বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বিদ্যুৎ বিলে ছাড় নিয়ে সিদ্ধান্ত হয়নি : অরুপ
বৃহস্পতিবার সাংবাদিকদের মুখোমুখি বিদ্যুৎমন্ত্রী অরূপ বিশ্বাস। 
বৃহস্পতিবার সাংবাদিকদের মুখোমুখি বিদ্যুৎমন্ত্রী অরূপ বিশ্বাস। 

বিদ্যুৎ বিলে ছাড় নিয়ে সিদ্ধান্ত হয়নি : অরুপ

  • বিদ্যুৎ দফতরে যান। সেখানে গিয়ে আধিকারিকদের সঙ্গে জরুরী বৈঠক সারেন। তিনি জানিয়েছেন, তাঁর কাজ বুঝে নিতে আরও দিন ১৫ লাগবে। এর পর তাঁকে বিদ্যুৎমূল্যে ছাড়ের কথা জিজ্ঞাসা করা হলে তিনি জানান, বিদ্যুতের বিলে ছাড় নিয়ে এখনও কোনও কিছু ভাবেনি সরকার। তবে এই সরকার গত দশ বছরে ১ পয়সাও কর বাড়ায়নি, আজও বাড়াবে না।

‘‌আগেও এই সরকার বিদ্যুতের দাম ‌১ পয়সাও বাড়ায়নি, আজও বাড়াবে না।’‌ তবে বিদ্যুৎ বিল ছাড়ের ব্যাপারে কোনও সিদ্ধান্ত নেয়নি রাজ্য সরকার। দফতরের দায়ীত্ব নিয়ে এমনটাই জানালেন রাজ্যের নয়া বিদ্যুৎমন্ত্রী অরূপ বিশ্বাস। পাশাপাশি এদিন তিনি বিদ্যুৎ দফতরকে স্বাবলম্বী ও ভর্তুকিমুক্ত করে গড়ে তোলার আশ্বাস দেন।

বৃহস্পতিবার তিনি বিদ্যুৎ দফতরে যান। সেখানে গিয়ে আধিকারিকদের সঙ্গে জরুরি বৈঠক সারেন। তিনি জানিয়েছেন, তাঁর কাজ বুঝে নিতে আরও দিন ১৫ লাগবে। এর পর তাঁকে বিদ্যুৎমূল্যে ছাড়ের কথা জিজ্ঞাসা করা হলে তিনি জানান, বিদ্যুতের বিলে ছাড় নিয়ে এখনও কোনও কিছু ভাবেনি সরকার। তবে এই সরকার গত দশ বছরে ১ পয়সাও কর বাড়ায়নি, আজও বাড়াবে না।

এদিন রাজ্যের বিদ্যুৎ পরিকাঠামো নিয়ে তিনি বলেন, ‘‌ ঝড় জলের ক্ষেত্রে আগাম কী ধরনের সতর্কতা নেওয়া য়ায়, তা নিয়ে বৈঠক করেছি।’‌ রাজ্যের বিভিন্ন জায়গায় বসানো হাইটেশন তার থেকে কেথাও যেন কোনও ধরনের দুর্ঘটনা না ঘটে, সে দিকে নজর রাখা হচ্ছে। কোথাও বিদ্যুৎ-সংযোগ বিচ্ছিন্ন হয়ে গেলে, সেটা যাতে দ্রুত মেরামত করার ব্যবস্থা থাকে, তা দেখার কথাও বলা হয়েছে।

করোনা সংক্রমণের মধ্যে কীভাবে দফতর চালাবেন, সেই প্রশ্নে অরূপ বলেন, ‘‌এখন দফতরে ঘুরিয়ে ফিরিয়ে কাজ করবেন কর্মীরা।

করোনা প্রসঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে কটাক্ষ করে তিনি বলেন, ‘‌ প্রধানমন্ত্রী যদি এই রাজ্যে এতবার না এসে, একটু এই পরিস্থিতি নিয়ে বিবেচনা করতেন, তাহলে হয়ত এই পরিস্থিতি তৈরি হত না।ওঁরা ভেবেই নিয়েছিল যে, করোনার দ্বিতীয় ঢেউ আসবে না।’‌

 

বন্ধ করুন