরুদ্ধে ষড়যন্ত্রে কারা জড়িত ছিল? আপনি আমার সরকারকে টেনে নামিয়ে এখন আমার প্রশংসা করছেন।

শিবসেনা (ইউবিটি) নেতা সঞ্জয় রাউত মতে, প্রধানমন্ত্রী মোদী সম্ভবত নির্বাচনে জয়ের ক্ষেত্রে সমস্যায় রয়েছেন এবং তিনি কোনও প্রস্তাবও পাঠাতে পারেন। রাউত বলেন, 'যদি সত্যিই তারা ঠাকরেদের কথা ভাবত, তাহলে দলকে বিভক্ত করে কোনও বিশ্বাসঘাতকের হাতে তুলে দিত না।

লোকসভা ভোট যত এগোচ্ছে, মহারাষ্ট্রের রাজনৈতিক প্রেক্ষাপটে এই মন্তব্যগুলির তাৎপর্যপূর্ণ হয়ে উঠছে। ভোটে এর কি পড়ে সেটাই দেখার।

আরও পড়ুন। ‘তৃণমূল কংগ্রেস তো…’! বিরোধীদের কে কটা আসন পাবে নদিয়ায় ভবিষ্যৎবাণী মোদীর

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

নতুন করে গড়ে উঠুক ঐতিহাসিক হলং বাংলো, মুখ্যমন্ত্রীকে চিঠি লিখল পর্যটন সংস্থা মায়ের কোলে চড়ে ২৫০ কোটির বাড়ি দেখতে এল রাহা! ‘আলিয়ার জেরক্স কপি’ বলছে নেটপাড়া বাবার পরিচয় সামনে আনেন না! ২ ছেলে-মেয়ের পর ফের মা হলেন মিন্ডি কালিং, এবার কী হল? ‘তবে মমতাকে আমি একটা ব্যাপারে সমর্থন করি…’, ঢাকায় ফিরে বললেন শেখ হাসিনা ‘হিন্দুই ইসলাম গ্রহণ করতে বাধ্য হয়…’! সোনাক্ষী-জাহিরের বিয়ে নিয়ে লিখলেন তসলিমা দ্বিতীয় সেমিতে একটি বলও না খেলা হলে,সোনায় সোহাগা হবে ভারতের,ছিটকে যাবে ইংল্যান্ড গীতা নয়, আমি নিজেকে মৃণাল সেনের সঙ্গে বেশি রিলেট করতে পারি: মনামী ঘোষ সারেগামাপা-র মঞ্চে সাড়া ফেলল ‘কমরেড’ আরাত্রিকার গণসংগীত! গর্বিত বাঁকুড়াবাসী শীঘ্রই আসতে চলেছে আষাঢ় গুপ্ত নবরাত্রি, জেনে নিন পুজোর সঠিক দিনক্ষণ তিথি NDAকে আর ইস্যুভিত্তিক সমর্থন নয়, শক্তিশালী বিরোধীর ভূমিকায় রাজ্যসভায় নামছে BJD

T20 WC 2024

দ্বিতীয় সেমিতে একটি বলও না খেলা হলে,সোনায় সোহাগা হবে ভারতের,ছিটকে যাবে ইংল্যান্ড হাতের নাগালে বল, ক্যাচ ধরার চেষ্টাই করলেন না পন্ত, বেদম ঝাড় খেলেন রোহিতের থেকে ইতিহাস আফগানিস্তানের,শেষ ল্যাপে নবীনের জোড়া ধাক্কা,অজিদের কাঁদিয়ে সেমিতে রশিদরা T20 WC চলাকালীন বড় দুর্ঘটনা, সুইমিংপুলে ডুবে অকালমৃত্যু ইরফানের মেকআপ শিল্পীর DLS-এ এগিয়ে, মাঠের বাইরে থেকে ‘সিগন্যাল’ আসতেই পড়ে গেলেন গুলবদিন, ‘অস্কার জয়….’ কামিন্স-জাম্পা-স্টইনিসের লজ্জার নজিরের দিনে ব্যতিক্রমী রেকর্ড হেজেলউডের অজিদের হারিয়ে T20 WC-এ সর্বাধিক জয়ের নজির গড়ল ভারত, ছাপিয়ে গেল শ্রীলঙ্কাকে আফগান জিতলেই ছিটকে যাবে অস্ট্রেলিয়া! কীভাবে বাংলাদেশ সেমিতে যেতে পারবে? রইল অঙ্ক ‘হোয়্যাটটটট আ ক্যাচ’- দুর্বল হাত দিয়ে ছোঁ মেরে ক্যাচ অক্ষরের, নিশ্চিত ছক্কা ছিল প্রবল বৃষ্টি সেন্ট লুসিয়ায়, না খেলেই কি সেমিতে যাবে ভারত? অজিদের কী হবে? -ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.